প্রধান বিচারপতি জানে না ক্রসফায়ার চলছে

লিখেছেন লিখেছেন তির্যক ২২ জুন, ২০১৬, ০৫:৪৪:৪৯ বিকাল

১.

ক্রসফায়ারে কেউ মরেনি। উল্টা, বন্দুকের নলে ঝাঝরা হয়ে গেছে প্রধান বিচারপতির চেয়ার। রফিক- বরকতের মাথার মত পুলিশের গুলিতে উড়ে গেছে সংবিধানের মগজ। রাস্ত্রপতির শপথের হৃদপিণ্ড। । জুরিছ প্রুডেনছের কল্লা। গনভবনের পেটিকোট। তনুদের জরায়ুর ইজ্জত।

২.

র‍্য এর বি ডি আর খুনিরাই ৯ বছর ধরে,ধাপে ধাপে ইরাকের আই-এস পরিস্থিতির সৃষ্টি করে, সন্ত্রাস দমনের অজুহাতে তাদের সেনাবাহিনীর ঘাটি তৈরির বন্দোবস্ত করে এখন দিচ্ছে বিজ্ঞাপন। ভাল না?

৩.

প্রধান বিচারপতি জানে না ক্রসফায়ার চলছে।। রাষ্ট্র জানে না সীমান্তে অবিরাম বাংলাদেশী খুন করছে বি এস এফ। রাজনীতিবিদরা জানে না কেন টেলিভিশনে ২৪ ঘণ্টাই -- স্টার জলসা। বঙ্গভবন জানে না বৈধ আর অবৈধ সংবিধানের পার্থক্য। গনভবন জানে না পরকিয়ার সঙ্গে স্বামীর মিলনের তফাৎ। আইন প্রণেতারা জানে না গডফাদার থাকলে সেটা সংসদের বদলে শুয়োরের খোয়ার।

তাহলে, জানে টা কি?

৪.

উল্কার মত হঠাৎ গণভবনে অভিজিত মুখারজির আগমনের বার্তা ----বানরের পিঠা ভাগ। তার বাবা ৫ই জানুয়ারী করে ক্ষমতায় আনল আর সব পিঠা একাই খাবে বানর বিজেপি? তা কি করে হয়? তাই পুত্রকে পাঠিয়ে ছিল বানর কংগ্রেসের ভাগ নিতে। নিয়ে গেল।

এবার বিনা টিকিটে দুই বানরের পিঠা যুদ্ধ উপভোগ করেন।

৫.

রমজানেও ফাঁসির খবরে মনে হচ্ছে, গনভবনটা কম্যুনিস্টদের আদর্শলিপি। কম্যুনিস্টরা নাস্তিক তাই ধর্মের ধার ধারে না। রমজানে কোন আস্তিকই রোজা রেখে কাউকে হত্যার কথা চিন্তাও করবে না। এর মানে, হিজাবের তলে তার নাস্তিকের বাসা।

আমার সমস্যা যেসব রোজাদাররা সারাদিন ইসলামের কথা বলতে বলতে মুখের ফেনা তুলে ফেলে কিন্তু রোজার মাসটাকে হারাম কাজ থেকে আলাদা করলো না।

রোজা চলা অবস্থায় কাসেম আলির ফাসির আয়োজনের ব্যাখ্যা কোন আস্তিকই করতে পারবে না। ধারনা করি, উনিও একজন রোজদার। তাহলে এসব কি অবিভক্ত বাংলার আলামত?

হলে, এই দেশের মসজিদগুলোর চেহারা কি হতে পারে,জানেন? বাবরী মসজিদ ঘটনায় শিব সেনা আর বি জে পির ভুমিকা জানেন?

৯. বছর ধরেই রাষ্ট্রের অবিরাম কুৎসিত চেহারা, জায়নদেরকেও হারিয়ে দিল।

এর মানে, হিজাবের তলেই তার নাস্তিকের বাসা।

---- মিনা ফারাহ

বিষয়: রাজনীতি

১৩৬৭ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

372857
২২ জুন ২০১৬ সন্ধ্যা ০৬:৩৭
হতভাগা লিখেছেন : বিচারপতি সাহেব কি এটাও জানেন না যে ৫৪ ও ১৬৭ ধারা নিয়ে যে রায় দিয়েছেন হাইকোর্ট - সেটা গত সপ্তাহে মহা উৎসাহের সাথে লঙ্ঘন করেছেন পুলিশের লোকেরা ?
২২ জুন ২০১৬ সন্ধ্যা ০৬:৪১
309580
তির্যক লিখেছেন : গত সপ্তাহে মহা উৎসাহের সাথে লঙ্ঘন করেছেন পুলিশের লোকেরা ?
ধন্যবাদ ।
372858
২২ জুন ২০১৬ সন্ধ্যা ০৬:৪১
তির্যক লিখেছেন : গত সপ্তাহে মহা উৎসাহের সাথে লঙ্ঘন করেছেন পুলিশের লোকেরা ?
ধন্যবাদ ।
372864
২২ জুন ২০১৬ রাত ০৮:১৩
শেখের পোলা লিখেছেন : আমদের হয়তো আরও অনেক দেখার বাকী আছে। যা কিছু ঘটে তা আল্লাহর জান্তেই ঘটে। তাতে থাকে পাপের শাস্তি অথবা পরীক্ষা। আমা প্রথমটাতেই পড়ে আছি। আল্লাহ আমাদের মাফ কর।
372871
২২ জুন ২০১৬ রাত ১০:১১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : চশমা যদি রঙ্গিন পরে থাকেন তবে সব রঙ্গিনই দেখবে। চেয়ার এর দাম টুক দিতে হবে তো!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File