আপনারা যারা একে অপরকে জাহান্নামে পাঠাইতে ব্যস্ত.....!

লিখেছেন লিখেছেন ম রণতরী খান ১৯ মে, ২০১৫, ০৮:৩২:৪২ রাত

বাম, সেক্যুলারিস্ট, জাতীয়তাবাদী অথবা অন্যান্য সাধারণ দলগুলোর কথা না হয় বাদই দিলাম আমাদের ইসলামী দলগুলো একে অপরকে জাহান্নামে পাঠাতে ব্যস্ত. প্রয়োজনে অমুসলিমদের সাথে মিশতে রাজী কিন্তু একে অপরে না. কখনো কাফির কখনোবা মুরতাদ গালি দিতেই তাদের সময় কাটে.

কোথায় দরকার নষ্টের পথে চলতে থাকা মানুষগুলোকে সত্যপথে নিয়ে আসতে অনবরত দাওয়াতী কাজ করা...! কোথায় দরকার ছিল সুন্দর একটি সমাজ গড়তে অনবরত প্রচেষ্টা চালানোর কিন্তু তা না করে আমাদের আলেম সমাজ বা অধিকাংশ ইসলামী দলগুলো বরং মসজিদে আসা যুবকগুলোকে নব্য মুরতাদ কিংবা আকীদ্বালেস অথবা সুন্নতের বিরোধী গালী দিতেই ব্যস্ত...!

আমরা যারা এই ছোটখাট বিষযেই ছাড় দিতে পারিনা তারা কিভাবে শিয়া-সুন্নীর দ্বন্দ্ব ভুলে গিয়ে মুসলিম বিশ্বকে এক করবো...? একটু ভাবুনতো আমাদের নিজেদের মধ্যেই যখন এই অবস্থা তখন অমুসলিমদের কাছে আমাদের দাওয়াতটা কী হতে পারে..? অথবা মুসলিম বিদ্বেশী পশ্চিমাদের কতইনা সহজ মুসলমানদের দমিয়ে রাখা...!

অথচ হওয়ার কথা ছিল উল্টা...! সারা বিশ্বকে নেতৃত্ব দেওয়ার কথা ছিল মুসলমানদের. একসময় দিয়েছেও. যতদিন মুমলমানরা এক ছিল, একত্রে ছিল ততদিন বিশ্বের বুকে মাথা উচু করে দাড়িয়েছিল.

কিন্তু আজ...! সাগরে ভাসে ক্ষুধার্থ মুসলমানেরা...! একমুঠো খাবারের জন্য যখন কাড়াকাড়ি করা লাগে এমনকি অন্যজনকে হত্যা....! ভাবেনতো এটা যদি খৃষ্টানদের ক্ষেত্রে হত...! তাহলে পরিনতি কী হত....! আজকে মিশরের ড. মুরসী সহ ইখওয়ানের হাজার হাজার নেতাকর্মীকে মৃত্যুদন্ড, বাংলাদেশে ইসলামী নেতৃবৃন্দকে মৃত্যুদন্ড, সিরিয়া-ইরাক-আফগানিস্তান-ইয়েমেন-ফিলিস্তিনে কী হাহাকার অবস্থা....!

আচ্ছা বলতে পারবেন, বিশ্বের একটি মুসলিম রাষ্ট্রও কী আছে যারা কিছুটা ভাল আছে...? দ্বন্দ্ব নেই, যুদ্ধ নেই.....! না, নেই. কিন্তু কেন....? মুসলমানেরা কী পারেনা আবারো এক হতে....? বিশ্বকে আবারো নেতৃত্ব দিতে...?

Hafijur Rahman.

বিষয়: বিবিধ

১৩১৭ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

321077
১৯ মে ২০১৫ রাত ০৯:০৬
হতভাগা লিখেছেন : মুসলমানদের সবচেয়ে বড় সমস্যা হল- তারা জানে কম ,বুঝে বেশী ।
২১ মে ২০১৫ রাত ১১:১৪
262740
ম রণতরী খান লিখেছেন : একমত।
321079
১৯ মে ২০১৫ রাত ০৯:১৪
আফরা লিখেছেন : মুসলমানদের দুঃখ-কষ্টের একটাই কারন তাদের একতা নেই । ধন্যবাদ সুন্দর লেখার জন্য ।
২১ মে ২০১৫ রাত ১১:১৫
262741
ম রণতরী খান লিখেছেন : আপনাকেও ধন্যবাদ।একমত।
321084
১৯ মে ২০১৫ রাত ০৯:৫৩
মৃনাল হাসান লিখেছেন : বাংলাদেশের সব ইসলামি দলগুলো একটি বিষয়ে একমত যে, তারা আর ঐক্যবদ্ধ হবেনা। এবং পরস্পর পরস্পরকে কাফির মুরতাদ বলে গালি দিতে থাকবে। আ'লীগ বা বিএনপি'র লেজুড়বৃত্তি করবে।
২১ মে ২০১৫ রাত ১১:১৬
262742
ম রণতরী খান লিখেছেন : আপনার উপলদ্ধি ভালই লাগলো।
321204
২০ মে ২০১৫ দুপুর ০১:১৮
নন্টে ফন্টের মামু লিখেছেন : আঁই নন্টে ফন্টের মামু। আঁই আন্নের বন্ধু হবার চাই। আন্নে কি আমারে এইহানে গিয়া দেইখ্যা আইবেন?
২১ মে ২০১৫ রাত ১১:১৬
262743
ম রণতরী খান লিখেছেন : আইলামRolling on the Floor
২২ মে ২০১৫ সকাল ১১:০২
262838
নন্টে ফন্টের মামু লিখেছেন : আইলেন, মাগার কিছু কইলেন না।
২৮ মে ২০১৫ রাত ১১:২৬
264428
ম রণতরী খান লিখেছেন : কমুনে!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File