বুঝলামনা কিছু - চুলকায় ওঁল আর মুখে বলে লিচু

লিখেছেন লিখেছেন হাসান ইমাম পারভেজ ২৪ আগস্ট, ২০১৫, ১১:৫৪:৪১ সকাল

বাংলাদেশে কত চর্ম ব্যাবসা কেন্দ্র, নাচ গান প্রজনন এবং মঞ্চায়ন কেন্দ্র, চটি ছাপা - বিতরণ কেন্দ্র, ভোগবাদ উস্কে দেয়ার সকল দানবীয় নৈতিক এবং যান্ত্রিক ব্যাবস্থা বিদ্যমান

সেগুলির বিপক্ষে গিয়া মানবিক সাংস্কৃতিক আন্দোলন ধরে রাখার লোক নাই। মানুষকে মানুষের দাসত্ব থেকে মুক্ত করার আধুনিক সংষ্কারবাদী লোক কম।

অথচ, আছে সানি লিয়ন প্রতিরোধ কারীদের নিয়া পত্রিকার খবর। এ্ই চক্র এমন চায় যে ইসলামের রক্ষকদের এই মহনা প্রতিরোধ কাম করতেই হবে।

মানুষ হিসাবে জন্ম নিয়া চোখের পেছনেতো মগজ ও পাইছি। তো সেটা দিয়া চিন্তা করা দরকার মূল ময়লা গুলো কোথা থেকে আসছে, কোথায় জমছে আর কারা এই ময়লার সংস্পর্শে গিয়া অমানুষ রোগে ভুগছে এবং সর্ব শেষে সিফিলিস রোগীর মত মস্তিষ্কের অভ্যান্তরেই নিরন্তর বুঝছে যে তারাই মহান। অন্যান্ন শরীরের যোগ কাজে লাগায়া সেই কাজগুলিই করা উচিৎ যা আপনাতেই প্রমাণ করে দেয় কোনটা দানবীয় আর কোনটা মানবীয় সহজাত এবং স্বর্গীয় আশ্বীর্বাদ প্রাপ্ত

পত্রিকা আর তার প্রভুরা চাইবে আমার লড়াই করি এক নোংরা পুতুলের বিরুদ্ধে বা সেই যন্ত্রের যা বানায় এই পুতুলঃ যাতে আমাদের পরিচয়ের সাথেই যোগ হয় ময়লার দুর্গন্ধ আর শক্তি ক্ষয় হয়। এতে লাভবান হছে সেই সব দানবীয় মেশিনের নাতিদীর্ঘস্থায়ি প্রভুরা। আর এতে সৈনিকরা হচ্ছে বিনোদনের পাত্র।

দায়িত্বশীলাতা এবং প্রজ্ঞার পরিচয় দেয়া সময়ের দাবি। সচেতনাত গড়ে তোলার জন্য কাজ করা যেতে পারে। যাতে কেউ আবর্জনার স্তুপকে পূজা করে না ঠকে বা মলকে পোলাও মনে করে খেয়ে না নেয়। পকেটের টাকা, মেধা এবং শক্তির সমষ্টি গুলি একত্র করে এমন মানুষ তৈরী করার কারখানা স্থাপন করা যায় যার সৈনিকরা মানুষের জন্য কাজ করবে মানুষের সহজাত প্রবৃত্তি গুলি লালণ করেই।

পত্রিকায় আ্ওয়াজ দিয়া বা স্ট্যাটাস দিয়া হীরো নাম ফুটানো যাবে পুন-নবায়ণ যোগ্য কাগজের উপর কিন্তু লাভ হবেনা কিছুই। এটাই প্রকৃতির নিয়ম ওঁল থাকে নিচে আর লিচু থাকে গাছে তো হাত নিচে ব্যাস্ত রাইখা লিচু পাড়তাছেন বইলা দাবি করলে কাজের খেদমতটুকু হয়না। যা হয় তা তো দেখতেই পাচ্ছেন, ক্রমশ বর্ধনশীল অশুর যা সূর্যকেও গিলতে চায়।

বিষয়: বিবিধ

৯৯৩ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

337815
২৪ আগস্ট ২০১৫ বিকাল ০৪:০৩
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : খুব ভালো লাগলো পড়ে। ধন্যবাদ আপনাকে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File