যে কারনে গ্রিক দেবি থেমিসের মূর্তিটি একপাশে সরানো হয়েছে

লিখেছেন লিখেছেন ইগলের চোখ ২৬ মে, ২০১৭, ০৬:৪৭:৩১ সন্ধ্যা

সুপ্রিম কোর্টের সামনে স্থাপিত গ্রিক দেবি থেমিসের মূর্তিটি সরানোর একমাত্র কারণ হচ্ছে যে মূর্তিটির পিছনে বাংলাদেশের মানচিত্র ঢেকে পড়ে গিয়েছিল। সুপ্রিম কোর্টের বাহিরে স্থাপিত বাংলাদেশের মানচিত্র মূর্তি থাকার কারনে সামনে থেকে দেখা যাচ্ছিল না। ৩০ লক্ষ শহীদের রক্ত ও ২ লক্ষ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত বাংলাদেশের মানচিত্র কখনই আড়ালে পড়ে থাকতে পারে না। বিষয়টি বিবেচনা করে মূর্তিটি একপাশে সরানো হচ্ছে, তবে একেবারে উঠিয়ে নেয়া হচ্ছে না। তাছাড়া সরানোর অন্য কোন কারণও নেই। তবে কতিপয় কুচক্রী মহল বিষয়টি নিয়ে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে। ভুল তথ্য দিয়ে সাধারণ জনগনের কাছে বিষয়টি অন্যভাবে উপস্থাপন করছে যা ঠিক নয়। মুর্তিটি সরানোর সিদ্ধান্ত সঠিক ও যুগোপযোগী হয়েছে বলে আমরা মনে করি। তাই সঠিক তথ্য দিয়ে সবার সন্দেহ দূর করলাম।

বিষয়: বিবিধ

৭২৭ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

383135
২৬ মে ২০১৭ সন্ধ্যা ০৭:২০
মনসুর আহামেদ লিখেছেন :
383136
২৬ মে ২০১৭ সন্ধ্যা ০৭:২৪
স্বপন২ লিখেছেন :
383145
২৬ মে ২০১৭ সন্ধ্যা ০৭:৩৩
হতভাগা লিখেছেন : একজন মুসলমানের কাছে কোন মূর্তিই গ্রহণযোগ্য হতে পারে না ।

যেখানে আমাদের প্রিয় নবী মুহাম্মাদ (সাঃ) মক্কা হতে মূর্তি অপসারণ করেছিলেন এবং মুসলমান জাতির পিতা নবী ইব্রাহীম (আঃ) নিজ হাতে মূর্তি ভেঙ্গেছেন, যারা আল্লাহর সেরা বান্দাদের মধ্যে অন্যতম; সেখানে আমরা তাদের উন্মতেরা মূর্তিকে তো ভাঙ্গছিই না উল্টো স্থাপনের জন্য চেষ্টা চালাচ্ছি !!

মুর্তি কেনই বা বসানো হয়েছিল বা আবার বসানো হবে কেন ? কাকে খুশি করতে মূর্তিপ্রীতি দেখানো হচ্ছে ? তারা কি পরকালে আল্লাহকে ফেস করবে না ? আল্লাহ কি তাদের মূর্তি স্থাপনের জন্য বলেছিলেন ?

একজন প্রকৃত মুসলমান কখনই মূর্তির ফেভারে বলতে পারে না । তার উচিত ছিল আল্লাহর সাথে শরীক করা এসব মূর্তিসমূহকে ভেঙ্গে ফেলা যেটা আমাদের নবীজীরা করে গেছেন । না পারলে মনে মনে এটাকে ঘৃনা করা যদি নুন্যতম ঈমানদার হবারও ইচ্ছা থাকে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File