সব ইমারজেন্সি সেবা এখন এক অ্যাপে

লিখেছেন লিখেছেন ইগলের চোখ ১০ মার্চ, ২০১৭, ০৬:২১:৩৪ সন্ধ্যা

যে কোনো প্রয়োজন কিংবা বিপদের সময় জরুরিভিত্তিতে যোগাযোগ করতে হয়। হাতের কাছে নম্বর না থাকলে অনেক সময় খুব চাপে পড়তে হয়। তথ্যপ্রযুক্তির এ যুগে এই সমস্যা থেকে মুক্তি দেবে একটি মাত্র অ্যাপ। ‘বাংলাদেশ ইমারজেন্সি সার্ভিসেস’ নামের এই অ্যাপ্লিকেশনটি স্মার্টফোনে ইন্সটল/ডাউনলোড করা থাকলে সব সমস্যার সমাধান হয়ে যাবে। এ অ্যাপ থেকে দেখা যাবে বিভিন্ন স্থানের মানচিত্র। বিনামূল্যে অ্যাপ্লিকেশনটি নিচের লিংক থেকে ইন্সটল/ডাউনলোড করে ব্যবহার করা যাবে। ইন্সটল/ডাউনলোড করার লিংকঃ

https://play.google.com/store/apps/details?id=bd.com.elites.bes&hl=en

এক নজরে অ্যাপ্লিকেশনটির ফিচারগুলো বর্ণনা- এতে নিকটস্থ পুলিশ স্টেশন, ফায়ার সার্ভিস ও সরকারি হাসপাতালগুলোর হালনাগাদ যোগাযোগ নম্বর ও ঠিকানা দেওয়া আছে। অ্যাপটি ব্যবহার করে মোবাইল ফোন থেকে সরাসরি কল করতে পারবেন। চাইলে ব্যবহারকারীরা অনলাইন মোডে গিয়ে নিকটের এ সব স্থাপনার ম্যাপ লোকেশন দেখতে পারবেন। সম্পূর্ণ অফলাইনে কাজ করে অ্যাপ্লিকেশনটি। তাই জরুরি নম্বর পেতে ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে না। এটির ইন্টারফেস সহজ ও সুন্দর। ফলে যে কোনো সাধারণ ব্যবহারকারী অ্যাপটি ব্যবহার করতে পারবেন। ডিজিটাল বাংলাদেশ রুপান্তরে বর্তমান সরকারের বলিষ্ঠ ভুমিকায় এগিয়ে যাচ্ছে আজকের বাংলাদেশ।

বিষয়: বিবিধ

৬৮৫ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

382176
১০ মার্চ ২০১৭ রাত ০৯:৪৩
হতভাগা লিখেছেন : ভাই সাহেব , পোস্ট করেন কিন্তু কমেন্ট এর জবাব দেন না কেন ? সরকারের ভাল ভাল কাজের ফিরিস্তি দেন কিন্তু এর বিপক্ষ মতের যুক্তিযুক্ত জবাব দিলে আরও ভাল লাগতো।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File