বদলে যাওয়া বাংলাদেশে

লিখেছেন লিখেছেন ইগলের চোখ ২৭ আগস্ট, ২০১৬, ০৩:২৩:২৭ দুপুর

প্রতিবেশীদের সঙ্গে আঞ্চলিক সহযোগিতার এক নতুন যুগের সূচনা করেছে বাংলাদেশ।বাংলাদেশের মানুষ আজ অনেক বেশি আত্মবিশ্বাসী। যে কোনো অসাধ্য সাধনে অনেক বেশি আত্মপ্রত্যয়ী, সংকল্পবদ্ধ। এটা সম্ভব হয়েছে নীতিনির্ধারক, উদ্যোক্তা, বিশেষজ্ঞ এবং সর্বোপরি সাধারণ কর্মীদের দক্ষতা বৃদ্ধি ও সক্ষমতা অর্জনের মধ্য দিয়ে। সরকারের অক্লান্ত পরিশ্রমেই বড় বড় প্রকল্প বাস্তবায়নের সক্ষমতা তৈরি হয়েছে। বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টিতে সরকার সব ধরনের উদ্যোগ নিয়েছে। এজন্য সরকার বিনিয়োগকারীদের প্রবেশ এবং বহির্গমন সহজ করার ব্যপারে উদ্যোগ নিচ্ছে। সে লক্ষ্যে দেশি ও বিদেশি বিনিয়োগকারীদের সুরক্ষা ও বৃদ্ধি সুনিশ্চিত করেছে সরকার। গত সাত বছরে ছয় শতাংশের ওপরে জিডিপি প্রবৃদ্ধি ধরে রেখেছে এই সরকার। এজন্যই আজকের যে বাংলাদেশ, তা অর্ধদশক আগের বাংলাদেশের চেয়ে সম্পূর্ণ ভিন্ন এক বাংলাদেশ। আজকের বাংলাদেশ বদলে যাওয়া এক বাংলাদেশ। তাই আসুন সকলে আত্মবিশ্বাসী এই বাংলাদেশের উন্নয়নে অংশীদার হয়ে উচ্চতর অবস্থানে নিয়ে যাই।

বিষয়: বিবিধ

৮৫০ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

376841
২৭ আগস্ট ২০১৬ দুপুর ০৩:৫৪
হতভাগা লিখেছেন : বিদেশীদের সাথে চুক্তিতে বাংলাদেশ সবসময়ই লুজার এর সাইডে থাকে , তবে এতে সরকার যারা পরিচালনা করে তাদের লাভ হয় ।

রামপালে ১৭% বিনিয়োগ করে ৫০% পাবে ভারত আর লোকসানের টাকা গুনবে বাংলাদেশ । পরিবেশ বিনষ্টকারী যে প্রকল্প ভারত নিজের দেশে হতে দেয় নি সেটা বাংলাদেশকে গিলিয়েছে ভালই ।

দেখা যাক আজ হাসুবু কি বলেন ? ৪ টা তো প্রায় বেজেই গেল।
২৭ আগস্ট ২০১৬ বিকাল ০৫:৩৮
312439
কুয়েত থেকে লিখেছেন : ইগলের চোখ উন্নত দেশ কাকে বলে তাতো দেখেনি চিপা গলিতে সারা জিবন কাটিয়েছে তার চোখে ভারত ছাড়া আর কোন উন্নত দেশ পৃথিবীতে নেই। আমার চোখে ভারতের চেয়ে নোংরাদেশ কোথাও নেইGood Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File