ধর্ম নিরপেক্ষতা ও কবরের প্রশ্নNot Listening Not Listening

লিখেছেন লিখেছেন তার কাটা ১০ নভেম্বর, ২০১৪, ০১:০৪:০৪ দুপুর

পৃথিবীর তৃতীয় মুসলিম দেশ হিসেবে পরিচিত বাংলাদেশ। যে দেশের মানুষ ফজরের আযান শুনে দিনের শুরু আর ইশার নামায পড়ে ঘুমাতে যায়। সে দেশে একদল নাস্তিক ক্ষমতার আসনে বসে ওপারের দাদা বাবুদের আস্তা অর্জনে ধর্মকে হাতিয়ার হিসেবে নিয়েছে। তাদের নামগুলো মুসলিম হলেও এরা স্বঘোষিত ধর্ম নিরপেক্ষতাবাদী। এরা মুসলিমদের বলে আমরা তোমাদের সাথে আছি, এই দেখ না ,,, ওমরাহ করে মাথায় পট্টি বেধে পর্দা পালন করি, তাহজ্জুদ পড়ি, নিয়মিত কোরআন না পড়েতো ঘুমানোই দায়।

আবার হিন্দু সম্প্রদায়কে খুশি করতে পূজোয় গিয়ে বলে, মা দূর্গা গজে চরে এসেছেন বলে এ বছর দেশে ভাল ফলন হয়েছে।

আবার বৌদ্ধ, খ্রীষ্টানদের বেলায় ও অনেক অভিনয় ও মায়া কান্না।

এরাই আবার হেফাজতের সমাবেশে হাজার হাজার ইসলাম প্রিয় মুসলমানদের হত্যা করে, বিশ্বজিত্ক প্রকাশ্য দিবালোকে হত্যা ও সারা দেশে হিন্দুদের মন্দির ভাঙ্গে। বৌদ্ধ সম্পদ্রায়ের রামুর জ্বালানো পুড়ানোর তান্ডবতা কারো অজানা নয়। আসলে এদের কাছে কোন ধর্মের মানুষই নিরাপদ নয়। সবারই একটা ধর্ম আছে, সবাই ধর্ম কর্ম করেই সুখি হতে চায়। এরা বিশ্ব বরেণ্য আলেমে দ্বীন আল্লামা সাঈদীর মত কোরানের পাখি, নিঃষ্পাপ মানুষটিকে ও অন্যায় ভাবে মিথ্যা ও বানোয়াট নাটক মঞ্চস্ত করে কারাগারে বন্দি করে রেখেছে। তারা কি আসলেই সকল ধর্মের প্রতি সহমর্মী বলে মনে হয়, প্রশ্ন আপনার কাছে ??

আমি একজন মুসলমান, বাংলাদেশ মুসলিম প্রধান দেশ, তোমরা ও নিজেদের মুসলিম বলে দাবি কর, তাই তোমাদের কাছে জানতে চাই। হে ধর্ম নিরপেক্ষতার ধ্বযাদারী ! মরার পরে কবরে রাখলে ফেরেশ্তা তিনটি প্রশ্ন করবেন,

১. তোমার রব কে ?

২. তোমার ধর্ম কি ? এবং

৩. এই লোকটি কে ? ( নবীজী কে দেখিয়ে বলবেন)।

তখন একটা ধর্মের নাম জানতে চাইবে, বলবে না ধর্ম নিরপেক্ষ ছিলে কিনা? জানিনা উত্তর কি তৈরি করে রেখেছ? তবে সেখানে দাম্ভিকতা চলবেনা। সময় এখনো শেষ হয়ে যায়নি ফিরে এসো ধর্মের পথে। ও ও ও !!! তোমাদের তো আবার বাবার স্বপ্ন বলে কথা। আমার মনে হয় বাবার স্বপ্ন সম্বলিত একটা বই বের করলে মানুষ সহজে বাস্তবায়ন করতে নেমে পড়তো। নাকি বাবার এখনো প্রতি দিন স্বপ্নদোষ হয়? তবে জেনে রেখ কবরে প্রশ্নের সময় বাবা বা জননীর কেউ ই থাকবে না। একটা ধর্মের নাম বলতেই হবে। তবে ধর্মনিরপেক্ষ বলে কোন ধর্ম পৃথিবীতে নেই।

বিষয়: বিবিধ

১৩২১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File