বিদায় পৃথিবী Rose Rose

লিখেছেন লিখেছেন তার কাটা ০৭ নভেম্বর, ২০১৪, ০৯:১০:০৫ রাত

খুঁটি বিহীন বিশাল নীল আকাশের নীচে সবুজ গাছ-পালা,নদী-নালা,পাখ-পাখালী আর সভ্য ও অসভ্য মানব জাতি নিয়ে সুন্দর এক গ্রহ পৃথিবী। এখানে মানব বিচরনের শুরু হতে এ পর্যন্ত অনেক মানুষ,গোষ্ঠি ও জাতির উত্থান এবং পতন ঘটেছে। পৃথিবী থেকে অনেকের চিহ্ন ই মুছে গেছে। যাদের কোন গন্ধও আজ নেই। এ আকাশ ও পৃথিবী কালের সকল ঘটনার সাক্ষী। একদিন এ সাক্ষীদ্বয় ও ধ্বংস হবে।

এ নশ্বর পৃথিবীতে সৃষ্টি কর্তার দেয়া বিনা মূল্যের আলো-বাতাস,যুগের সকল মানব-মানবীর অভিশাপ,অনাদর,ঘৃণা আর অবজ্ঞার মাঝে বেড়ে ওঠা নিকৃষ্ট প্রানযুক্ত মানবদেহী এক নগন্য প্রানী আমি।

আমার নেই কোন বংশীয় গৌরব,কোন বিশেষ যোগ্যতা,অর্থের প্রাচুর্যতা অথবা কোন দ্বৈব শক্তির আশ্চর্য প্রভাব। তাই এ ভবসংসারে যে ক'টা দিন বেঁচে থাকা যায়! স্বপ্নহীন পথ চলা। এ চলার পথে কখনো কখনো হোচট খেয়ে অনেক পিছিয়ে পড়ি। পাইনা কোন কান্ডারী,যে হাত ধরে সামনে এগিয়ে নিয়ে যাবে। যখনই কেউ অসহায় অবস্থায় সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে আসে,করুনা করে আরো পিছিয়ে রেখে যায়। তাই কারো কাছে আসাটাকে পিছনে যাওয়ার কারণ মনে করি। খুজে ফিরি পথ চলার ভাল একজন সঙ্গী। যে স্বপ্নহীন জীবনে আলোর ফোয়ারা নিয়ে বেঁচে থাকার মূল্য কি বুঝাবে। দু'চোখ ভরে স্বপ্নের পৃথিবী দেখাবে। হাত ধরে নিয়ে যাবে আলো,কল্যাণ ও মঙ্গলের দিকে। ভালোবাসায় ভরে দেবে তৃষ্ণার্ত হৃদয়।

আজ ধ্বংসের দিকে পা বাড়ালাম। বেঁচে থাকার নেই বৃথা স্বপ্ন, নেই পৃথিবীর প্রতি কোন মমতা। নিকৃষ্ট এ প্রানটার প্রতি প্রচন্ড ঘৃনা হচ্ছে,কেন সে আমার এ পাপীষ্ঠ দেহটাকে অনর্থক আকড়ে ধরে আছে ? আমি ধুকে ধুকে তাকে নিঃশেষ করে দেই এটাই কি সে পছন্দ করে ? তাহলে এখন থেকে আমি তাই করব।

আমি পারিনি কাউকে ভালবাসতে,কারো ভালবাসার মূল্য দিতে,স্বপ্ন দেখতে বা কাউকে স্বপ্ন দেখাতে,কারো উপকারে কিছু করতে। পারিনি মহান সৃষ্টিকর্তাকে চিনতে,তাঁর দেয়া জীবন বিধান পালন করতে,শয়তানের বন্ধুত্বতা ত্যাগ করতে। তাই ইচ্ছে করে অতি তাড়াতাড়ি এই বিচিত্র গ্রহ থেকে প্রস্থান করতে এবং বলতে "বিদায় পৃথিবী"।

বিষয়: বিবিধ

১৫৮২ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

283240
১১ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৪১
সাম্য বাদী লিখেছেন : হতাশায় কোন সুখ নেই। Praying Praying Praying
১২ নভেম্বর ২০১৪ দুপুর ০১:২০
226699
তার কাটা লিখেছেন : সুখ হারিয়ে গেলে অথবা সুখের নাগাল না পেলেই মানুষ হতাশ হয় বলে মনে করি সাম্য বাদী ভাইয়া। ধন্যবাদ।Praying Praying Praying

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File