সংবাদ আর টকশো নয়, বিনোদনধর্মী অনুষ্ঠান নিয়েই থাকুন

লিখেছেন লিখেছেন সামসুল আলম দোয়েল ০২ জানুয়ারি, ২০১৯, ০৫:২৭:২৮ বিকাল

গণমাধ্যম তথা টিভি চ্যানেল আর সংবাদপত্রের চালকদের উদ্দেশ্যে:

আইন-আদালত, সরকারি নির্যাতন-নিপীড়নের মুখে যেহেতু সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার করতে পারছেন না, তাহলে কেন এই ধরণের ফরমায়েসী খবর প্রচার করে জনগণের গালাগাল আর অভিশাপ নিচ্ছেন? কেন "টকশো"র নামে ফালতু অনুষ্ঠান করে দর্শকদের বিরক্ত করছেন? যেখানে টাকার লোভে বা নিপীড়নের ভয়ে কেউ সত্য বলে না। এক ধরণের চাটুকারীতা বা দালালী করতেই সবাই ব্যস্ত! ওটার জন্য তো বিটিভি আর বেতারই যথেষ্ট। আপনারা নিজেরাও জানেন জনগণ এই সব বিশ্বাস করে না। মাঝখান থেকে উপস্থাপক আর সঞ্চালকরা শুধু গালাগাল খায়।

সাধারণ জনগণ আপনাদের খবর/সংবাদ/ টকশো আর দেখে না। আপনাদের কথা তারা বিশ্বাস করে না। আপনাদের শুধু গালাগাল করে। সুতরাং আপনার চ্যানেলটা শুধু বিনোদনধর্মী করেন, খামোকা সংবাদ পরিবেশন করতে যাবেন না। জগতে পুণ্যের পাশাপাশি বিনোদনেরও প্রয়োজন আছে। সাকিব খানের ছবি বা হিরো আলমের সঙ্গীত ভিডিও জনগণকে কিছুটা হলেও বিনোদন দেয়! তাই মাথামোটা, তাবেদারী টিভিওয়ালা বুদ্ধিজীবীদের বলছি- টকশোতে চাটুকারী কথা না বলে তার চেয়ে বরং হিরো আলম মার্কা ভিডিও বানিয়ে টিভি বা অনলাইনে ছাড়ুন, পয়সার পাশাপাশি জনপ্রিয়তা পাবেনঅ অন্তত পক্ষে জনগণের অভিশাপ থেকে রেহাই পাবেন।

প্রিয় সাংবাদিকবৃন্দ! দেশের জনগণ বহু আগে থেকেই আপনাদের সাংঘাতিক বলে ডাকে। সামান্য কটি টাকার জন্য নিজের বিবেক, আত্মাকে কেন জলাঞ্জালী দেবেন? স্বাধীনভাবে যেহেতু আপনারা কাজ করতে পারছেন না, সত্য বলা আর সত্যকে তুলে আনার ক্ষেত্রে আপনাদের দায়িত্বশীলতা যেহেতু নিপীড়নের হাতে বন্দী, খামোকা ফালতু খবর বানিয়ে জনগণের অভিশাপ কুড়ানোর কোনো দরকার নেই। পরের গোলামী না করে জীবিকার জন্য নিজেই উদ্যোক্তা হয়ে যান। হাঁস-মুরগী বা গরু-ছাগলের খামার, ছোট-খাটো ব্যবসা বা শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলে নিজেও স্বাবলম্বী হোন আর কিছু বেকারদের কর্ম সংস্থান করুন।

বিষয়: বিবিধ

৪৪৪ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386299
০৪ জানুয়ারি ২০১৯ সকাল ১১:১৮
হতভাগা লিখেছেন : বাংলাদেশের ৯৮.৩৩ % লোক আওয়ামী জোটকে ভোট দিয়েছে। এখানে আর হা পিত্তেশ করে কিছুই হবে না। এমন মেকানিজম করে রাখা হয়েছে যে আগামী ৫০ বছরও আওয়ামী লীগই ক্ষমতায় থাকবে এবং এরকম ফলাফলই আসবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File