মোটাদের বিমান ভাড়া

লিখেছেন লিখেছেন udash kobi ১৩ নভেম্বর, ২০১৪, ০৯:৫০:০৭ রাত

বেশি লাগেজ বা লাগেজের ওজন বেশি হলে বিমানের ক্ষেত্রে অতিরিক্ত ভাড়া গুণতে হয় আমাদের মত জনসাধারণের। এ ক্ষেত্রেও চড়া মাশুল দিতে হয়। কিন্তু যারা অতিরিক্ত খেয়ে বা (চর্বিসর্বস্ব খাবারে মজে) পাবলিকের অর্থ উপহারের নামে আত্মসাত করে ভুড়ি সর্বস্ব করে ওজন করেছে আশ্চর্যজনক! তাদের ক্ষেত্রে বিমান কর্তৃপক্ষ খুবই উদাসীন। এবার আমার ওজন হঠাত করে ১০ কেজি কমে গেলে এ চিন্তাটা মাথায় আসে।

এখন রোম এয়ারপোর্টে আছি।বাংলাদেশ বিমানে বাংলা বিমানে দেশে যাবো। আমার ওজন এখন ৭৫ কেজি, আমার পাশের ভদ্র(!)লোকের ওজন মাশাল্লাহ ১২০ কেজির উপর হবে। আমি বুকিং অফিসারকে বললাম, আমি তো আমার ওজন ১০ কেজি কমিয়েছি তাহলে তো আমি অতিরিক্ত আরো ১০কেজি মাল বুকিং দিতে পারি। ভদ্রলোক অবাক হয়ে চেয়ে থাকলেন, মনে হলো আমি ভিন গ্রহের কোনো মানুষ।

এরপরই মাথায় এলো অতিরিক্ত ওজনের জন্য মানুষের কেন অতিরিক্ত ভাড়া গুণতে হয় না? ধরা যাক সাধারণত (একজন স্বাভাবিক পরিণত) মানুষের ওজন ৫০-৮০ কেজি । তাহলে যাদের ওজন ৮০ কেজিন উপর হবে তাদের অবশ্যই অতিরিক্ত ওজনের জন্য ওজন মাশুল দেয়া দরকার এবং  এটাই ইনসাফের কথা।

কিন্তু কে শুনে ইনসাফের কথা।

বিষয়: বিবিধ

১১৫০ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

284005
১৩ নভেম্বর ২০১৪ রাত ১০:২০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : সেই ক্ষেত্রে কম ওজনের মানুষ কে লাগেজ হোল্ডে নেওয়া যাইতে পারে!!!
আপনার ওজন তারাতারি কমল কিভাবে? দেখিয়েন আবার এনারোক্সিয়া নার্ভোসা তে আক্রান্ত হবেন।
284013
১৩ নভেম্বর ২০১৪ রাত ১১:০৬
আফরা লিখেছেন : আমি তো একটা কৌতুক পড়েছিলাম এরকম । ভাইয়া বিমান ভাড়া তো ঠিক নিবে কি আর করবেন দেশে যাওয়ার আগে বেশি বেশি খেয়ে আপনার ওজন বিশ কেজি বাড়িয়ে নিন ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File