"বিয়ে যত নিয়ে যত মাথা ব্যথা"

লিখেছেন লিখেছেন ইঞ্জিনিয়ার সাইফুল ০২ নভেম্বর, ২০১৪, ১০:৪৬:৪৯ সকাল

"ম্রাইরালা কাসেম, ৬৭ বছরের পুরনো ইঞ্জিনের সাথে ৩০ বছরের রিকন্ডিশন বগি সংযুক্ত হতে যাচ্ছে। মামা, মামীরে সামলে রাইখো। ইঞ্জিন যদি পুরোদমে বগি টানতে না পারে তাহলে কিন্তু মাঝ পথে বগিতে যাত্রী উঠার রিস্ক আছে।"

________ জনাব XyZ

এখন আমার প্রশ্ন হচ্ছে ইসলাম কি ৬৭ বছরের পুরুষের সাথে ৩০ বছরের যুবতী মেয়ের বিয়ে হারাম করেছে??

ফেইসবুকের নিউজফিডে মুসলিম পন্থী লেখকরা যেভাবে রেলমন্ত্রী মুজিবুল হক মুজিবের বিয়ে নিয়ে চটি কাব্য বানাচ্ছেন তাতে করে মনে হচ্ছে বৃদ্ধ বয়সের বিয়ে ইসলাম সমর্থন করে না।

ইসলামের বিধান হলো, ছেলেমেয়ে বালেগ হলে যত দ্রুত সম্ভব তাদের বিয়ের ব্যবস্থা করা। এটাই রাসূলুল্লাহ (সাঃ) এর নির্দেশ। জলদি বিয়ে করার মাধ্যমে নানা রকম ফিতনা থেকে দূরে থাকা অনেক সহজ হয়ে যায়। আর বিয়েকে বলা হয় দ্বীন ইসলামের অর্ধেক, তাহলে চিন্তা করুন, একে কতো বেশি মর্যাদা দেওয়া হয়েছে। সুবহান আল্লাহ!

রেল মন্ত্রী মুজিবুল হক মুজিব এতোদিন তাঁর হুশ ছিল না বা অন্যকোন সমস্যার কারণে বিয়ে করেননি এখন তিনি বিয়ের গুরুত্ব তিনি বুজতে শিখেছেন। আমাদের উচিৎ ছিল থিঙ্কিং টাকে পজেটিবলি নেয়া। সেটা না করে আমরা বিয়ের মতো একটা পবিত্র সম্পর্ককে চটি কাব্য বানিয়ে উল্টাপাল্টা মন্তব্য করছি।

এই পৃথিবীতে ইভেন বাংলাদেশের মতো কান্ট্রিতে আজ যদি ৬৭ বছরের কোন বিবাহিত বৃদ্ধ পুরুষ ৩০ বছরের একটা অবিবাহিত যুবতী মেয়েকে জোড় পূর্বক ইচ্ছা বা অনিচ্ছায় ধর্ষণ করতো সেটা নিয়ে হয়তো এতোটা মাতামাতি হতো না।

কারন ধর্ষন জিনিসটা আজকাল এক শ্রেনীর মানুষের কাছে মর্ডান কালচারে পরিনত হয়েছে। আবাসিক হোটেলে যখন কোন ৬৭ বছরের পুরুষ মানুষ অসাজিক কার্যকলাপ করে তখন সেটা নিয়ে কারও মাথা ব্যাথা থাকে না। এখন প্রশ্ন হচ্ছে তখন কিভাবে তাঁর ইঞ্জিন পুরো দমে টানে??

সামাজিক স্বীকৃতি নিয়ে, পরিবার আর মেয়ের সম্মতি ক্রমে ৬৭ বছরের একজন পুরুষ সে যদি ৩০ বছরের কোন মেয়েকে বিয়ে করে তাহলে সেটা সমাজের দৃষ্টিতে আনকালচার। আর ফেইসবুকে কিছু রাঘব বোয়াল সেলিব্রেটিদের নতুন টপিক্স হয়ে দাঁড়ায় তাঁরা বিয়ের মতো পবিত্র সম্পর্ককে কটাক্ষ করতেও দ্বিধাবোধ করে না।।।

বিষয়: বিবিধ

১০০১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File