কালের কন্ঠের ওয়েবসাইটে "সাইবার ৭১" এর হানা

লিখেছেন লিখেছেন সামি নিও ১৬ অক্টোবর, ২০১৪, ০৯:০৩:০২ রাত

অশ্লীলতার অভিযোগ এনে দৈনিক কালের কন্ঠের ই – পেপার ই-কালেরকন্ঠ (ekalerkantho.com) ওয়েবসাইট হ্যাক করেছে বাংলাদেশী হ্যাকার গ্রুপ সাইবার ৭১ । সেইসাথে কালের কন্ঠের ই – পেপারের সব ডাটাবেজ অনলাইন থেকে মুছে ফেলার হুমকিও দিয়েছে তারা।

বৃহস্পতিবার ৪ টা ১৭ মিনিটে সাইবার ৭১ এর অফিসিয়াল ফেইসবুক ফ্যান পেইজের স্ট্যটাসে এই ওয়েবসাইটটি হ্যাক করার খরব প্রকাশ করে হ্যাকার গ্রুপটি।



সেখানে লেখা হয়, সাংবাদিকতার নামে অনলাইনে অশ্লীল সংবাদ পোস্ট করে কালের কণ্ঠ থেকে নিজেদের নাম প্রায় “চটি কণ্ঠ” তে রুপান্তরিত করে ফেলেছেন। এটা শুধু সতর্কবার্তা, পরিবর্তন না হলে আপনাদের নামসহ সম্পূর্ণ ডাটাবেজ অনলাইন থেকে মুছে ফেলা হবে।

কালের কন্ঠের ই- পেপার হ্যাক করে সেখানে বিড়ালের ছবি দিয়ে হ্যাকাররা লিখেছে, ”হ্যাকড বাই হেক্সর আহমেদ। সংবাদের নামে অনলাইনে অশ্লীল বাজে চটি মার্কা খবর প্রকাশ করা বন্ধ করুন। যেখানে আপনাদের থেকে তরুণদের আদর্শ শিক্ষা লাভ করার কথা, সেখানে এসব ঘৃণিত কাজ আপনাদের মানায় না। এটা শুধু সতর্কবার্তা, পরিবর্তন না হলে আপনাদের নামসহ সম্পূর্ণ ডাটাবেজ অনলাইন থেকে মুছে ফেলা হবে।

তথ্য মন্ত্রণালয়ের প্রতি উন্মুক্ত বার্তা : অশ্লীল এবং চটি টাইপের খবর পোস্টকারী সংবাদ পোর্টালগুলোর বিরুদ্ধে সরকার যদি পদক্ষেপ নেওয়ার সাহস না থাকে তাহলে এদেরকে আমাদের হাতে ছেড়ে দিন। সব গুলোরে শায়েস্তা করতে আমাদের তথ্য মন্ত্রণালয়ের কামান দাগার জন্য অপেক্ষা করার প্রয়োজন নেই, সাইবার ৭১ ই যথেষ্ট

এরপর অবশ্য বিকাল ৫ টা ১৫ মিনিটের পর কালের কন্ঠ কর্তৃপক্ষ ই- পেপারে ‘সাময়িক অসুবিধার জন্য আমরা অন্তুরিকভাবে দুঃখিত’ লিখে দেয়।

হ্যাকার গ্রুপের মুখপাত্র লিও জানান, অশ্লীলতার বিরুদ্ধে এটা সতর্কবার্তা।

বাংলাদেশী এই হ্যাকার গ্রুপটি তাদের কার্যক্রম শুরু করে ২০১৩ সালের ৯ মার্চ। এরপর ফেলানী হত্যা মামলার রায়ের প্রতিবাদে ভারতীয় পুলিশের ওয়েবসাইট, ভারতীয় দূতাবাস এবং ভারতের অনেক সংখ্যক বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হ্যাক করে সেখানে ফেলানীর ছবি দিয়ে রাখে। এরপর তারা পাকিস্তান জামায়াত ইসলামীর ওয়েবসাইটও হ্যাক করে।

গ্রুপটি বিজেপি রাজ্যসভা, বিজেপি লোকসভা, বিজেপি দিল্লি, বিজেপি মধ্যপ্রদেশ, বিজেপি পাঞ্জাব, বিজেপি অনলাইন ফোরাম, বিজেপি ফ্যান ওয়েবসাইট, বিজেপি কেন্দ্রীয় মহিলা বিভাগীয় ওয়েবসাইট, উপ-প্রধানমন্ত্রীর ওয়েবসাইট,বিজেপি বিহার ওয়েবসাইট এবং বিজেপি নেতা লালকৃষ্ণ আদভানীর ব্লগ ও ফোরাম হ্যাক করে। সেইসময় বিজেপির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদির নির্বাচনী ওয়েবসাইটও হ্যাক করেছিল তারা।

এছাড়া বাংলাদেশের রেডিও টুডের ওয়েবসাইট,র‌্যাম্প মডেল নাইলা নাঈমের ওয়েবসাইটসহ বেশকিছু ওয়েবসাইটও হ্যাক করে। তারা গত ১৪ ফেব্রুয়ারি রেডিও আমার এর ফ্রিকোয়েন্সিও কন্ট্রোলে নিয়ে নিয়েছিল।

বিষয়: বিবিধ

১১০৯ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

275925
১৯ অক্টোবর ২০১৪ সকাল ১১:৩৭
জহুরুল লিখেছেন : ভালো লাগলো

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File