শাহাদাতে সংকট নয়; বরং সমৃদ্ধ হয় ইসলামী আন্দোলন

লিখেছেন লিখেছেন অনিবার্য বিপ্লবের ইশতেহার ০৯ নভেম্বর, ২০১৪, ০৭:৪৮:৪৪ সন্ধ্যা

আমাদের আদর্শিক প্রতিপক্ষরা একটা বড় ভুল সব সময়ই করে। তারা বরাবরই ইসলাম আর ইসলামী আন্দোলনকে ব্যক্তি কেন্দ্রিক প্রচেষ্টা বলে মনে করে। তারা মনে করে, এই আন্দোলনের নেতারা জেলে গেলে কিংবা শহীদ হলে আন্দোলন দুর্বল হয়। এই কারনে গত ৭ দিনে ট্রাইবুনাল ও আপীল বিভাগ থেকে জামায়াত নেতাদের বিরুদ্ধে ৩টি মৃত্যুদন্ডের রায় আসায় আবারও তারা ক্যাম্পেইন শুরু করেছে যে, জামায়াত নাকি কঠিন বিপর্যয়ের মুখে পড়েছে। আমি অবশ্য খুব কষ্ট করেও সেই বিপর্যয়ের দেখা পেলাম না।

গত ৫ বছরে এটা খুব ভাল ভাবেই প্রমানীত হয়েছে যে, ইসলামী আন্দোলন ব্যক্তি কেন্দ্রিক নয়। কে কোন দায়িত্বে আসছে, কে কখন ভারপ্রাপ্ত আমীর হচ্ছে কিংবা কে ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেলের দায়িত্ব পালন করছেন এটা এই সংগঠনের নেতা-কর্মীর কাছে কখনোই কোন বড় ইস্যু নয়। তারা একইভাবে নিজ নিজ দায়িত্ব আন্তরিকতার সাথে পালন করছেন যেভাবে তারা আগে করতেন।

তাই ইসলামী আন্দোলনের বিপক্ষ শক্তি যদি মনে করে যে, শহীদ আব্দুল কাদের মোল্লাকে হত্যা করে, কিংবা জনাব কামারুজ্জামানের বিরুদ্ধে মৃত্যু পরোয়ানা জারি করে অথবা আলী আহসান মো: মুজাহিদ, মাওলানা মতিউর রহমান নিজামী বা মীর কাশেম আলীকে মৃত্যুদন্ড দিয়ে এই আন্দোলনকে এক মুহুর্তের জন্য থামাতে পারবে তাহলে তারা হিসেবে আগের মতই অনেক বড় ভুল করবে।

ব্যক্তিকে হত্যা করে আদর্শবাদী কোন আন্দোলনকে কোন দিন স্তব্ধ করা যায়নি, যাবেও না ইনশাল্লাহ। বরং শহীদের প্রতি ফোটা রক্ত ইসলামকে এই মাটিতে আরও অনেক বেশী গভীরে সুসংহত করবে। পতাকা বহনকারী কাউকে যদি মিথ্যা অভিযোগে হত্যা করা হয়, তাহলে সেই বহন করার জন্য শত শত নয়, লক্ষ কোটি জনতা ঠিকই এগিয়ে আসবে ইনশাল্লাহ।

বিষয়: বিবিধ

১৩০১ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

282688
০৯ নভেম্বর ২০১৪ রাত ১০:৩৩
নূর আয়েশা সিদ্দিকা জেদ্দা লিখেছেন : শাহাদাতের রক্ত পিচ্ছিল পথ বেয়েই একদিন বাংলার জমীনে দ্বীন কায়েম হবে ইনশাআল্লাহ। অনেক ধন্যবাদ।
১০ নভেম্বর ২০১৪ রাত ০২:২৮
226107
লজিকাল ভাইছা লিখেছেন : ইনশাআল্লাহ।
282741
১০ নভেম্বর ২০১৪ রাত ০২:৩৪
লজিকাল ভাইছা লিখেছেন : যারা হাঁসি মুখে মৃত্যু কে বরণ করে নেয়। শাহাদাৎ যাদের জীবনের স্বপ্নিল চাওয়া, তাদের কে খুন করে এই আন্দোলন দমন করা অসম্ভব। যে আন্দোলন এক জন কামারুজ্জামান এর জন্ম দিতে পারে, একজন কাশেম আলীর তৈরি করতে পারে। সময়ের দাবিতে সে আন্দোলন শত শত কামারুজ্জামান , কাশের আলীর জন্ম দিবে ইনশাল্লাহ ।
282776
১০ নভেম্বর ২০১৪ রাত ০৪:৪২
আফরা লিখেছেন :
ব্যক্তিকে হত্যা করে আদর্শবাদী কোন আন্দোলনকে কোন দিন স্তব্ধ করা যায়নি, যাবেও না ইনশাল্লাহ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File