আকাশের স্বপ্ন গুলো ছুঁয়ে দেব- একটি গল্প সংকলন

লিখেছেন লিখেছেন মোঃ অয়েজুল হক ১৮ ফেব্রুয়ারি, ২০১৫, ০১:১৬:০৪ দুপুর



আকাশের স্বপ্ন গুলো ছুয়ে দেব

তরুন প্রবীন একঝাক লেখকদের লেখা নিয়ে একুশে গ্রন্থমেলা-২০১৫ তে প্রকাশিত হয়েছে- আকাশের স্বপ্ন গুলো ছুয়ে দেব - একটি গল্প সংকলন। অসংখ্য লেখা থেকে বাছাইকৃত ৩৮ টি ছোট গল্পের এ বইটি সম্পাদনার দায়িত্ব পালন করেছেন মোহাম্মদ অয়েজুল হক ও এইচ.এম মুজাহিদুল ইসলাম। বইঘর প্রকাশনী থেকে প্রকাশিত বইটিতে সারাদেশের ভিন্ন ভিন্ন প্রান্তের লেখকদের লেখাগুলোতে রয়েছে ব্যতিক্রমি স্বাদ, ভিন্নতা। রম্য, ভালোবাসা, সমাজ ও বাস্তবতা, অসহায় মানুষের জীবন কথা- এক মুঠো ভাতের জন্য মানুষের বাচা মরার সংগ্রাম। স্বার্থপর সব মানুষ গুলোর রং বদল, ভেংগে দেয়া বছরের পর বছর ধরে সাজানো স্বপ্নের গাথা মালা, ঐতিহাসিক বিরল সত্য অলেৌকিক ঘটনা, ন্যায়-সততা ও নিষ্ঠার জন্য জীবন বাজি রেখে সামনে চলা। সম্রাজ্যবাদী শক্তির নানামুখী চক্রান্তের বিষাক্ত ছোবলে নীল দেশ। অপসাংস্কৃতিক অগ্রাসনে বদলে যাওয়া সমাজ ও মানুষের বদল খেলা হাস্যরসের মধ্যমে ফুটিয়ে তোলা।

বৃষ্টি ভালোবাসা মানুষ, প্রতীক্ষার পর সফলতার সূর্য উঠবে যখন ঠিক সে সময় আবার ডুবে যায় বেলা। গল্পে গল্পে ফুটে উঠেছে প্রতিটি বিষয়। সব মিলিয়ে সত্যিই স্বপ্ন ছোয়া এক গল্প সংকলন - আকাশের স্বপ্ন গুলো ছুয়ে দেব।

বইটি পাওয়া যাবে বাংলা একাডেমীর একুশে গ্রন্থমেলা-২০১৫, বইঘর প্রকাশনীর ১০৪ নং স্টল ও একই সাথে আয়োজিত ফেব্রুয়ারী মাসব্যাপী খুলনা বিভাগীয় গ্রন্থমলার বইঘরের ৫৯-৬০ নং স্টলে।

বিষয়: সাহিত্য

১৩৬৯ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

305121
১৮ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৯:৫৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : লিখক দের নাম সহ দিলে ভাল হতো।
প্রশংসনিয় উদ্যোগটির জন্য ধন্যবাদ।
305181
১৯ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০২:৩০
মোঃ অয়েজুল হক লিখেছেন : ধন্যবাদ প্রিয় রিদওয়ান কবির সবুজ ভাই। শুভকামনা আপনার জন্য।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File