একজন উপকারী ভালো জিনের গল্প

লিখেছেন লিখেছেন মামুন ইসলাম ৃন ১৫ অক্টোবর, ২০১৪, ০১:০৪:১১ দুপুর

সে অনেক দিন আগের কথা তখন বাচ্চু কেবল নতুন চাকুরির দুই মাসের মাথায় ঢাকা থেকে তিন দিনের ছুটি নিয়ে তার বাবার শরীর অসুস্থতার কথা শুনে গ্রামের বাড়িতে যাচ্ছেন । তাদের বাড়ি ছিলো নোয়াখালী লক্ষীপুর কোন এক গ্রামে ।

দিনটি ছিল বৃহঃপতি বার তাই বাচ্চু চিন্তা করলো ছুটি তিন দিনের আর শুক্রু বার এমনেই ছুটি তাহোলে বৃহঃপতি বার সে বাড়িতে চলে গেলে সে বাড়িতে চারদিন সুন্দর করে কাজ কর্ম শেষ করে আবার ঢাকায় ফিরে আসতে পাড়বে ।

বাচ্চু রেডি হলো যাবার আগে বাচ্চু তার চাচাতো ভাই পাটুয়ারীকে জিজ্ঞাসা করলো কিরে পাটুয়ারী তুই যাইবিনি পাটুয়ারী বল্ল না আই যাইতাম না ।

বাচ্চু রওনা হয়ে গেলো সে যাত্রাবাড়ি বাস স্টান্ড থেকে গাড়িতে যাচ্ছে তখন বাজে বিকেল ৫.৪৫ মিনিট বাচ্চু হিসেব করলো রাত ১১ টার ভিতরে সে বাড়িতে পৌছাবে । রাস্তায় বাচ্চু যে গাড়িতে যাচ্ছিলো সে গাড়িটি নষ্ট হয়ে যাওয়ায় বাচ্চুদের গ্রামের বাসস্টান্ড পযন্ত যেতে প্রায় রাত ১ টা বেজে গেলো । বাচ্চু যে স্টান্ডে নামলো সেখানে তার সংঙ্গে আর কেও নামে নায় ।

বাচ্চু স্টান্ডে নেমে দেখে স্টান্ডে শুধু একটি চায়ের দোকান খোলা । সে দোকানে বসা দুজন লোক চা খাচ্চেন আর দোকানদার লোক আর কোনো মানুষ নাই ।

বাচ্চুও চিন্তা করলো চা খাবে সাথে কিছু হালকা নাস্টা খাবে । কারন স্টান্ড থেকে তাদের বাড়িতে হেটে যেতে সময় লাগবে প্রায় ৩০ থেকে ৪০ মিনিট ।

দোকানে বসে বাচ্চু চা নাস্টা শেষ করে এক পেকেট সিগারেট নিলো দোকানে টাকা দিয়ে ওখান থেকে বিদায় নিয়ে বাড়ির দিকে রওনা হোলেন ।

এর মধ্যে হাটছে হাটতে হাটতে বাচ্চু প্রায় বাড়ির অর্ধ রাস্তায় চলে আসলেন । আর তখন বাচ্চুর মনে পড়ে গেলো আরেকটু সামনে গেলে মাঝে একটি বনের মতো স্থান আছে তার ভিতর দিয়ে যেতে হবে । কিন্তু ঐ স্থানটি তেমন ভালো নয় অনেক সময় ওখানে দিনদুপুরেও নাকী ভূতের আনাগোনা থাকে ।

বাচ্চু অনেকটা ভয় পাচ্ছে আর হাটছে এক সময় সে স্থানটির কাছা কাছি এসে পড়লেন বাচ্চু এবার চিন্তা করলেন আগুনের কাছে ঐ সব ভূত পেত কিছুই না । তাই বাচ্চু একটি সিগারেট মুখে রাখলো আর হাতে ম্যাচ নিয়ে একটি খোচা দিবে এ সময় হঠাৎ বাচ্চুর পিছন থেকে কে যেন বলে উঠলো বাচ্চু সিগারেট জ্বালাবে না এবং পিছু ফিরে তাকাবে না শুধু সামনের দিকে তাকিয়ে হাটবে ডানে বামে কোনো দিকে তাকাবে না । তাকালে তোমার ক্ষতি হবে ।

বাচ্চু বনের মতো সে বিপদ জনক স্থানটি পাড় হলো তার পড়ে আবার বাচ্চুকে বল্লো বাচ্চু তুমি এখন সম্পূন্য নিরাপদ এখন আর তোমার কোন ভয় নাই । আল্লার রহমতে তুমি এখন নিশ্চচিন্তে বাড়িতে চলে যাও । আল্লা হাফেজ বলে সে বিদায় নিয়ে চলে গেলেন

বাচ্চু নিরাপদে বাড়িতে পৌছালেন । ততখনে বাচ্চু বুঝে গেলেন এতক্ষন তার পিছন থেকে একজন ভালো এবং উপকারী জিন তাকে এ পযন্ত এগীয়ে দিয়ে গেলেন ।

বিষয়: সাহিত্য

১৫৪২ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

274649
১৫ অক্টোবর ২০১৪ দুপুর ০২:২৫
ফেরারী মন লিখেছেন : জ্বীনটা তো তাহলে ভদ্র জ্বীন। কিন্তু গল্পের ভিতর ভাই কোনো ম্যাসেজ পেলাম না। তবে চালাতে থাকুন। সামনে ভালো কোনো গল্প পাবো আশা রাখি।
১৫ অক্টোবর ২০১৪ দুপুর ০২:৫৩
218625
মামুন ইসলাম ৃন লিখেছেন : ধন্যবাদ আপু পরের গল্পে ম্যাসেজ রাখার চেষ্টা করবো
274665
১৫ অক্টোবর ২০১৪ দুপুর ০৩:৩৪
নিরবে লিখেছেন : ভাই আমি খুব ভিতু ,তাই পড়লাম না । সরি... Tongue Tongue Tongue Tongue Tongue Tongue
১৬ অক্টোবর ২০১৪ রাত ০২:৩৯
218781
মামুন ইসলাম ৃন লিখেছেন : আপনাকে অনেক অনেক ধন্যবাদ
274692
১৫ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:১৪
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..


পড়লাম, জাযাকাল্লাহ..

দোয়া করি কলম চলুক, হাত খুলুক...
১৬ অক্টোবর ২০১৪ রাত ০২:৩৯
218782
মামুন ইসলাম ৃন লিখেছেন : আপনাকে অনেক অনেক ধন্যবাদ
274714
১৫ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৭:০৪
মামুন লিখেছেন : লিখাটি পড়লাম।
ভালো লাগলো। সামনে এগিয়ে যান।
জাজাকাল্লাহু খাইর। Thumbs Up Thumbs Up Thumbs Up Rose Rose Rose Good Luck Good Luck Good Luck
১৬ অক্টোবর ২০১৪ রাত ০২:৩৯
218783
মামুন ইসলাম ৃন লিখেছেন : আপনাকে অনেক অনেক ধন্যবাদ
274806
১৬ অক্টোবর ২০১৪ রাত ০১:৩৪
এ এম ডি লিখেছেন : সুন্দর লেখা পড়ে ভালো লাগলো
১৬ অক্টোবর ২০১৪ রাত ০২:৩৯
218784
মামুন ইসলাম ৃন লিখেছেন : আপনাকে অনেক অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File