ধর্মীয় অনুভূতি

লিখেছেন লিখেছেন চালাক ০২ অক্টোবর, ২০১৪, ০২:৪৫:৪৮ দুপুর

Chatterbox Chatterbox :-

সার্বিয়ান মেয়েরা লম্বা শারীরিক ঘটনের কারনে এবং সেক্সি চেহারার কারনে বিখ্যাত এটা সবাইকে মানতে হবে , আর সুন্দরী মেয়ে দেখলে দুএকটা কথা বলে একটা মিষ্টি হাসি বিনিময় করা এটা আমার কাছে একটা নরমাল বিষয় মনেহয় ।

২০০৯-২০১০ সালে সামারের দিকে মেয়েটির সাথে পরিচয় হয় হোটেল লবিতে । মুখ ভরা হাসি আর চেহেরা দেখে আমারও ইচ্ছা ছিল ভাব করে একটু লম্বা সময় নিয়ে কথা বলি । স্বাভাবিক নিয়মে নাম এবং দেশ জিজ্ঞাস করার পরই আলাপচারিতা চালিয়ে যাওয়ার জন্য রাজনৈতিক কথা শুরু করলাম , ওবামা তখন আমেরিকার প্রথম মেয়াদের প্রেসিডেন্ট জিজ্ঞাস করলাম কিভাবে দেশ চালাছেন, আমেরিকানন্রা হ্যাপি কিনা ? এই সার্বিয়ান সুন্দরী আমেরিকান নাগরিক এবং উনার নাম shara কথার ফাকে জানলাম উনি সার্বিয়ান shara আমেরিকান পরিচয় দিতে বেশ পছন্দ করেন এবং আমেরিকান হিসাবে অহংকার ও বেশ ।

আমেরিকা আমেরিকার মত চলেতে পারতেছেনা !!!!!!!!! shara র উত্তর শুনে আমি হতবাক কি বলে মেয়ে , ওযেটা বুযাতে চেয়ছিল সেটা হল আমেরিকা প্রেসিডেন্ট হবে পৃথিবীর মোড়ল ওর ইশারায় পৃথিবী চলবে।কিন্ত ওবামা সেটা প্রথম দিকে পেরে উটছিলেন না , ওবামা প্রথম কয়েক বছর একটু ভালো আচরন করার চেষ্টা করেচেন হয়তো অর্থনিতিক মান্ধার করেনে এবং উনি চেষ্টা করে ছিলেন নিজের একটা ইমেজ তৈরি করতে এখন উনি আমেরিকানের ডিমান্ড অনুযায়ী মোড়লের মতই আছেন আমেরিকানদের চাহিদা মিটাতে।

তোমাদের এত ধর্ম অনুভোতি কেন ? shara র সাথে রাজনিতির পরে যে বিষয় নিয়ে কথা তাহলো ধর্ম , ধর্ম নিয়ে আমার পরিপক্বতা কম আমি বিষয়টি এড়িয়ে যেতে চাইছিলাম ।

আমরা যখন আলোচনা করতেছি ঠিক এই সময় Athens (capital of Greece) পুলিশের সাথে মুসলিমদের দাঙ্গা চলতেছে , দাঙ্গার বিষয় আমার জানাছিলনা বলে আমি আলোচনা চালিয়ে যেতে আমার কুনো ইচ্ছা ছিলনা । মুসলিম বিশ্বাসকে এবং তাদের অধিকারকে সম্মান করার জন্য বলাম মেয়েটিকে । জানিনা ওরে বুঝাতে পেরেছিলাম কিনা ।

অনেক দিন পরে বন্দু বান্ধবদের কাছ থেকে খবর নেওয়ার চেষ্টা করেচিলাম কেন দাঙ্গা হয়ে ছিল Athens (capital of Greece) এ ।বিষস্থ কিছু লোকের কাছে শুনলাম , একজন আফগান নাগরিকের কাছ থেকে কোরাআন সরিফ অথবা এর কয়েকটা পাতা পুলিশ কর্মকর্তা ছিড়ে ফেলেছিলিন , আধুনিক Greece এর ইতিহাসে মনেহয় এটা দ্বিতীয় বৃহত্তম দাঙ্গা ছিল।

পরে জানালাম আগফান,পাকিস্থান , বাংলাদেশের বেশিরভাগ লোক তখন কাগজ পত্র ছাড়া অথবা নকল কাগজ তৈরি করে অবৈধ ভাবে বসবাস করতো , যার কারনে পুলিশ নকল কাগজ দেখলে ছিড়ে ফেলত । আফগান যুবকের নকল কাগজ ছিড়তে গিয়ে হয়তো কোরাআন সরিফ অথবা এর কয়েকটা পাতা পুলিশ কর্মকর্তা ছিড়ে ফেলেছিলি কিন্ত এর জন্য দাঙ্গা নাকরে আমার ব্যক্তিগত আভিমত আইনি প্রক্রিয়াই পুলিশ অফিসারকে শাস্তির আওয়তায় আনা যেত।

যারা এই ইস্যুতে আন্দলন করেছে তাদের বেশির ভাগ practicing Muslim না এবং তারা এটাকে ইস্যু বানাতে চেয়ছিল , মুসলমানের ইমেজ গড়ার চেয় ধ্বংসই হয়েছিল সেসময়।

গত তিন দিন থেকে বাংলাদেশের সংবাদপত্র এবং সামাজিক মিডিয়ার যেন একমাত্র কাজ হচ্ছে লতিফ পাগলাকে প্রমোট করা আথবা বাংলাদেশকে একটি আধুনিক জঙ্গি রাষ্ট্রে পরিণত করা । এর জন্য ইসলামিপন্থী দল,মিডয়া এবং শেখের বেটিকে দায়ি করা যায় ।

আজকে বাংলাদেশের রাজপথে ও সামাজিক মিডীয়াতে যত লোক লতিফ পাগলাকে নিয়ে আন্দলন করতেছে তাদেরকে আন্দোলন করতে হতনা যদি বাংলাদেশে আইনের শাসন থাকতো ,লতিফ পাগলাকে আইনের আওতায় আনাযেত আন্দোলন না করে।

যেটা হতে পারতো প্রধানমন্ত্রীর একটা ্মাত্র আদেশে ,প্রশ্ন বুবু কেন এত দেরিতে বুঝলেন বিষয়টা ?

তাই shara কে বলি বাংলাদেশে মানুষ কেবল ধর্মিয় অনুভূতিতে আঘাতের জন্য আন্দোলন করেনা বাংলাদেশে আন্দলন করতে হয় বাক স্বাধীনতার জন্য আন্দলন করতে হয় গণতন্ত্রের জন্যও আন্দলন করতে হয় বেচে থাকার জন্য।

বিষয়: বিবিধ

১৩৭৩ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

270852
০২ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:০৪
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
270853
০২ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:০৫
দুষ্টু পোলা লিখেছেন : সেক্সি চেহারা Love Struck Love Struck Love Struck Love Struck
270856
০২ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:১৫
প্রবাসী আশরাফ লিখেছেন : পয়েন্টটা ভালো...কিন্ত লতি পাগলারা কুকুরের লেজের লাহান...টাইন্না সোজা করলেও আবার তসলিমা নাসরিনের দিকে দৌড় দেয়।
270879
০২ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৬:৫১
কাবজাব লিখেছেন : ভাল লাগল । তবে লিখার ক্ষেত্রে আর একটু সংযত হলে ভাল হয়।
270886
০২ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৭:১৮
চালাক লিখেছেন : @কাবজাব ভাই আমার i am sorry .i will try my best next time InShaAllah Praying
270989
০৩ অক্টোবর ২০১৪ রাত ১২:১০
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..

অনেক ধন্যবাদ, জাযাকাল্লাহ


অগ্রীম শুভেচ্ছা- কুরবানী ও ঈদ মোবারক Rose Big Hug
ব্যক্তি ও সমাজ জীবন ত্যাগের আলোকে উদ্ভাসিত হোক
০৩ অক্টোবর ২০১৪ রাত ১২:৪৬
215067
চালাক লিখেছেন : আপনাকেও ঈদ মোবারক

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File