বেপরোয়া , সন্ত্রাসি ছাত্রলীগকে কি এবার সামলাবেন তাদের মুরুব্বীরা ! তা নিশ্চয় থামাবেন না, যদি সামান্য চেষ্টা করা হয় তবে থলের বিড়াল বেরিয়ে ম্যাও ম্যাও শুরু করবে নিশ্চয়

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি ১৮ ডিসেম্বর, ২০১৫, ১১:০৫:২১ রাত



প্রায় প্রতিদিনের সংবাদপত্রেই ছাত্রলীগ সম্পর্কে নেতিবাচক খবর ছাপা হচ্ছে। ছাত্রলীগের কাজকর্ম সরকারের জন্য বিব্রতকর হলেও তাদের নিয়ন্ত্রণ করার কোনো উদ্যোগ বা প্রচেষ্টা লক্ষ্য করা যায় না।

ছাত্রলীগ একেকটি অপরাধমূলক অঘটন ঘটায়, তা নিয়ে হৈ চৈ হয় তারপর আবার নতুন আর একটি ঘটনার জন্য অপেক্ষা করা ছাড়া আর যেন কিছুই কারও করার থাকে না।

ছাত্রলীগের বিরুদ্ধে সন্ত্রাসী-মাস্তানির অভিযোগ উঠলে অনেক সময় বলা হয়ে থাকে যে, যারা অপরাধ সংঘটিত করছে তারা প্রকৃত ছাত্রলীগার নয়, তারা অনুপ্রবেশকারী।

হাসিনা ছাত্রলীগের অভিভাবকত্ব ত্যাগ করার ঘোষণা দিয়েও কোনো লাভ হয়নি। চাঁদাবাজি, টেন্ডারবাজি, দখল এবং নিজ সংগঠনের অভ্যন্তরে মারামারি, খুনোখুনি অব্যাহত রেখে ছাত্রলীগ যেমন আলোচনায় ছিল, তেমনি মাত্রা বাড়িয়ে দিয়েছে।

আওয়ামী লীগের একজন জ্যেষ্ঠ নেতা বলেছেন, যারা প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র উঁচিয়ে হামলা করেছেন, তাদের আইনের আওতায় আনতে হবে। এমন অনেক ফাও বুলিতো ওদের পাতি নেতা জাতীয় নেতাদের মুখে সব সময় ছিল এবং আছে

ছাত্রলীগ সম্পর্কে আওয়ামী লীগকেও অবিলম্বে একটি সিদ্ধান্ত নিতে হবে।

শেখ হাসিনা বেশ কয়েক বছর আগে ছাত্রলীগের হাতে বই-খাতা-কলম তুলে দিয়েছিলেন। মারামারি-হানাহানিতে লিপ্ত না হয়ে, ছাত্রলীগের নেতাকর্মীরা শিক্ষাসংশ্লিষ্ট বিষয়েই নিজেদের জড়িত রাখবে– এটাই ছিল তাঁর প্রত্যাশা। কিন্ত হাসিনার ইচ্ছাপূরণে ব্রতী না হয়ে ছাত্রলীগ কেন ভিন্নপথে হাঁটছে

প্রধানমন্ত্রীর বক্তব্যে ছাত্রলীগের প্রতি এক ধরনের প্রশ্রয়ের মনোভাব আছে বলে যদি কেউ মনে করেন, তাহলে তাকে দোষ দেওয়া যাবে না। ছাত্রলীগের আনন্দ মিছিলে কারা হামলা করেছিল? যদি ছাত্রশিবির ‘অনুপ্রবেশকারী’ হিসেবে ছাত্রলীগের ওপর হামলা চালিয়ে থাকে তাহলে তো ছাত্রশিবিরকেই তাড়া করার কথা। একজন ছাত্রশিবির কর্মীকেও ধরা গেল না? ছাত্রশিবিরের হামলা ঠেকাতে ছাত্রলীগ অস্ত্রহাতে সাধারণ শিক্ষার্থীদের তাড়া করল কেন?

জীবন বাঁচাবার অধিকার সবার আছে। আত্মরক্ষার অধিকারও সবারই আছে। তবে একজনের অধিকার প্রতিষ্ঠার জন্য অন্যজনের অধিকার হরণ করা যায় না। একজন বাঁচার জন্য অন্যজনকে মারতে পারে না।

বিষয়: বিবিধ

১০৬৯ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

354561
১৯ ডিসেম্বর ২০১৫ রাত ১২:৩৭
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : সোনার ছেলেদের চাপাটি পিস্তল রাইফেল হাতে সুন্দর দেখায়। ছাত্রলীগ মানেই সন্ত্রাস সন্ত্রাস শব্দের পরিবর্তে ছাত্রলীগ ব্যবহার করা হোক।
১৯ ডিসেম্বর ২০১৫ রাত ১২:৪৬
294418
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : সহমত
আপনাকে অনেক ধন্যবাদ
354576
১৯ ডিসেম্বর ২০১৫ রাত ০১:৫৭
শেখের পোলা লিখেছেন : ছাত্রলীগ না থাকলে হাসিনার গদিও থাকবে না৷ তাই দুধেল গরুর লাথি সহ্য করতেই হবে৷
১৯ ডিসেম্বর ২০১৫ সকাল ১১:১১
294434
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : সহমত
আপনাকে অনেক ধন্যবাদ
354614
১৯ ডিসেম্বর ২০১৫ দুপুর ০১:১৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মাস্তান দের উপর নির্ভর করেই তো অবৈধ সরকার চলে!
১৯ ডিসেম্বর ২০১৫ দুপুর ০১:৩০
294449
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : সহমত
আপনাকে অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File