নতুন আইন হচ্ছে মুক্তিযোদ্ধা কোটায় এবং লীগ কোটায় VPN দিয়ে ফেচবুক চালানো যাবে । অন্য কোন কোটা আপাতত আর রাখতে চাচ্ছেনা তারে নারে হালিম

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি ০৪ ডিসেম্বর, ২০১৫, ১২:১৭:৫৮ রাত



সাধু সাবধান!

রাস্তায় রাস্তায় পুলিশ রিকশা থামিয়ে, মানুষ থামিয়ে পকেট থেকে ফোন বের করে জোরপূর্বক check করছে যে VPN install করা আছে কিনা! অনেক এলাকায় পুলিশের হাতে মার খাওয়ারও ঘটনা পোস্ট করে জানাচ্ছেন। পুলিশের এইরকম 'আদালতের নির্দেশ অথবা ওয়ারেন্ট ছাড়া' হয়রানিমূলক আচরনের বিরুদ্ধে কোন মন্তব্য করার আগে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনী আমাদের সাথে কি করেছিল তা একটু মনে করে আসি।

১৯৭১ সালে, মুক্তিযুদ্ধের সময় রাস্তায় পাকিস্তানি হানাদার বাহিনী লুঙ্গি, পায়জামা খুলে পুরুষের পুরুষাঙ্গ দেখে check করতো যে সে মুসলিম কি না! তখনকার পাকিস্তানি বাহিনীর সেই আচরণ আর এখনকার আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এমন আচরণ কি এক না? স্বাধীনতার এতো বছর পরে কিভাবে আমরা আবার পেছন দিকে ফেরত যাচ্ছি? আমরা না ওদের চেয়ে উত্তম? তাহলে আমাদের সাথে সরকারের এমন অধমের আচরণ কেন?

আমাদের মন্ত্রী মিনিস্টাররা সমানে প্রতিদিন ফেসবুকে পোস্ট দিয়ে যাচ্ছেন, কনসার্টে গিয়ে 'চ্যাগায়' selfie তুলে পোস্ট করে 'লারেলাপ্পা' করে বেড়াচ্ছেন আর পুলিশকে রাস্তায় নামিয়েছেন সাধারন মানুষকে হেনস্তা করার জন্য? এ কেমন সরকার?

আমরা কি এই দেশের নাগরিক নাকি কোন জেলখানার কয়েদী? এইসব করবেন আর মানুষ আপনাদের ভুলে যাবে? ক্ষমা করে দিবে? এতো বছর হয়ে গেলেও পাকিস্তানের উপর আমাদের ক্ষোভ, ঘৃণা যায় নাই, আপনাদের সাথেও একই ঘটনা হবে এইভাবে চলতে থাকলে। আমরা ফেসবুক ব্যবহার করে ৪৮ ঘন্টারও কম সময়ে অপরাধী ধরিয়ে দিয়েছি পুলিশের কাছে, আর আপনারা ফেসবুক বন্ধ করে অপরাধী খুজে বেড়াচ্ছেন?

কতটুক সফল হয়েছেন জাতি জানতে চায়!

আচ্ছা তারানা হালিম,পুলক এবং আওয়ামী লীগ পেইজ ইত্যাদি এরা কী মুক্তিযুদ্ধা কোটায় ফেসবুক চালাচ্ছে?

বিষয়: বিবিধ

১৭৬৭ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

352629
০৪ ডিসেম্বর ২০১৫ সকাল ০৬:৩৭
শেখের পোলা লিখেছেন : বোঝাতে চাচ্ছে যে, আওয়ামী গোষ্ঠি ছাড়া আর সবাই পাকিস্তানী৷ তাই তাদের সাথে এমন আচরণ৷
০৪ ডিসেম্বর ২০১৫ বিকাল ০৪:২৫
292792
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : ইন্টারনেট ফেচবুক সহ সোশাল মিডিয়াও এবার তারেনারেরা মুক্তিযোদ্ধা কোটা এবং লীগ কোটার নিয়ন্ত্রনে আনার পরিকল্পনা হাতে নিয়েছি
352646
০৪ ডিসেম্বর ২০১৫ দুপুর ১২:১১
হতভাগা লিখেছেন : রাজ রাজরাদের জিনিস নিয়ে আমাদের সাধারণ মানুষদের নাড়াচাড়া করাও পাপের
০৪ ডিসেম্বর ২০১৫ বিকাল ০৪:২৬
292793
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : দেশের জনগন হয়েও যদি দেশ নিয়ে ভাবাটা যদি পাপ হয় তবে এমন শাষকদের মুখে কলকিত ইতিহাসের কালো অধ্যায় অপেক্ষা করতেছ
352652
০৪ ডিসেম্বর ২০১৫ দুপুর ০২:২৪
নকীব কম্পিউটার লিখেছেন : ধন্যবাদ, ভাল লাগল। আশা করি নিয়মিত লিখবেন।
০৪ ডিসেম্বর ২০১৫ বিকাল ০৪:২৬
292794
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ
352658
০৪ ডিসেম্বর ২০১৫ বিকাল ০৪:৪৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মদ্যযোদ্ধা কোটাও হতে পারে!! থবরটা শুনেন নাই মনোনয়ন পাওয়ার খুশিতে একটু বেশি পান করে একজন অক্কা পেয়েছেন!
০৪ ডিসেম্বর ২০১৫ বিকাল ০৫:৩৫
292800
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : জি
আপনার সাথে একমত
ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File