এবার হাসু দিদি নতুন ব্যাবসার দ্বার উম্মোচন করেছে :পল্লী এলাকার পুকুরগুলো নিয়ন্ত্রণে নেবে সরকার লীগদের আরো একটা সুবর্ন সুযোগ !!!!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি ০১ ডিসেম্বর, ২০১৫, ০৩:৪৪:০৬ দুপুর



শক্তি দিয়ে ক্ষমতায় থাকার জন্য গুন্ডাপান্ডা একান্ত দরকার আর গুন্ডাপান্ডা পালতে গেলে তাদেরকে পর্যাপ্ত সুযোগসুবিধা দিতে হয়। সেই কারনে এলাকাতে সুপেয় পানি সরবরাহ করার জন্য সরকার নতুন করে টিউবওয়েল ও পুকুর খননের পদেক্ষপ নিয়েছে। নিরাপদ পানি সরবরাহ ৭৪ শতাংশে নেমে এসেছে। প্রধানমন্ত্রী পুকুরগুলোকে সরকারি নিয়ন্ত্রণে নেয়ার নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

পোলাপাইনগুলি এত কষ্টকরে হাসু দিদিকে ক্ষমতায় বসিয়ে ঘিরে আছে যাতে ওনার উপর কোন আচড় না পড়ে তাই তো উনিও তাদেরকে ভুলেন নি।

শেরেবাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে আজ সকালে অনুষ্ঠিত একনেক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নির্দেশ দিয়েছেন। প্রায ৮শ' কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পটি বাস্তবায়ন করা হবে বলে পরিকল্পনামন্ত্রী জানান।

প্রধানমন্ত্রী নির্দেশনায় বলেছেন, এই সব পুকুরের দায়িত্ব ডিসিদের নিতে হবে। পুকুরগুলোকে বাণিজ্যিকভাবে ব্যবহার করা যাবে না। পুকুরের পানি পরিস্কার রাখতে নারকেল, সুপারি গাছ লাগাতে হবে।

জানা যায়, ৩০ শতাংশ নলকূপ আর্সেনিক আক্রান্ত। যার কারণে নিরাপদ পানি সরবরাহ ৭৪ শতাংশে নেমে গেছে। প্রতি বছর ৪০ থেকে ৪৫ হাজার টিউবওয়েল দরকার। এখন এই প্রকল্পে ২০০টি পুকুর খনন করা হবে।

সভায় ২ হাজার ৩৭ কোটি টাকা ব্যয়ে ৭টি প্রকল্প অনুমোদন দেয়া হয়।

এবার কামাইর শেষ আর একটা সুযোগ লীগারদের হাতের মুঠোয় , আমরা দেখতে চাই তোমাদের মধ্যে কার পেশি শক্তি আছে !!!

বিষয়: বিবিধ

১০৭৩ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

352297
০১ ডিসেম্বর ২০১৫ সন্ধ্যা ০৭:১৮
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
০১ ডিসেম্বর ২০১৫ রাত ০৯:৩৪
292521
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ
352301
০১ ডিসেম্বর ২০১৫ সন্ধ্যা ০৭:৫৬
শেখের পোলা লিখেছেন : নতুন করে আর কি দেখতে চান৷ স্বাধীনতার পর পরই৷ গ্রামের একটা রাস্তায় কিছু মাটি ফেলার কাজ হল৷ চাচা বললেন, সামাদ একদিন সময় করে মাটির হিসাবটা করে দাও৷ বললাম ফিতা ধরার লোক দেন৷ দেওয়া হল৷ গর্ত মেপে হিসাব করে বললাম চাচা, ১৭০০ টাকা খরচ হয়েছে৷ চাচা বললেন, বাজেট তিন হাজার, ওটাকে তিন হাজার করে দাও৷ বললাম কি ভাবে চাচা বললেন,গর্তগগুলাকে ডবল করে দাও৷ বললাম সুপার ভাইজার চেক করতে আসলে আমাকে ডাকে যদি৷ বললেন সেটা আমি দেখব৷ শুরু সে-ই ৭১ থেকেই৷ আজ তা ফলে ফুলে চারায় বাগান ভরপুর৷ আর কত দেখব৷
০১ ডিসেম্বর ২০১৫ রাত ০৯:৩৭
292522
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : চমতকার হিসাব
আপনাকে অনেক ধন্যবাদ
352329
০১ ডিসেম্বর ২০১৫ রাত ১১:০৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : পুকুর চুরি আর তাদের করতে হবে না!
০২ ডিসেম্বর ২০১৫ দুপুর ০২:১৩
292582
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File