জাকির নায়েকের বক্তব্যের চেয়ে হিন্দি ছবি দেখা উত্তম!শিরোনাম দেখে বিব্রতবোধ করবেন না আসল ঘটনা জানতে পুরা বড়া লাগবে

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি ২৬ নভেম্বর, ২০১৫, ০২:২৫:৩৩ দুপুর



এক ভদ্রলোকের উপসম্পাদকিয়তে লিখেছেন :- সেদিন সকালে সেলুনে গিয়ে দেখি পিসটিভিতে ড. জাকির নায়েকের বক্তব্য চলছিল। ‘ননভেজ খাবার কি নিষিদ্ধ’ এমন বিষয়ে একজন বিখ্যাত খ্রীষ্টান পণ্ডিতের সঙ্গে বীর দর্পে বিতর্ক করছিলেন তিনি। এ বিষয়ে ইসলাম ও বিভন্ন ধর্ম এবং চিকিৎসা বিজ্ঞানে প্রতিষ্ঠিত সব তথ্য প্রমাণাদি আর যুক্তিতর্ক দিয়ে তুলো ধোনা করছিলেন তাকে।

কিন্তু হঠাৎ দেখি জাকির নায়েকের বক্তব্যের বদলে হিন্দি ছবি চলতে শুরু করল। প্রথমে ভাবলাম হয়ত সেলুন কর্তৃপক্ষ চ্যানেল পরিবর্তন করেছে। কিন্তু না, অনেক কষ্টে পেছনে ফিরে দেখি রিমোট একজন হুজুরের হাতে।

আপনি বলতে পারেন, পিসটিভি না হায় নাই দেখল, তাই বলে তিনি কি এর বদলে হিন্দি ছবি দেখবে। তিনি হয়ত আদৌ তা পছন্দ করেন না।

কিন্তু পিস টিভি সম্পর্কে মারাত্মক এলার্জি থেকেই হয়ত তৎক্ষনাৎ এমনটা করেছেন। তার এটা ভাবা উচিৎ ছিল এর মাধ্যমে সে হয়ত ৮/১০ জনকে পিস টিভি থেকে বঞ্চিত করতে পেরেছে কোটি কোটি মানুষকে নয়।

শুধু এ প্রেক্ষাপটেই যে এমন অনুভূতি তা কিন্তু নয়। আগেও সামাজিক যোগাযোগের মাধ্যম অথবা মসজিদে কিছু আলেম উলামাকে পিসটিভি দেখাকে হারাম ফতুয়া দিতে শুনেছি। আবার অনেককে ড. জাকির নায়েককে ইহুদি-খ্রিস্টানদের দালালও ফতুয়া দিতে শুনেছি। এমনকি সাম্প্রতিক তিনি নিজেকে নবী দাবি করেছেন বলেও সামাজিক যোগাযোগের মাধ্যমে হুজুরদের মিথ্যাচার করতে দেখেছি! তাদের উদ্দেশ্য যেন জাকের নায়েক বা পিস টিভি থেকে মানুষকে দূরে সরিয়ে রাখা।

ইহুদি-খ্রিস্টানরা মানুষকে কোরআন-হাদিস থেকে যতটা না দূরে সরিয়ে রাখতে পারছে তার চেয়ে এসব হুজুররা বেশি পারছে। একবারও ভেবে দেখছে না ব্যক্তিগত বিদ্বেষের কারণে ইসলামের কী ক্ষতিটা হচ্ছে। জাকির নায়েক মিলাদ পছন্দ করেন না বা কোরআন হাদীসে নেই এমন বিষয় পছন্দ করেন না যা আপনার স্বার্থে আঘাত হানতে পারে। কিন্তু সেটাতো আমার মতো সাধারণ মানুষের মাথা ব্যথা নয়। আপনার ব্যক্তিগত কারণে অন্যান্য সাধারণ মুসলিমদের বিভ্রান্তি করার অধিকার আপনার নেই। আমার কাছে কোন প্রমাণ নেই তবে তর্কের স্বার্থে মেনে নিলাম তিনি কিছু ভুল বলে থাকেন। তাহলে তার সামান্য ভুলের কারণে কি তার সব খেদমতই অগ্রহণযোগ্য। আর কেই বা আছে শতভাগ বিশুদ্ধ কথা বলতে পারে। আর যারা তার বিরোধিতা করছে ইসলামের জন্য তারাতো তার সমতুল্য বা কাছাকাছিও কিছু করে দেখাতে পারেনি। তাহলে আমরা তাদের কাছ থেকে সেই খেদমতটা গ্রহণ করতে পারতাম।

আমরা জানি মুসলমানদের মধ্যে অনেক দলাদলি আছে। যেমন শিয়া, সুন্নি, খারেজি, রাফেজি। আবার সুন্নিদের মধ্যে হানাফি, শাফেয়ি, হাম্বলি, মালেকি, সালাফি, ওয়াহাবি ইত্যাদি দল রয়েছে। অন্যদিকে আবার দেখি আমাদের দেশের হানাফি মাযহাবের মধ্যেও অনেক ধর্মীয় রাজনৈতিক ও অরাজনৈতিক দল রয়েছে।

তার সম্পর্কে আরেকটি বিষয় উল্লেখযোগ্য হলো, তিনি সব ধর্মের ওপর অগাধ জ্ঞান রাখেন যার জন্য তিনি অনন্য প্রশংসার অধিকারী। পাশাপাশি বিভিন্ন প্রধান ধর্ম গ্রন্থ, কোরআন হাদিস, জ্ঞান বিজ্ঞান, ইতিহাস ও সমসাময়িক বিষয় সম্পর্কে পৃষ্ঠা নম্বর উল্লেখ করে “োরসে বক্তব্য ও প্রশ্নের উত্তর দিতে পারেন। কার্যত কারণেই ভুলভাবে মানুষকে বিভ্রান্ত করার সুযোগ নেই। আর তার অধিকাংশ শ্রুতাই সমসাময়িক ও জ্ঞান বিজ্ঞানে উচ্চ শিক্ষিত। এমন শ্রুতাদের ক্রিটিকাল প্রশ্নের সন্তোষজনক উত্তর প্রদান কয়জন সার্টিফিকেটধারী আলেমইবা পারেন। তাই এটা তার প্রতি আল্লাহর এক অনন্য নেয়ামত। তা কখনও আমাদের জন্য হিংসার হতে পারে না।

যখন ড. জাকির নায়েক অমুসলিম এবং তাদের মিডিয়াকে চ্যালেঞ্জ করে বীর দর্পে ইসলাম ও মুসলিমের সৌন্দর্য তুলে ধরছেন তখন তো আমাদের গর্ববোধ করাই শ্রেয়। যিনি ইসলাম সম্পর্কে অভিযোগকারীদের তুলো ধুনো করছেন তাদের নিজ নিজ ধর্মগ্রন্থ দিয়েই। প্রমাণ করছেন ইসলামের শ্রেষ্ঠত্ব। মুসলমানের জন্য এটা গর্বের না হলে আর কিইবা হতে পারে তা আমার জানা নেই। সকল ধর্মের ধর্ম গ্রন্থ দিয়ে ইসলামের শ্রেষ্ঠত্ব তুলে ধরার ফলেই হয়তো অনেক অমুসলিম ইসলাম গ্রহণ করতে নৈতিকভাবেই বাধ্য হচ্ছে।

বিষয়: বিবিধ

২২৭৬ বার পঠিত, ১৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

351559
২৬ নভেম্বর ২০১৫ দুপুর ০২:৪২
কুয়েত থেকে লিখেছেন : কে কি করছে সেটা দেখার প্রয়েজন বোধ করিনা। ডাঃ জাকির নায়েক যেটা করছেন সেটাই ইসলামের শ্রেষ্ট কাজ। আল্লাহ জাকির নায়েকের হায়াত বৃদ্ধি কনেদিন যাতে ইসলামের খেদমত বেশী করতে পারেন। লেখাটি ভালো লাগলো আপনাকে ধন্যবাদ
২৬ নভেম্বর ২০১৫ দুপুর ০২:৫১
291888
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : আমরা দোয়া করি আল্লাহ রব্বুল আলামিন ওনার মতো আরো দায়ির আগমন ঘটুন এবং ইসলামের অলংকারগুলিকে দুনিয়ার মানুষের সামনে উপস্থাপন করুক আরো সুন্দর ভাবে
আপনাকে অনেক ধন্যবাদ
351560
২৬ নভেম্বর ২০১৫ দুপুর ০২:৪৬
নকীব কম্পিউটার লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
২৬ নভেম্বর ২০১৫ দুপুর ০২:৫২
291889
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : আপনাকেও ধন্যবাদ
351565
২৬ নভেম্বর ২০১৫ দুপুর ০৩:০৬
হতভাগা লিখেছেন : জাকির নায়েক এসব মোল্লাদের ধর্ম নিয়ে ব্যবসায় আঘাত হেনেছেন বিধায় মোল্লারা হিন্দী নাচের দিকে ঝুঁকে গেছে ।
২৬ নভেম্বর ২০১৫ দুপুর ০৩:২৮
291895
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : সহমত
আপনাকে ধন্যবাদ
351570
২৬ নভেম্বর ২০১৫ দুপুর ০৩:১৫
জেদ্দাবাসী লিখেছেন : ডা. জাকির নায়েক জ্ঞান বিজ্ঞান কোর'আন হাদীস সব বিষয়ে শ্রুতাদের ক্রিটিকাল প্রশ্নের সন্তোষজনক উত্তর প্রদান করার কারনে সার্টিফিকেটধারী এক শ্রেনির কিছু সংখ্যাক আলেম তাঁর প্রতি পরশ্রিকাতর হয়ে পড়েছেন।এই কিছু সংখ্যাক আলেমদেরকে আনন্তরিক ভাবে বুঝাতে পারলে তাঁরাও পরশ্রিকাতরমুক্ত হয়ে যাবে ইনশাআল্লাহ!
ডা. জাকির নায়েক আল্লাহর এক অনন্য নেয়ামত। জাযাকাল্লাহ খায়ের
২৬ নভেম্বর ২০১৫ দুপুর ০৩:২৭
291894
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : আমিন
351595
২৬ নভেম্বর ২০১৫ সন্ধ্যা ০৭:৩২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : হুজুর দের খতম আর ফতোয়া ব্যবসা যে মাইর খাচ্ছে!
২৬ নভেম্বর ২০১৫ সন্ধ্যা ০৭:৪৩
291921
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : ১০০% সত্য
ধন্যবাদ
351609
২৬ নভেম্বর ২০১৫ রাত ০৮:১৮
শেখের পোলা লিখেছেন : আপনার বক্তব্য সঠিক৷ আমাদের মৌলানাদের একটা বিরাট অংশের মধ্যে অহঙ্কার আছে যে,আমার মত উপযুক্ত আলেম আর কেউ নেই৷ এই অহংকারেই তারা অন্যের যোগ্যতাকে তুড়িমেরে উড়িয়ে দেন৷ ডাঃ জাকির অবশ্যই তাদের অনেক উর্দ্ধে৷ অচিরেই পিস টিভিতে চায়না মেণ্ডারিন সেকশন চালু হবে৷ আমি তাদের সমৃদ্ধি কামনা করি৷ধন্যবাদ৷
২৬ নভেম্বর ২০১৫ রাত ০৮:৪২
291925
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : সহমত
আপনাকে অনেক ধন্যবাদ
351635
২৭ নভেম্বর ২০১৫ রাত ০১:৪৪
শিহাব আহমদ লিখেছেন : আমাদের দেশের মোল্লাদের অবস্থা হলো 'অল্প বিদ্যা ভয়ঙ্করীর' মতো।
ভালো লাগলো। ধন্যবাদ।
২৭ নভেম্বর ২০১৫ দুপুর ০১:০৩
291972
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : আপনাকে অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File