একটি নিরেট বাস্তবতা

লিখেছেন লিখেছেন শান্তমনা ১০ আগস্ট, ২০১৪, ০৮:৫৬:০৪ রাত

বাংলাদেশ আওয়ামীলীগ একটি প্রতিষ্ঠিত রাজনৈতিক দলের নাম। দেশে বিদেশে হাজারো সমর্থক। কুটনৈতিক চালে তাদের কাছে পেরে ওঠা বড় কষ্ট। কারণ এহেন নির্মমতা নেই তাদের দ্বারা সম্ভব নয়। তাদের দলের কর্মী সমর্থকদের চাঙ্গা করার অস্ত্র হল মদ, নারী আর যত্তসব নোংরামীতা। এগুলো ওপেন সিক্রেট। না বললেই চলে। তবে আমার বলার কথা যেখানে সেটা হল এদের রাজনৈতিক ভিত্তিটা নিয়ে। আওয়ামী মুসলিম লীগ থেকে মুসলিম শব্দটা বাদ দিয়ে হিন্দু সম্প্রদায় নিয়ে যে রাজনীতীটা এরা শুরু করেছিল সেই বিষয়টা।এরা নাকি অতি চালাক কিন্তু আমার ব্যাথাটা এরা ইতিহাস কেন পড়তে চায় না???? যে ইস্যুগুলো শেখ মুজিবকে সোনা থেকে গোবরে পরিণত করে পৃথিবী থেকে বিদায় করে দিল সেই পথে আবার মাড়াতে চায়!!!! এরা ভুলটা করে কোন বুদ্ধুজীবীদের পাল্লায় পড়ে আমার বুঝে আসে না!!!!!!!!

আজ ৯০% নিয়োগ হচ্ছে হিন্দুদের কারণ আওয়ামীলীগ ওদেরকে ছাড়া কোন মুসলিমকে বিশ্বাস করতে পারছে না। আমার প্রশ্ন হল আমলীগ কি চিরকাল ক্ষমতায় থাকবে???? তাহলে আজকে যে হিন্দুদের নিয়োগ দিয়ে যাচ্ছে তারাই তো একসময় এদেশের বড় বড় প্রাতিষ্ঠানিক পর্যায়গুলোর সর্বোচ্চ পর্যায়গুলোতে চলে যাবে যা কিনা আবার সেই সম্রাট আকবরের মন্ত্রীসভার মত পর্যায় তৈরী করবে যেখানে হিন্দুরা যা বলবে তাই পাশ হবে হিন্দু রাজত্বের সৃষ্টি হবে আবার দুই বাংলা একত্র হবে মসুলমানদের ভাগ্যের সুতায় কৃপাণ জুটবে এইটায় কি ওদের মুক্তিযুদ্ধের চেতনা?????? এইটাই কি ওদের অসাম্প্রদায়িকতা????? কিন্তু তাদের ইতিহাস স্বরণ করা উচিত আকবরের প্যান্ট খুলে উদোম কিন্তু তারায় করেছিল, মীরজাফরের গলায় কিন্তু ইংরেজরায় দড়ি ঝুলিয়েছিল এগুলো ভুললেও পরিণতি বসে থাকবে না।

যদিও তাদের কোন লাভ ক্ষতি নেই। বিপদ দেখলেই উড়াল দেবে সপ্তম আসমানে আমরা শুধু দেখব আর কৃপাণকে অবলীলায় কবুল করে নেব!!!!!!!!!! এটাই তো ঘটনার অবশেষ।

আমি বলছিনা যে তারা নিয়োগ পেতে পারবে না কিন্তু এ কেমন নগ্ন প্রেম যা বারবার ইতিহাসকে স্বরণ করে দেয়।

বিষয়: বিবিধ

৯৫৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File