মানবতা কি শুধু উপরতালার লোক দের জন্যই ??

লিখেছেন লিখেছেন ফেরিওলা ১৫ জুলাই, ২০১৪, ০৪:৪২:১২ রাত

আব্দুল জব্বার গ্রামের চেয়ারম্যান । জমি সক্রান্ত বিষয়ে বেশ কিছু দিন ধরেই তার মিরাজের সাথে গণ্ডগোল চলতাছে । গতকাল লোক পাঠাইয়া বেধড়ক পিটায়ছে । তো মিরাজের পুলা এখন হাসপাতালে । অবস্থা গুরুতর । তাতে কি ? ওরা কি মানুষ নাকি ?? ওরা তো মুজুরি খাটে , দিন আনে দিন খায় । তাই এদের মারলে অপরাধ নাই , এইখানে মানবতা বাবাজি একেবারে সাইলেন্ট ।

হুম মানবতার ব্যাবহার দুই ধরনের । আপনি মাতাব্বর আপনার কিছু হইলে সেটা বিরাট অপরাধ , মানবতা তখন চারপাশ থেকে হানা দিবে । মানবতা নামক বাবাজি তখন চরম সংগ্রামী । আর আপনি আমার মত যদি সাধারন হন , যদি মুসলিম অধ্যুষিত ফিলিস্থিনি হন , তখন মানবতা একটা ঠুনকো শব্দ ছাড়া আর কিছুই না ।তখন হাজার হাজার লাশের স্তুপ আবর্জনা ছাড়া আর কিছুই নয় , তাই না ??

গত বেশ কিছু দিনের ঘটনায় হাসব না কাঁদবো বুঝতেছি না । ইজরাইল তোমরা কি একটু বলবা প্লীজ ?? তোমাদের ভেতর বলতে কি কিছু নেই ? এক , দু বছরের শিশুর সাথে তোমার কি হিসাব নিকাশ এত ? আতশ বাজীর মতো ফুটতে থাকা আর নেকড়ের মত ধেয়ে আসা বোমা গুলোর ব্যাবহারের জন্য এত জায়গা থাকতে গাজাকেই তোমাকে বেছে নিতে হল কেন ?? হুম গাজা দুর্বল বলে তোমার চেয়ে , তাই না ?? হাজার হাজার মা , কিছু বুঝে উঠার আগেই গুলিতে ঝাঁজরা হয়ে যাওয়া শিশুরা মরলে মানবতা বা মনুষ্যবোধের কিছু যায় আসে না তাই না ?? ও আসবেই বা কেন ওরা তো মুসলিম , ওরা ত দুর্বল । হুম এখন বল এত সাহসের উৎস কোথায় তোমার ? তোমার মোড়ল আমেরিকার , তাই না ??

হুম ওবামা সাহেব এবার একটু সন্ত্রাস বাদের সংজ্ঞাটা ক্লিয়ার করুন । আমাদেরও সন্ত্রাসবাদ কি , মানবতা বাদ কি একটু জানতে ইচ্ছা করে ।

আর ফিলিস্থিনি এক কবির আত্তজিজ্ঞাসাই যেন হাজার হাজার ফিলিস্তিনিবাসির বর্তমান প্রেক্ষাপট ,

"বন্ধু তোমাদের সূর্য ভালো আলো দেয়, তাই তোমরা আনন্দ কর ! তোমাদের খেলনা আছে, তোমরা খেলা কর, কিন্তু আমরা পারি না, তোমাদের ঘর আছে, অথচ আমাদের ঘর নেই " !!

ও বামা সাহেব এখন মানবতা বাদ নিয়ে সবার পশ্চাৎ অংশে আঙ্গুল দেওয়া বন্ধ করুন । নতুবা এই আঙ্গুলের জ্বালায় আপনারাও কিন্তু একদিন জ্বলবেন । ।

বিষয়: বিবিধ

৯২৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File