হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সর্বপ্রথম নূর হিসেবে সৃষ্টি এই আক্বীদার বিরোধী দেওবন্দী ওহাবীদের মুরুব্বীদের কিতাব থেকে দলীল

লিখেছেন লিখেছেন সাদিক মাহমুদ ১০ ফেব্রুয়ারি, ২০১৬, ০৯:৪৬:৪৩ সকাল

সমস্ত প্রশংসা আল্লাহ পাক রব্বুল আলামীন উনার জন্য।

আমি পোষগুলো দ্বারা অসংখ্য কিতাব দিয়েই প্রমান করছি হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সর্বপ্রথম নূর হিসেবে সৃষ্টি।

কোন বাতিলপন্থীর ক্ষমতা হয় নাই এই দলীল গুলো খন্ডন করার। কোনদিন হবেও না ইনশাআল্লাহ !

তাদের প্রতি চ্যালেঞ্জ থাকলো পারলে যেন খন্ডন করে।

.

যাইহোক আজকে একটু নতুন আঙ্গিকে পোষ্ট করবো। আজকের পোষ্টে আমি দেখাবো বর্তমান দেওবন্দী ও কওমী ওহাবীরা নিজের মুরুব্বী দের ফতোয়াকেও মানে না। তাদের ফতোয়ার বিরুদ্ধে ফতোয়া দিয়ে স্ববিরোধী এবং মুনাফেকি চরিত্রের বহিঃপ্রকাশ ঘটিয়েছে।

.

আপনারা সবাই জানেন, বর্তমান সকল দেওবন্দী , কওমী খারেজীরা ঢালাও ভাবে বলে থাকে হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি মাটির তৈরি, মাটির মানুষ, আমাদের মতো সৃষ্টি ইত্যাদি! এবং নূর সংক্রান্ত সব হাদীস শরীফকে তারা মওজু বা জাল বলে থাকে !!

নাউযুবিল্লাহ !

.

আসুন দেখে নিই তাদের দেওবন্দী মুরুব্বীরা এ ব্যাপারে কি বলেছে —

.

দেওবন্দী গুরু আশরাফ আলী থনবী তার কিতাবে লিখেছে–

.

يا جابر ان الله تعالي قد خلق قبل الاشياء نور نبيك

অর্থ – হজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এরশাদ মুবারক করেন, হে জাবের রদ্বিয়াল্লাহু আনহু ! নিশ্চয়ই আল্লাহ পাক সব কিছুর পূর্বে আপনার নবীর নূর মুবারক সৃষ্টি করছেন।”

.

দলীল-

√ নশরুততীব ৫ পৃষ্ঠা

.

[ হাদীস শরীফটা অনেক দীর্ঘ আপনারা সবাই জানেন। তাই মূল অংশটা দিলাম ]

.

থানবী উক্ত কিতাবে আরো লিখেছে —

.

كنت نورا بين يدي ربي قبل خلق ادم باربعة غشر الف عام

.

অর্থ – হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এরশাদ মুবারক করেন, আমি আদম আলাইহিস সালাম উনার সৃষ্টির চৌদ্দ হাজার বছর পূর্বে আমার রবের নিকট নূর হিসাবে বিদ্যমান ছিলাম !'”

.

দলীল-

√ নশরুততীব ৬ পৃষ্ঠা

.

শুধু তাই নয়, আশরাফ আলী থানবীকে সর্মথন করে তার বরাত দিয়ে দেওবন্দী ইউসুফ লুদইয়ানবী তার কিতাবে লিখে —

.

اپ صلي الله عليه و سلم نے فرمايا-اءے جابر اللہ تعالي نے تمام اشیاء سے پھلے تیرے نبي كا نور اپنے نوسے… اس حديث سے نور محمدي صلي الله عليه و سلم كا اول الخلق هونا باوليت حقيقت ثابت هوا

.

অর্থ — হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এরশাদ করেন, হে জাবের রদ্বিয়াল্লাহু আনহু ! আল্লাহ পাক সব কিছুর পূর্বে আপনার নবীর নূর মুবারক সৃষ্টি করেছেন। এ হাদীস শরীফ দ্বারা হাক্বীক্বী ভাবে প্রমানিত হলো যে , নূরে মুহম্মদী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হচ্ছেন প্রথম সৃষ্টি !”

.

দলীল–

√ আপকে মাসায়েল আওর উনকা হল ৩ খন্ড ৮৩ পৃষ্ঠা !

.

মৌলবী রশীদ আহমদ গাঙ্গুহী লিখেছে —

.

بتواتر ثابت ثد كه انحضرت صلي الله عليه و سسلم سايه ند اثتند- وظاهر است كه بجز نور همه اجسام ظل مي دارند

.

অর্থ– একথা মুতাওয়াতির বর্ননা দ্বারা প্রমানিত যে, হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার শরীর মোবারকের ছায়া ছিলো না । প্রকাশ থাকে যে নূরের দেহ ছাড়া সকল দেহের ছায়া থাকে।”

.

দলীল–

√ ইমদাদুস সুলুক ৮৬ পৃষ্ঠা।

.

মৌলবী আশরাফ আলী থানবী বর্ননা করে–

.

يه بات مثهور ھے كه ھمارے حضرت صلي عليه و سلم كے سایه نهيی تها ( اسلءے كه) همارے حضرت صلي الله عليه و سلم صرتاپا نور هي نور تہے

.

অর্থ — একথা প্রসিদ্ধ যে , হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার শরীর মোবারকের ছায়া ছিলো না। কেননা হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আপাদমস্তক নূর তথা নূরে মুজাসসাম !”

.

দলীল–

√ শুকরুন নি’মাহ ৩৯ পৃষ্ঠা।

.

দেওবন্দী মুরুব্বী হুসাইন আহমদ মদনী তার কিতাবে লিখেছে —

.

غرضيكه حقيقت محمديه عليه الصلوة والسلا و التحيته واسطه جمله كماالا عالم و عالمای ہی يه هي معني لوالاك لما خلقت الافالاك اور اول ما خلق الله نوري اور ان نبي الانبيا کے ہیی

.

অর্থ – মোট কথা হলো- সমস্ত কায়েনাত বা আলম হাক্বীকতে মুহম্মদী তথা নূরে মুহম্মদী হতে তৈরী । যদি আপনি না হতেন তবে আমি আসমান সৃষ্টি করতাম না। মহান আল্লাহ পাক সর্ব প্রথম আমার নূর মোবারক সৃষ্টি করেন , আমি নবীদের নবী এসকল হাদীস সমূহের এটাই অর্থ !”

.

দলীল–

√ শিহাবুছ ছাক্বিব ৫০ পৃষ্ঠা।

.

বাংলাদেশের অন্যতম দেওবন্দী, লালবাগ শাহী মসজিদের সাবেক খতীব মৃত মাওলানা আমীনুল ইসলাম তার তাফসীরের কিতাবে লিখেছে–

.

সূরা মায়েদার ১৫ আয়াতের নূর অর্থ নূরে মুহম্মদী !”

.

দলীল–

√ তাফসীরে নুরুল কুরআন ৬ষ্ঠ খন্ড ১৬৭ পৃষ্ঠা !

.

বাংলাদেশের দেওবন্দী দের গর্ব মৃত শায়খুল হদস আজিজুল হক বুখারী শরীফে অনুবাদ করতে গিয়ে লিখেছে —

.

নিশ্চয়ই সর্বপ্রথম আল্লাহ পাক আপনার নবীর নূর মোবারক সৃষ্টিকরেছেন।

.

দলীল-

√ আজিজুল হক অনুদিত বুখারী শরীফ ৫ খন্ড ৩ পৃষ্ঠা !

.

আমারা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের অনুসারীরা যখন হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে নূরে মুজাসসাম বলি তখন তথাকথিত দেওবন্দী/কওমী/চিল্লা তাবলীগী ওহাবীরা এর চরম বিরোধিতায় লিপ্ত হয়।

এবার একটু মজার জিনিষ দেখেন বাংলাদেশের দেওবন্দী/কাওমীরা হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সর্বপ্রথম নূর হিসাবে সৃষ্টি এই হাদীস অস্বীকার করলে কি হবে এদের একমাত্র অবিভাবক ভারতের দারুল উলুম দেওবন্দ আবার এই হাদীস স্বীকার করে ফতোয়া দেয়। সবাই দেখুন ভারতের দেওবন্দীরা আশরাফ আলি থানভি সাহেবের কিতাব থেকেই তাদের ওয়েবসাইটে ফতোয়া বিভাগে দলীল দিচ্ছে–>

.

Question: 3126 >Is the Prophet peace be upon him’s nur the first thing to be created? Also, was it created before Adam alayhis salam’s?

.

Answer: 3126 Jan 29,2008 (Fatwa: 903/876=D)

Hazrat Hakimul Ummah, Maulana Ashraf Ali Thanwi has mentioned a Hadith in his book ﻧﺸﺮ ﺍﻟﻄﯿﺐ ﻓﯽ ﺫﮐﺮ ﺍﻟﻨﺒﯽ ﺍﻟﺤﺒﯿﺐ ﺻﻠﯽ ﺍﻟﻠﮧ ﻋﻠﯿﮧ ﻭﺳﻠﻢ with reference of Ahkam bin Al- Qattan that Hazrat Ali bin Al- Hussain (Zainul Abdeen) narrated from his father Hazrat Hussain ( ﺭﺿﯽ ﺍﻟﻠﮧ ﻋﻨﮧ ) and he narrated from his father (Hazrat Ali ﺭﺿﯽ ﺍﻟﻠﮧ ﻋﻨﮧ ) that the Prophet ( ﺻﻠﯽ ﺍﻟﻠﮧ ﻋﻠﯿﮧ ﻭﺳﻠﻢ) said: ?I was a noor (light) in front of my Lord some forty thousand years before the birth of Hazrat Adam ( ﻋﻠﯿﮧ ﺍﻟﺴﻼﻡ )?. There are some more traditions which prove that the noor of the Prophet ( ﺻﻠﯽ ﺍﻟﻠﮧ ﻋﻠﯿﮧ ﻭﺳﻠﻢ ) was created in the earliest time, some traditions say that his noor was created before the Tablet, the Pen, earth, sky and even before all creatures. Allah (Subhana Wa Ta’ala) knows Best Darul Ifta, Darul Uloom Deoband

.

ভারতের দেওবন্দীদের ওয়েবসাইটের লিঙ্ক ->

.

http://darulifta-deoband.org/showuserview.do?function=answerView&all=en&id=3126

.

এই দলীলের কোন জবাব কি দেওবন্দীরা দিতে পারবে ???

বিষয়: বিবিধ

১৬৭৩ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

359103
১০ ফেব্রুয়ারি ২০১৬ সকাল ১০:৫২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : কুরআন বা হাদিস থেকে তো নয় বরং কয়েকজন এর লিখা থেকে উদ্ধিৃতি দিলেন। তাতে কিছুই প্রমান হলোনা। যারা লিখেছেন তারা কি প্রসঙ্গে কি ব্যাখ্যায় লিখেছেন সেটাও প্রশ্ন থেকে যাচ্ছে।
359107
১০ ফেব্রুয়ারি ২০১৬ দুপুর ০১:১০
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..


ফালতু কাজ থেকে বিরত থেকে ভালো কিছু করুন!!

রসূলুল্লাহﷺ কী দিয়ে তৈরী তা নিয়ে ভাবনার আগে তিনি কোন্‌ কোন্‌ নির্দেশনা দিয়ে গেছেন সেগুলো বাস্তবায়ন করুন!!

"ওয়া মা আলাইনা ইল্লাল বালাগুল মুবীন"
359110
১০ ফেব্রুয়ারি ২০১৬ দুপুর ০১:১৭
নকীব আরসালান২ লিখেছেন : আসলে ছোট খাট এসব ফালতু বিশয়ের উপর ভিত্তি করে ফিরকাবাজী করা ঠিক নয়। তাতে ইসলাম ও উম্মাহ ধ্বংস হচ্ছে। কাজেই ঐক্যের চিন্তা করুন, এ সম্পর্কে লিখুন। নিজে বাঁচুন, উম্মাহকে বাচান। ধন্যবাদ।
359135
১০ ফেব্রুয়ারি ২০১৬ রাত ০৯:১৫
শেখের পোলা লিখেছেন : অত লম্বা চওড়া ফতোয়া বুঝনা৷ কোরআন সাক্ষ্য দিচ্ছে যে তিনি আমাদের মতই 'বাশার'রক্ত মাংশের মানুষ৷ তাঁর ক্ষুধা তৃষ্ণা ছিল, নিদ্রা যেতেন, বাজারেও যেতেন, ব্যবসায়ীও ছিলেন৷ আর নূর? তা সবার ভীতরেই আছে যাকে আমরা রূহ বলি৷ তাঁরটা ছিল অনন্য৷ আর তাঁর রুহটাই আল্লাহ সর্ব প্রথম সৃষ্টি করে রেখেছিলেন৷
359141
১০ ফেব্রুয়ারি ২০১৬ রাত ১০:১১
আবু জান্নাত লিখেছেন : দেওবন্দী আলেমগন যদি কোন কথা বলেন, তা যদি কোরআন হাদিসের বিরুদ্ধে হয়, তবে তা আমি মানি না।

আর হ্যাঁ এখানে তো কোন দেওবন্দী আলেম "নূরে মোজাসসাম" এর পক্ষে কথা বলেন নাই। আপনার দাবি কি ছিল? আর দলিল হিসেবে কি পেশ করলেন?

আওয়ামীলীগের মত কি ব্লগারদের বোকা বোকা ভাবেন? যে মূলা দেখিয়ে সামনের দিয়ে নিয়ে যাওয়া যাবে????

ওহে মশাই! আগে নিজের বিবেককে প্রশ্ন করুন তো! জ্ঞানের আলো আর লাইটের আলো কি এক জিনিস?

কোরআনে যদি রাসূল স. কে নূর বলা হয়ে থাকে, তবে হাদিসে ফেরেস্তাদেরকেও নূরের তৈরী বলা আছে, তবে কি দু'নূর একই প্রকার????

ওহে মশাই! আম গাছে কাঠাল হয়? মাতা আমিনা আর বাবা আব্দুল্লাহ কি মাটির নাকি নূরের???

আপনার সাথে কথা লম্বা করে লাভ নেই। আপনি অনেক জ্ঞানি মানুষ। তবে জ্ঞানকে সঠিক কাজে লাগালেই আখিরাতে মুক্তির আশা করা যাবে ইন শা আল্লাহ্

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File