এবার ভারতের হাত বাড়িয়ে দিবার পালা--

লিখেছেন লিখেছেন আলইগ ইবনে লেণদুপ দোরজি বিন মিরজাফর ০১ নভেম্বর, ২০১৪, ০৪:১৩:৩৫ বিকাল

এবার ভারতের হাত বারিয়ে দিবার পালা--

বাংলাদেশের প্রধানমন্ত্রী উপরোক্ত আশা করছেন।ভারত যেমন বাংলাদেশ হতে পাওয়ার আশা করে বাংলাদেশীরাও তেমন ভারত হতে তাদের পাওনা পেতে চায়।ভারত বাংলাদেশকে তার পাওনা থেকে বঞ্চিত করছে।

১৯৭২ সালের চুক্তি অনুসারে বাংলাদেশ ভারতকে দেশের উপর দিয়ে বিনাশুল্কে কলকাতা থেকে ত্রিপুরা মাল নিতে দিচ্ছে।ভারতের উচিত বিনাশুলকে ভারত,নেপালে,ভুটানে বাংলাদেশী মাল ট্রানজিটের ব্যাবস্থা করে দেয়া।

সরকার থেকে বলা হচ্ছে--ভারত বাংলাদেশকে বিদ্যুৎ দিচ্ছে কিন্তু সে বিদ্যুতের দাম যদি বাংলাদেশের উৎপাদিত বিদ্যুৎ হতে বেশি হয় তবে সেখান থেকে বিদ্যুৎ এনে আমাদের কি লাভ?

ভারত বাংলাদেশের আশুগঞ্জে তাদের প্রয়োজনে বন্দরকে উন্নত করতে চাচ্ছে,কিন্তু সেই বন্দর যদি বাংলাদেশের হাত ছাড়া হয়ে যায় তবে বাংলাদেশের লাভ কি?

সরকারের এক মন্ত্রী বললেন--ভারত বাংলাদেশের রেল

লাইনের ব্যাপারে বিশেষ সহায়তা করছে,তাদের এ সহায়তা কি বাংলাদেশের স্বার্থে?বাংলাদেশের স্বার্থ দেখলে ওরা ৫৪টা যৌথ নদিতে বাঁধ দিয়ে পানি আটকে দিত না।এমনকি বাংলাদেশের টিভি চ্যানেলগুলোকেও ভারতে নিষিধ্য করতো না। আসলে রাজনীতিবিদরাই শুধু দেশের ভাল মন্দ চিন্তা করলে তার ফল ভাল আসে না, দেশের সাধারন জনগনকেও সেটা ভেবে দেখতে হবে,ভারতকে নিয়েও সেরকম চিন্তা করার সময় এসেছে।দেশের রাজনীতিবিদরা অনেক সময় নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে বাংলাদেশের স্বার্থ বিসর্জন দিতে পারেন,যার নমুনা কিছুটা পাওয়া যাচ্ছে।

বিষয়: বিবিধ

১৩৫৮ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

280297
০১ নভেম্বর ২০১৪ বিকাল ০৪:৩৬
মামুন লিখেছেন : আপনার লিখাটি পড়লাম। ধন্যবাদ।
280341
০১ নভেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:০৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : হাত অলরেডি বাড়াই দিছে!!!!
প্রথমেই সারা দেশে বিদ্যুত বিপর্যয়।
281312
০৫ নভেম্বর ২০১৪ রাত ০১:৩৭
আফরা লিখেছেন : স্যালমন মাছ চিংরি মাছকে খায় এখন চিংরি মাছ যদি স্যালমন মাছকে বলে তোমরা আমাদের অনেক খেয়েছ এবার আমরা তোমাদের খাব ।সেটা কি কখনো সন্বব !

ভারত শুধু নিবে কখনো দিবে ।তবে এটা বলে মনকে শান্তনা দিতে পারেন দাতার হাত উপরে থাকে ।

ধন্যবাদ ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File