তবে কি নিজেকে ধার্মিক দাবি করতে চাইলেন ইমরান এইস সরকার ?!?

লিখেছেন লিখেছেন ব্যতিক্রম বলছি ২৮ মে, ২০১৪, ০৭:৩১:১০ সন্ধ্যা

তবে কি নিজেকে ধার্মিক দাবি করতে চাইলেন ইমরান এইস সরকার ?



সাধারণ অর্থে যে যা করে তাই ধর্ম । এই অর্থে হলে তিনি ঠিক আছে ।

কিন্তু ব্যাপক অর্থে ধর্ম অনেক গভীর বিষয় ।

ইমরান সরকার কোনটা বুঝাতে চেয়েছেন ?

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেছেন, হেফাজতে ইসলাম নিজেদের রাজনৈতিক লিপ্সা চরিতার্থ করতে ধার্মিক-অধার্মিকের সার্টিফিকেটের দোকান খুলেছে। অথচ কার ধর্ম আছে, কার নেই, সেটা ফয়সালা করার অধিকার কোনো ব্যক্তির নেই।

আজ বুধবার বিকেলে ‘গণজাগরণ ঘরে ঘরে’ কর্মসূচির দ্বিতীয় দিনে রাজধানীর ফার্মগেটের একটি উদ্যানে এক জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ইমরান সরকার। হেফাজতে ইসলামের মহাসচিব জুনায়েদ বাবুনগরীর গতকালের দেওয়া বক্তব্যের পরিপ্রেক্ষিতে এই সংবাদ সম্মেলন করা হয়।

বগুড়ায় হেফাজতের এক সমাবেশে বাবুনগরী মন্তব্য করেন, নাস্তিকদের বিরুদ্ধে প্রয়োজনে আবারও শাপলা চত্বরের মতো বুকের তাজা রক্ত ঢেলে দেওয়া হবে। তিনি বলেন, ‘দেশে ইসলামের শত্রুদের ঠাঁই হবে না। আমরা সংখ্যালঘুদের ওপর কোনো জুলুম-নির্যাতন করি না। কিন্তু ইসলামের কথা বলতে গিয়ে যদি কোনো নাস্তিক মুরতাদের গা জ্বালা করে, তবে সেজন্য হেফাজত দায়ী নয়।’

বাবুনগরীর বক্তব্যের প্রতিক্রিয়ায় আজ সংবাদ সম্মেলন করে ইমরান এইচ সরকার বলেন, ‘আমরা বারবার বলছি, আসন্ন চারটি রায়কে কেন্দ্র করে জামায়াত-শিবির চক্র তাদের সবগুলো অস্ত্র একসঙ্গে মিলিয়ে বৃহত্তর তাণ্ডবের প্রস্তুতি নিচ্ছে। বাবুনগরীর এই অযাচিত উসকানি আমাদের সেই বক্তব্যের সত্যতাকেই প্রতিষ্ঠিত করছে।’

ইমরান বলেন, ‘এই হুমকি প্রদান থেকে বৃহত্তর একটি ষড়যন্ত্র ধীরে ধীরে স্পষ্ট হয়ে উঠছে। এই হুমকি ও ষড়যন্ত্র গণজাগরণ মঞ্চের বিরুদ্ধেই শুধু নয়, পর্দার আড়ালে যেকোনো আপসের সম্ভাবনাও তৈরি করতে পারে।’

গত বছরের ৫ মে ‘মতিঝিল তাণ্ডবের’ পরবর্তী মামলাগুলোর কার্যক্রম বন্ধ কেন, সরকারের প্রতি এমন প্রশ্নও রাখেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র। আজ তেজগাঁও, ফার্মগেট, ইন্দিরা রোড, তেজকুনীপাড়া, রাজাবাজার, খামারবাড়ি ও কারওয়ান বাজার এলাকায় বাড়ি বাড়ি গিয়ে যুদ্ধাপরাধের বিচারের পক্ষে জনমত গড়তে প্রচার চালিয়ে যাচ্ছেন গণজাগরণ মঞ্চের কর্মীরা।

বিষয়: বিবিধ

১২৩৪ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

227598
২৮ মে ২০১৪ সন্ধ্যা ০৭:৪২
হারিয়ে যাবো তোমার মাঝে লিখেছেন : আবার কি তাহলে গণজাগরণ আর হেফাজত মুখোমুখি হতে যাচ্ছে? আজকে তাদের পাল্টিপাল্টি বক্তব্য শুনে তো তাই মনে হচ্ছে।
২৮ মে ২০১৪ রাত ০৮:২৮
174435
ব্যতিক্রম বলছি লিখেছেন :




দূর ভাই । আপনার কাছে কমন সেন্স বলতে কিচ্ছু নাই । গ/যৌণ(?)জাগরণ মঞ্চ শুধু পিছে পিছে বলবে । সামনে আসার সাহস ওদের নাই ।
227614
২৮ মে ২০১৪ রাত ০৮:০৪
ভিশু লিখেছেন : অবশ্যই ধার্মিক! তিনি হযরত মাওলানা ফরিদ উদ্দিন মাসউদের জানাযা পড়াবেন ইনশাআল্লাহ!
২৮ মে ২০১৪ রাত ০৮:২৯
174436
ব্যতিক্রম বলছি লিখেছেন :




সহমত ।
আপত্তি-হযরত ?
ধন্যবাদ ভাইয়া ।Good Luck Good Luck
227649
২৮ মে ২০১৪ রাত ০৯:২৪
হতভাগা লিখেছেন : পাশার দান এখন উল্টে গেছে ।

কড়া মাইর খাওয়ার পরও আওয়ামী লীগ এখন হেফাজতের বন্ধু , আর ইমরানরা অতি সম্প্রতি কড়া ধোলাই খেয়েছে সরকারী বাহিনীর হাতে যারা বছর খানেক আগে তাদেরকে কড়া নিরাপত্তা দিয়েছিল।
২৯ মে ২০১৪ সন্ধ্যা ০৬:৩২
174918
ব্যতিক্রম বলছি লিখেছেন :






কথা সত্য । জয়ের কাছে তথ্য আছে !

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File