গত উপজেলা নির্বাচন নিয়ে সুন্দর একটা গল্প

লিখেছেন লিখেছেন কর্ণেল ফারুক ০৯ এপ্রিল, ২০১৪, ১১:৩৩:৫৩ রাত

সে অনেক বছর পুরানা কথা। রাজা-বাদশাহদের আমল ছিল তখন। আর তখন ছিল এক কালো অধ্যায়।

আষাঢ়ের ঝিরঝিরে বৃষ্টির এক রাত। তখন কিন্তু এখনকার মতো বিদ্যুতের বাতির চল ছিলনা। বিজলী বাতি না থাকায় স্বাভাবিকভাবেই চারদিক ঘুটঘুটে অন্ধকার ছিল তখনকার সময়টাতে।

আষাঢ়ের ঝিরঝিরে বৃষ্টি আর বিজলী বাতি না থাকায় রাস্তায় লোক চলাচল স্বাভাবিকভাবেই কম ছিল। ভীরু ভীরু পায়ে সরু গলিমুখে ধরে যাচ্ছিল এক নিরীহ পথচারী। আর সেই বেচারা নিরীহ পথচারীকেই গলির মুখে ধরে বসলো বর্তমান ছাত্রলীগের মতো একদল গুন্ডাপান্ডা তাদের উদ্দেশ্য ছিলো ছিনতাই করা ।

ছিনতাইকারীরা পথচারীর পকেট হাতড়ে খুঁজে পেলো মাত্র ৪২০ টাকা। লোকটা এই অবস্থায় একা নিরীহ তাই তার পক্ষে চিৎকার করা মানেই তো নিজের জীবনটা ছিনতাইকারীদের দখলে চলে যাওয়া মানে ওখানেই চিতপটাং । বেচারা সেইটা ভেবেই কোন ধরণের চিৎকার চেচামেছি না করে চুপ করে রইলো।

যেহেতু তখনকার দিনে বিজলী বাতি ছিলনা তো কেউ কাউকে চেনারও কোন প্রশ্নই আসেনা।

কিন্তু হঠাৎ আকাশের বিদ্যুতের আলোর ঝলকানিতে পথচারীকে দেখে কেমন যেন একটু মায়া হলো ঐ ছিনতাইকারী দলপতির। বেচারা এতো রাতে একাকী হেঁটে হেঁটে বাসায় যাবে তা কী করে হয়? আর ঐ পথচারীর কাছ থেকে ছিনতাই করা সেই ৪২০ টাকার ভেতর থেকে ছিনতাইকারীরা একটা নোট নিরীহ পথচারীর পকেটে গুঁজে দিলো। নিরীহ পথচারীর ভয়ার্ত চোখেও এক ধরণের কৃতজ্ঞতাবোধ দেখা দিল।

পকেট থেকে বের করে দেখলো ২০ টাকার একটা নোট ছিনতাইকারীরা তাকে দিয়ে গেছে। পুরোটা নিলেই বা কী করার ছিলো? কিছুই করার ছিলনা ঐ নিরীহ পথচারীর। নিজে নিজে সান্ত্বনা খুঁজে পেলো ঐ নিরীহ পথচারী মনে মনে। আর আল্লাহর কাছে শুকরিয়া আদায় করতে লাগলো।

ছিনতাইকারীরা ভাবলো যাইহোক শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হলো তাদের ছিনতাই নামক এই মহৎ কাজটি।

ছিনতাই কর্ম শেষে ছিনতাইকারীরা নিরাপদে তাদের ডেরায় মানে তাদের স্ব আস্তানায় ফিরে গেলো। অন্যদিকে অক্ষতভাবে নিজ গৃহে ফিরলেন নিরীহ পথিক। আজ তার মনে অনেক অনেক আনন্দ, কারণ সে অক্ষত অবস্থায় ঘরে ফিরতে পারলো।

আর এটা তারই আনন্দ ছিল সেই পথচারীর। একই সাথে ছিনতাইকারীর ফিরিয়ে দেয়া ২০ টাকার কথা তাকে ভুলিয়েই দিলো ৪শ' টাকা ছিনতাই করে নেয়ার বেদনাও।

ঠিক তেমনি আমাদের বিগত উপজেলা নির্বাচন

কিছু বুঝলেন নাকি কেউ......??

বিষয়: বিবিধ

৯৬৮ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

205533
১০ এপ্রিল ২০১৪ সকাল ০৮:৫৩
ফেরারী মন লিখেছেন : অনেক সুন্দর হয়েছে ... চালিয়ে যান। আরো বেশী বেশী লিখুন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File