প্রিয় বন্ধু তারেক!!

লিখেছেন লিখেছেন রেজু ২১ জানুয়ারি, ২০১৪, ০৪:২৯:১১ রাত

প্রিয় বন্ধু তারেক,

আজ এভাবে তোমায় একা একা হসপিটালে পড়ে থাকতে দেখে অনেক কথা মনে উথলে উঠছে। যে হসপিটালে তুমি শুয়ে আছো সেই হসপিটালের ডাক্তার থেকে শুরু করে সাধারণ আয়া বা ক্লিনাররা পর্যন্ত তোমার নামে পাগল ছিল! মেহেরপুর শহরের প্রাণকেন্দ্রে তোমাদের বাড়ি হওয়ায় সারা জেলা থেকে আসা গরিব অসহায় ও সাধারণ মানুষের সেবা সুস্রুসা ও চিকিতসার খোজ নেয়া এবং বাড়ি থেকে খাবার এনে তাদেরকে খাওয়ানো ছিল তোমার নিত্য নৈমত্তিক কাজ; আর আজ সেখানে তুমি ঘুমিয়ে আছো স্রেফ একা একা!!

তারেক ভাই,

মজার একটা খবর হয়েছে তোমাকে নিয়ে, শুনবে তুমি?

তুমি পেয়েছো দুর্ধর্ষ সন্ত্রাসীর খেতাব; যাকে মধ্য রাত্রে প্রচুর আগ্নেয়াস্ত্র নিয়ে তার সহযোগীরা পুলিশের গাড়িতে আক্রমন করে উদ্ধার করতে এসেছিল আর ক্রসফায়ারে "তারেক" নামের দুর্ধর্ষ সন্ত্রাসীর যবনিকাপাত হয়েছে!!

তুমি হাসছো? তারেক ভাই, প্লিজ হেসোনা!! সত্যি সত্যি বলছি আমি। আগে যেরকম চালাকি করে বলতাম "মেহেরপুরের ভাবি এম,পি তারেক, মাসুদ অরুনের কি হবে? তুমি মিটি মিটি হাঁসতে আর বলতে সব সময় খালি চালাকি"

বিশ্বাস করো এখন আগের সেই চালাকি করছিনা- সত্যি সত্যি বলছি, ওরা তোমাকে ওইরকম দুর্ধর্ষ সন্ত্রাসী বানিয়েছে।



আপনি কি জানেন তারেক ভাই,

আপনার ৩ বছরের কলিজার টুকরা তাসফিয়ার রাত্রে ঘুমোতে যাওয়ার আগের অস্ফুট প্রশ্ন "বাবা কুতায়? উত্তরে তোমার সদ্য বিধবা হওয়া জীবনসঙ্গিনী চুরি চুরি করে শাড়ির আচলে চোখের পানি মুছবে আর কন্ঠ শক্ত ও স্বাভাবিক করে বলবে- "এখন ঘুমোয় মা-মনি, আমরা তোমার আব্বুর কাছে যাবো কয়দিন পরেই!! আব্বুর সঙ্গে আমরা অনেক মজা করব সেখানে"

আর এভাবেই আপনার কলিজার টুকরা বড় হবে একদিন, জানবে সব ঘৃণ্য ইতিহাস!!

তারেক ভাই,

অনেক দুষ্টুমি করতাম তোমাকে নিয়ে। চুয়াডাঙ্গা আসলেই তোমাকে বলতাম-

কি খবর ছোট জেলার মানুষ? প্রোগ্রামের মধ্যেই হয়তো কখনও সবার অগোচরে পা দিয়ে গুতা মেরে দিয়েছি আর কখনোবা হাতের আঙ্গুলের চিমটি বসিয়ে দিয়েছি। মেহেরপুরের আঞ্চলিক ঢঙে কথা বলে তোমাকে পচাতাম আর তুমি তোমার ২টা ভাসা ভাসা বড় বড় চোখ দিয়ে চেয়ে থাকতে আর মিটি মিটি হাঁসতে। কখনও রাগতে দেখিনি তোমায়।

আগে যদি জানতাম তুমি এভাবে এতো বড় জীবন শ্রেষ্ঠ সম্মান নিয়ে আমাদেরকে কাঁদিয়ে চলে যাবে তাহলে কি এগুলো করতাম বলো?

আর কিছু কল্পনা বা লিখতে পারছিনা, মাফ করে দিও তারেক ভাই এই গুনাহগার কে!!

বিষয়: বিবিধ

১০৩৯ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

165860
২২ জানুয়ারি ২০১৪ বিকাল ০৫:৩৩
শুকতারা লিখেছেন : লেখাটি পড়ে দুচোখে বয়ে গেলো নোনা জল।আল্লাহ তুমি আমার ভাইকে জান্নাতুল ফেরদাউস দান কর আমাদের কে জালিমের জুলুম থেকে হেফাযত কর।আমিন
165984
২২ জানুয়ারি ২০১৪ রাত ১০:১৯
রেজু লিখেছেন : Shuktara,Yes its so pathetic to describe!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File