এই বিষয়টা নিয়ে টুডে ব্লগে লিখব কিন্তু ওপেন হয় নাই এতদিন। মনে দুখ নিয়েই লিখেছি।

লিখেছেন লিখেছেন মিষ্টি স্বপ্ন আরিফ ০৬ মার্চ, ২০১৪, ১১:০১:৪২ সকাল

এই বিষয়টা নিয়ে টুডে ব্লগে লিখব কিন্তু ওপেন হয় নাই এতদিন। মনে দুখ নিয়েই লিখেছি।

ফেসবুকে দেখি চরমোনাইদের মাওলানা মওদূদী বিষয়ে আবার জিগির উঠছে। এইগুলা কোন জাতের নাকি স্বতন্ত্র জাতটাই চরমোনাই বুঝলাম না। ভিন্ন মতের কারো নাম নিলেই আগে পরে ফাসেক, কাফের, মুরদাত ইত্যাদি ট্যাগ দিবই। আব্বে মুফতীগীরী সব নিজেরা কইরাইতো আদালাত থেকে এটারে প্রায় নিষিদ্ধ কইরা ফেলছস। আসলে ঠ্যালাওয়ালা বিমান চালাইলে যা হওয়ার তাই হয়।

প্রত্যেক ব্যাক্তিরই কোন না কোন দোষ থাকতেই পারে এবং অন্য কারো মতের সাথে না মিলতেই পারে তাই বলে রেডিমেট ফতোয়া? ঐটাকি চরমোনাইর বাপ-দারা সম্পত্তি নাকি দেওবন্দের? পীরগীরী ওদের জীবীকা হতে পারে কিন্তু ইসলামের বিষয় নিয়ে মাদবরি বা বাড়াবাড়ি দেখলে মেজাজটা সাত আসমানে চড়ে যায়।

রাজনীতি করে ক্ষমতায় যাওয়ার ইচ্ছা, যা। কিন্তু তাই বলে নিজেরা নিজেরা কামড়াকামড়ি করবি তাইলে বান্দর দেখিস ঔ বিধর্মীরাই তোদের খুবড়ে খাবে তখন মজা টের পাবি? এখন জামায়াতের বিপদ দেখেতো দাত কেলায়ে হাসছ তোদের বিপদে দেখিস এই জামায়াত তোদের সাহায্য করবে। আমি জমায়াতের রাজনীইতর সাথে জড়িত নই কিন্তু ওদের থিওরী কিছুটা বুঝি।

দুয়েকটা মাহফিল আর ঘরের কোণায় কয়েকটা সমাবেশ করলেই বোঝা যায় না নিজেদের অবস্থান। যখন প্রকাশ্যে নিজেদের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক, রাষ্ট্রীয় এবং মানব জীবনের সকল প্রয়োজনীয় মতবাদ মানুষে সামনে প্রকাশ করবে এবং মানুষ মানুষ এটাকে গ্রহণ করবে তখন বোঝা যাবে কতটা গ্রহণযোগ্য। চরমোনাইর মাহফিলে যত মানুষ আসে তত ভোট পীর সাহেবও পাননা। কিন্তু কেন? ঐ তাবলীগর মত আর কি, এক ফালেই জান্নাতে যাবে কিন্ত কষ্ট বা ত্যাগ করা ওদের কম্ম না।

পরিবারতন্ত্র নিয়ে না হয় বললাম না। ইসলামের কোন জায়গা এই জিনিষটা আছে আমি বুঝিনা। নাকি নবীদের বংশ পরম্পরা বিষয়টা ফলো করে কে জানে? পীরের পোলায় পীর, এই অর্থে দুনিয়ায় খারাপ মানুষ হওয়ার কথানা কারণ আমরা সবাই আদম আ. এর সন্তান।

তাও বলি এক হউন। এটা নিজেদের ভালোর জন্য, চরমোনাইর জন্য জামায়াতের বা জামায়াতের জন্য চরমোনাইর যত ক্ষতি হবে তার চেয়ে বেশী ক্ষতি হবে ইসলামের। আল্লাহ সবাইকে হেদায়াত করুন এবং সঠিক বুঝ দান করুন। আমীন।

(কেউ কষ্ট পেলে দুখিত)

০৪/০৩/২০১৪ইং

আরিফুল ইসলাম

বিষয়: বিবিধ

১৫১৪ বার পঠিত, ১৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

187718
০৬ মার্চ ২০১৪ সকাল ১১:২২
সিটিজি৪বিডি লিখেছেন : আল্লাহ সবাইকে হেদায়াত করুন এবং সঠিক বুঝ দান করুন। আমীন।

০৬ মার্চ ২০১৪ সকাল ১১:৫৮
139217
মিষ্টি স্বপ্ন আরিফ লিখেছেন : আমীন।
187721
০৬ মার্চ ২০১৪ সকাল ১১:২৭
আবু আশফাক লিখেছেন : সিটিজি৪বিডি লিখেছেন : আল্লাহ সবাইকে হেদায়াত করুন এবং সঠিক বুঝ দান করুন। আমীন।
০৬ মার্চ ২০১৪ সকাল ১১:৫৮
139218
মিষ্টি স্বপ্ন আরিফ লিখেছেন : আমীন।
187722
০৬ মার্চ ২০১৪ সকাল ১১:২৯
সজল আহমেদ লিখেছেন : চরমোনাইকে আপনারা কেন দেখতে পারেন না বলবেন কি?
০৬ মার্চ ২০১৪ দুপুর ১২:০০
139220
মিষ্টি স্বপ্ন আরিফ লিখেছেন : কে বলল ভাই চরমোনাই দখতে পারিনা? ওদের অন্ধ বিরোধীতাকেই শুধু আমি ঘৃণা করি। ঐক্য ছাড়া মুসলমানদের কপালে খারাবী আরো আছে। এবং এর দায় অনেকটাই চরমোনাইর।
০৭ মার্চ ২০১৪ সকাল ১০:৫৫
139682
সজল আহমেদ লিখেছেন : ও ধন্যবাদ।পরবর্তীতে এদের ভুল গুলো কি কি এগুলো তুলে ধরে আমাকে দাওয়াত দিবেন এটা আপনার ঈমানি দায়িত্ব।
187732
০৬ মার্চ ২০১৪ সকাল ১১:৪৭
আহমদ মুসা লিখেছেন : মহান আল্লাহ সবাইকে সঠিক বুঝ দান করুক।
০৬ মার্চ ২০১৪ দুপুর ১২:১১
139224
মিষ্টি স্বপ্ন আরিফ লিখেছেন : আমীন।
187806
০৬ মার্চ ২০১৪ দুপুর ০২:৪৮
মু. মিজানুর রহমান মিজান (এম. আর. এম.) লিখেছেন : জামায়াত সমর্থকরা চরমোনাইর বিরোধীতা কেন করে সেটা আমি বুঝেও বুঝিনা। কিন্তু চরমোনাইর মরহুম পীরসাহেব যে তাদেরকে আলোচনার জন্য ডেকেছিলেন সেসময়তো জামায়াত সারা দেয়নি বরং বলে আসছে পীরসাহেব ভুল পথে আছেন।

জামায়াতীদেরকে বলব ভাই, দাদাগীরী আর কত করবেন? নিজেদের দিকে তাকান, দেশের দিকে তাকান, বিশ্বের দিকে তাকান, ইসলামের দিকে তাকান।
০৬ মার্চ ২০১৪ দুপুর ০২:৫৫
139279
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : ভাই, চরমোনাইপন্থী ও তার বিরোধিতাকারী সকলের বই/বক্তব্য এবং কুরআন হাদীস পড়ে আমার যেটা ধারণা হলো চরমোনাই পীর একজন ধর্মব্যবসায়ী ও শিরকে লিপ্ত ব্যক্তি। তাদের কর্মকান্ড ইসলামের তওহীদী আকীদার সম্পূর্ণ বিরোধী।
১১ মার্চ ২০১৪ সকাল ১০:২০
141323
মিষ্টি স্বপ্ন আরিফ লিখেছেন : আপনি ইতিহাসের অংশবিশেষ উল্লেখ করছেন, গোলাম আজম সাহেব, চরমোনাই পীরসহ আরো কয়েকজন (এই মূহুর্তে স্মরন নেই) একত্রে বসেছিলেন। কিন্তু তারা ঐক্যের ক্ষেত্রে জামায়াতকে শর্ত দিয়েছিল এই যে তারা মাওলানা মওদূদীর বই বাদ দিবে এবং নেতৃত্ব তাদের হাতে তুলে দিব। যে হঠকারী প্রস্তাব।
আরা জামায়াত কখনই এমন ভাব করেনি যে তারাই ইসলামের সব। কারো দোষ থাকলে সমালেচনার রীতি শুধু জামায়াতেই আছে এহতেসাবের মাধ্যমে। আর চরমোনাই সরাসরি ফতোয়া ঝাড়তেই ওস্তাদ।
187808
০৬ মার্চ ২০১৪ দুপুর ০২:৫৬
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : চরমোনাই পীর ও মুরীদদের কর্মকান্ড ইসলামের তওহীদী আকীদার সম্পূর্ণ পরিপন্থী।

আর তওহীদ এর বিপরীত শিরক। তারা নিঃসন্দেহে শিরকে লিপ্ত।
১১ মার্চ ২০১৪ সকাল ১০:২১
141325
মিষ্টি স্বপ্ন আরিফ লিখেছেন : কিছুটা। মন্তব্যের জন্য ধন্যবাদ।
187848
০৬ মার্চ ২০১৪ বিকাল ০৪:০৫
বাংলার দামাল সন্তান লিখেছেন : মওদদীকে নিয়ে তারা সমালোচনা না করলে তাদের পেটের ভাত হজম হয় না্।
১১ মার্চ ২০১৪ সকাল ১০:২১
141324
মিষ্টি স্বপ্ন আরিফ লিখেছেন : হা হা হা ঠিক বলেছেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File