...বৃত্ত... ১

লিখেছেন লিখেছেন আকাশদেখি ১৯ এপ্রিল, ২০১৪, ১২:৫৭:১৫ দুপুর



আচ্ছা মনে আছে তোমার, একদিন আমাদের বসার প্রিয় জায়গাটায় বসে কি বলেছিলে?

আসলেই কতকথা হয় আমাদের সব কথা কি আর মনে রাখার মত হয়?

ও কে আমি মনে করিয়ে দিচ্ছি, তুমি বলেছিলে “আজ থেকে অনেক অনেক বছর পর, যখন আমরা দুজনে বুড়ো- বুড়ি হয়ে যাবো, আমাদের মাথার সব চুল সাদা হয়ে যাবে তখনও আমরা দুজন দুজনের হাতে হাত রেখে চাঁদ দেখবো। আর পূর্ণিমার চাঁদের আলোয় আমাদের মাথার সাদা চুল চকচক করবে!”

কি মনে পড়ছে এবার?

জানো,

আজ অনেক বড় একটা চাঁদ উঠেছে, ঠিক যেমনটা তুমি পছন্দ করতে। এখন চাঁদের এতো আলো আমার অসহ্য লাগে। তুমো চলে যাওয়ার সাথে সাথে আমার ভালোলাগা, আমার স্বপ্নগুলোও নিয়ে চলে গেছ!!!

আজ আমাকে একা একাই আমার অনেক প্রশ্নের উত্তর খুঁজতে হয়!! একা একা সব প্রশ্নের উত্তর খুঁজতে খুঁজতে আমি খুব বেশি ক্লান্ত হয়ে গেছি। তুমি কি জানো আমি কতটা একা???

সাতটা বছর কিন্তু খুব একটা কম সময় না তাইনা !!!!

আচ্ছা তোমার কি মনে আছে সেই দিনগুলোর কথা! আমার জীবনের শ্রেষ্ঠ সেই দিনগুলো, তোমাকে ঘিরে থাকা সেই দিনগুলো, আমাদের দুজনের সেই দিনগুলো, আচ্ছা সেই সময় গুলো কি তোমার জন্য শ্রেষ্ঠ ছিল? নাকি বর্তমান সময়টাই তোমার কাছে শ্রেষ্ঠ? খুব জানতে ইচ্ছে করে...

সেই প্রতিটা মুহূর্ত যেন আমার চোখের সামনে ভাসছে! তোমাকে ঘিরে থাকা কতো কতো স্মৃতি, স্বপ্নের মতো মনে হয় সব কিছু। আর আমার বর্তমানটাকে মনে হয় একটা দুঃস্বপ্ন। মনে হয় দুঃস্বপ্নের মাঝে বসবাস করছি হয়ত কেটে যাবে.... কিন্তু সময়টা জানা নাই কবে কাটবে দুঃস্বপ্ন। তবে মন বলে কেটে যাবে!!!! আমিও খুব অপেক্ষায় আছি সেই সময়ের...

যতই এলার্ম দিয়ে থাকুক না কেন সকালে তোমার কল তোমার কন্ঠটা না শুনলে ঘুম থেকে উঠা হত না!!! একদিন তোমার ব্যালেন্স ছিল না আমাকে ডাক দিতে পার না আর আমার ক্লাসটেস্ট টা মিস করতে হল আমার... যদিও এলার্ম দিয়ে রেখেছিলাম কিন্তু ঐ যে তুমি বদঅভ্যাস তৈরী করে দিয়ে ছিলে, so কি আর করা... যেখানে প্রতিটা দিন তুমি না ডেকে দিলে আমি ঘুম থেকে উঠতে পারতামনা, অথচ এখন তো তুমি আমাকে ডেকে দাওনা অথচ জীবনের প্রয়োজনে আমাকে একা একা উঠতে হয়... শুধু ঘুম থেকে উঠা না অনেক কাজই আজ একা একা করতে হয়!!!

আগে সাধারন একটা কলম কিনতে গেলে কোনটা কিনবো, কোন রং এর কিনবো তার জন্য তোমাকে বলতে হত, তোমার সাহায্য নিতে হত...। আর এখন আমার উপর একটা কম্পনি নির্ভর করে!!!! সময় আজ কোথায় নিয়ে গেছে আমাকে তাইনা... আসলে সময় খুব নিষ্ঠুর আমাদের অনেক কিছুই বদলে দেয়.. অবশ্য সময় নিষ্ঠুর না হলে আমরা বেঁচে থাকার প্রেরনা পাতাম না...

আমাদের যোগাযোগ বন্ধের বর্ষপূর্তি হতে আর বেশী দেরি নেই... অনেক চেষ্টা করেছি এখনও অবিরত চেষ্টা করে যাচ্ছি তোমার সাথে একটু কথা বলার জন্য... প্রিয়মুখটা একটু দেখার জন্য... কিন্তু হঠাৎ করে এভাবে হারিয়ে তা বুঝতেই পারিনি...। অথচ আমি আজো ভাবি সব মিথ্যা। ফিরে তুমি আসবেই... তোমার অপেক্ষায় আমি..

তুমি প্রায় সময়ই একটা প্রশ্ন বলতে, আমি তোমাকে এতো বেশি ভালবাসি কেন, কিন্তু আমি তোমার এই প্রশ্নের উত্তর দিতে পারতাম না... শুধু মুচকি হেসে উড়িয়ে দিতাম...আর তুমি অবাক হয়ে তাকিয়ে থাকতে আমার দিকে... তোমার ঐ চাহনি দেখার জন্যই আমি আর উত্তর দিতাম না..। ভাবতাম উত্তর পেয়ে গেলে যদি আর তোমার এই অবাক, দৃষ্টিটা আমাকে আর না দেখাও... তোমার চাহনিটা অনেক ফিল করি..।

আচ্ছা "তোমাকে ভালোবাসি" এই একটা লাইন তোমাকে কি সরাসরি কখনও বলেছি? কি জানি মনে পড়ছে নাতো..। একবার বলে ছিলাম তোমার কোন এক জন্মদিনে জন্মদিনের গিফট হিসেবে এই বাক্যটা!!!

এখন আমি জানি, আমি জানি তোমাকে এতো ভালবেসেছি কেন। কারন আমি খুব স্বার্থপর, আমি তোমাকে ভালবেসেছি শুধুমাত্র তোমার কাছ থেকে ভালোবাসা পাবার আশায়!!! এবং আমি সেটা পেয়েছি, অনেক বেশি পেয়েছি। আর অনেক বেশি পেয়েছি বলেই হয়তো তোমাকে হারিয়ে ফেলেছি।

বিষয়: বিবিধ

১৫২০ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

210004
১৯ এপ্রিল ২০১৪ দুপুর ০১:২০
গণ_অভ্যুত্থানের অগ্নিবীণা লিখেছেন : হায়রে হায় সে হারিযে গেছে...তোমার অপেক্ষায় রইলাম মানে বৃত্ত-২ এর...
210015
১৯ এপ্রিল ২০১৪ দুপুর ০১:৫৫
সুশীল লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File