গ্রান্ড মুফতি বটে!!

লিখেছেন লিখেছেন আনোয়ার আলী ০৪ আগস্ট, ২০১৪, ০৮:২৩:১২ রাত





‘ইসরাইল-বিরোধী মিছিল করা সম্পূর্ণ হারাম। ফিলিস্তিনিদের পক্ষে মিছিল করা অর্থহীন সস্তা আবেগপ্রসূত তৎপরতা মাত্র!

------সৌদি আরবের প্রধান মুফতি বা সৌদি শরিয়া বোর্ডের গ্র্যান্ড মুফতি আবদুল আজিজ আল আশ শেইখ।

মন্তব্য করার মত কোন ভাষা নেই। কেবল বলতে পারি, ক্ষমতা! অর্থ! হায়রে অর্থ। হায়রে পাতকী অর্থ!!

---ফেসবুকে আমার ওয়ালে এই ষ্টাটাস দেওয়ার পর ব্লগার আজব মানুষ মন্তব্য করেন-‘এই জন্যই হাজীগো দোয়া কবুল হয় না। কারন হাজীদের খোতবা নাকি এই বেত্তুমিজটাই পড়া্য়!!’

বিষয়: বিবিধ

২৩৩৯ বার পঠিত, ২৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

250925
০৪ আগস্ট ২০১৪ রাত ০৮:৩৮
শিশির ভেজা ভোর লিখেছেন : এসব বাইন** মুফতিদের ধরে ধরে উপুর্যপরি ধর্ষ* করা দরকার।
০৪ আগস্ট ২০১৪ রাত ০৮:৪২
195129
আনোয়ার আলী লিখেছেন : ইয়াজিদের মুফতি ভাই এমনই হয়। এইগুলা মুফতি নামের অমানুষ। ইসরাইলী গোলাম।
250928
০৪ আগস্ট ২০১৪ রাত ০৮:৪১
মোহাম্মদ ফখরুল ইসলাম লিখেছেন : এসব আলেম মানে সৌদি আরব প্রতিষ্ঠার পর ওহাবীদের প্রধান প্রধান আলেমদের কাজ কারবার নিয়ে আমি ধারাবাহিকভাবে লিখবো । এধরনের অনেক আলেম ১৪ টা বিয়ে পর্যন্ত করেছে । আর বেশীর ভাগেরই এক চোখ কানা । হাদিসে বলা আছে দাজ্জালের এক চোখ কানা থাকবে এবং তারা ইহুদী বংশীয় হবে । বাস্তবে এসব আলেম ইহুদী বংশীয় ।

আর বাংলাদেশে তাদের অনেক ভক্ত আছে । তারা তাদের কথা ও কাজকে সত্যিকার ইসলাম বলে মনে করে ।

আশা করি আমার সাথেই থাকবেন ।

আমার এই লেখাগুলো আপনারা সবাই পড়বেন । এর ফলে আপনাদের সোয়াব হবে । অর্থাৎ দোজাহানের অশেষ নেকী হাসিল করতে পারবেন ।


লেখাগুলো হলো :
১. http://www.onbangladesh.org/blog/blogdetail/detail/1864/fakhrul/50510
ভুয়া খলিফা আবু বাকর আল বাগদাদী, তার সন্ত্রাসী বাহিনীর তান্ডব ও যৌন জিহাদ এবং মধ্যপ্রাচ্য ও বিশ্বের অনত্র ওহাবী-সালাফিদের অশুভ কার্যক্রম
২. http://www.onbangladesh.org/blog/blogdetail/detail/1864/fakhrul/50358
ইসরাইল প্রতিষ্ঠায় সৌদি আরব ও মক্কার শাসক শরিফ হোসাইনের প্রধান ভূমিকা এবং ওহাবী-সালাফি মতবাদ (পর্ব : ১ )
৩. http://www.onbangladesh.org/blog/blogdetail/detail/1864/fakhrul/49624
সৌদি আরবের রাজতান্ত্রিক শাসকদের উৎখাত করা মুসলিমদের ঈমানি দায়িত্ব
৪. http://www.onbangladesh.org/blog/blogdetail/detail/1864/fakhrul/42639
মুসলিম অস্তিত্ববিরোধী ও ইসলামবিনাশী ইসরাইল ও ভারতের স্বাধীনতা লাভে সৌদি আরবের প্রধান ভুমিকা এবং মিশরের ইসলামী গণতান্ত্রিক সরকার উৎখাতে সৌদি আরব ও ওহাবী ধর্মব্যবসায়ীদের কার্যক্রম ( ১ম পর্ব )
৫. http://www.onbangladesh.org/blog/blogdetail/detail/1864/fakhrul/32530
রাজতান্ত্রিক সৌদি আরবের রাষ্ট্রীয় ধর্ম বিশ্বাস হলো ওহাবীবাদ ও সেক্সীজম (১ম পর্ব)
৬. http://www.onbangladesh.org/blog/blogdetail/detail/1864/fakhrul/27711
ইসলাম ও মানবতার দুষমণ এবং ইসলামবিনাসী শক্তির তাবেদার সৌদি রাজপরিবারের ইতিহাস
৭. http://www.onbangladesh.org/blog/blogdetail/detail/1864/fakhrul/13231
রাজতন্ত্র ইসলামে হালাল বিশেষ করে সৌদি আরবের জন্য (৯৯% কপি পেস্ট)
৮. http://www.onbangladesh.org/blog/blogdetail/detail/1864/fakhrul/1209#.U96ox6N3zSk
সৌদি আরবে বিক্ষোভে অংশগ্রহণকারী নারীদের উপর চলছে অত্যাচার ( নিউজপোস্ট )


লেখাগুলো ভাল লাগলে আমার জন্য আপনারা আমার জন্য প্রাণ খুলে দুয়া করবেন ।

পরিশেষে বলছি : এসব আলেমের অনেকের ১৪ টা বিবি ছিল । আমার একটাও নেই । আমার জন্য যাতে সুরা ফুরকানের নং ৭৪আয়াত অনুযায়ী আমার একটা বিবি নসীব হয় - এজন্য দুয়া করবেন । رَبَّنا هَب لَنا مِن أَزوٰجِنا

وَذُرِّيّٰتِنا قُرَّةَ أَعيُنٍ وَاجعَلنا لِلمُتَّقينَ إِمامًا
[74] এবং যারা বলে, হে আমাদের পালনকর্তা, আমাদের স্ত্রীদের পক্ষ থেকে এবং আমাদের সন্তানের পক্ষ থেকে আমাদের জন্যে চোখের শীতলতা দান কর এবং আমাদেরকে মুত্তাকীদের জন্যে আদর্শস্বরূপ কর। সুরা ফুরকান : ৭৪

আমি আপনাদের জন্যও দুয়া করে থাকি । আর এই সাইটটার এডমিনদের জন্য দুয়া করি যাতে তারা এই সাইটটাকে বাংলাদেশের এক নম্বর ব্লগ সাইটে পরিন করতে পারেন ।
০৪ আগস্ট ২০১৪ রাত ০৯:১১
195134
আনোয়ার আলী লিখেছেন : আল্লাহপাক আপনার পরিশ্রম কবুল করুন। অনেক কিছুই জানলাম। ইন শা আল্লাহ সাথেই পাবেন।
250931
০৪ আগস্ট ২০১৪ রাত ০৮:৪৮
ঘারতেরা লিখেছেন : কি লিখব ভাষা খুজে পাইনা। এ কথা যদি সত্যি হয় তবে শুধু শুধু হুজুরগণ মানুষদের জিহাদের গল্প করে নিরিহ মানুষদের অস্ত্রের মুখে ঠেলে দেয়। আর এভাবে যারা মারা যায় তাদের অবস্থা কি হবে?
০৪ আগস্ট ২০১৪ রাত ০৯:১৭
195135
আনোয়ার আলী লিখেছেন : মুফতি নামের এইসব শয়তানদের ইসলামের সাথে গুলিয়ে ফেলবেন না।
250936
০৪ আগস্ট ২০১৪ রাত ০৮:৫৮
হতভাগা লিখেছেন : ইসরায়েল তথা ইহুদীদের এই মুসলমান নিধন করাকে সে এক অর্থে সমর্থনই করলো বলা যায় । আল্লাহই জানেন উনার কি হাল হবে ।
০৪ আগস্ট ২০১৪ রাত ০৯:১৯
195136
আনোয়ার আলী লিখেছেন : শুধু সমর্থন নয়, সহযোগিতাও করছে। সৌদি আরব, মিশর, জর্ডান, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত এরা একযোগে ইসরাইলকে সহযোগিতা করছে। আরব বিশ্বে এরা কোন ইসলামী আন্দোলন সহ্য করবে না বলে ঘোষনা দিয়েছে। সংগত কারনেই হামাস, হিজবুল্লাহ আর ব্রাদারহুড তাদের জানি দুশমন।
250941
০৪ আগস্ট ২০১৪ রাত ০৯:১৩
আহমদ মুসা লিখেছেন : ইমামে আজম হযরত আবু হানিফা (রাহ) শাসকদের অন্যায় আবদার রক্ষা না করে দরবারি আলেমদের মত নিজে শাসকদের ব্যবহারের হাতিয়ার না হয়ে জেলখানার নির্যাতনের স্বীকার হওয়ার পরেও ঈমান বিসর্জন না দিয়ে পরবর্তী আলেমদের জন্য উদাহারণ রেখে গেলেন। কিন্তু বতর্মান যুগের আলেমদের মধ্যে কিছু প্রভাবশালী ব্যক্তিত্ব বিভিন্ন মুসলিম দেশের ভোগ বিলাসী ও অন্যায়ভাবে হারাম পন্থায় বিজাতীয় স্বার্থের অনুকুলে মুসলিম জাহানের অর্থ সম্পদের অপচয়কারী নাফরমান শাসকদের ক্রিড়ানকের ভুমিকায় অবতীর্ণ হয়ে সাধারণ মুসলমানদের অবর্ণনীয় দূঃখ দূর্দশার কারণ হয়ে দাড়িয়েছে। সৌদি আরবের প্রধান মুফতি সাহেব মুলত সে দেশের বিলাসী রাজ শাসকদের পক্ষে ফতোয়াগিরির মাধ্যমে শাসকদের নাফরমানীগুলোকে আড়াল করার একজন বেতনভুক্ত গোলামের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন।
০৪ আগস্ট ২০১৪ রাত ০৯:৪৯
195146
আনোয়ার আলী লিখেছেন : যাযাকাল্লাহ। সত্যি বলেছেন। অনেক ধন্যবাদ।
250942
০৪ আগস্ট ২০১৪ রাত ০৯:১৫
আনোয়ার আলী লিখেছেন : শুধু সমর্থন নয়, সহযোগিতাও করছে। সৌদি আরব, মিশর, জর্ডান, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত এরা একযোগে ইসরাইলকে সহযোগিতা করছে। আরব বিশ্বে এরা কোন ইসলামী আন্দোলন সহ্য করবে না বলে ঘোষনা দিয়েছে। সংগত কারনেই হামাস, হিজবুল্লাহ আর ব্রাদারহুড তাদের জানি দুশমন।
250948
০৪ আগস্ট ২০১৪ রাত ০৯:৩৭
সাদিক মাহমুদ লিখেছেন : এটা মানুষ না জানোয়ার
০৪ আগস্ট ২০১৪ রাত ০৯:৪৬
195144
আনোয়ার আলী লিখেছেন : জানোয়ারের চেয়েও অধম। ইহুদী-নাসারাদের পা-চাটা গোলাম।
250964
০৪ আগস্ট ২০১৪ রাত ১০:২৬
সত্যলিখন লিখেছেন :
250989
০৪ আগস্ট ২০১৪ রাত ১১:০৭
চিরবিদ্রোহী লিখেছেন : সৌদি মুফতির ফতোয়া প্রসঙ্গে শাইখ ড. ইয়াসির কাদির মন্তব্য

বর্তমানে গাজ্জায় ইজরায়েলি আগ্রাসনের ব্যাপারে সচেতনতা তৈরির জন্য বিক্ষোভ ও এর বিরুদ্ধে করা প্রতিবাদকে হারাম আখ্যায়িত করে সৌদি গ্র্যান্ড মুফতি কর্তৃক প্রদত্ত ফতোয়া নিয়ে সোশ্যাল মিডিয়াতে ব্যাপক আলোচনা হচ্ছে।

দুটি সংক্ষিপ্ত পয়েন্ট:
১. মুফতির প্রতি সর্বোচ্চ সম্মান রেখেই আমি ব্যক্তিগতভাবে তার মতামতের সাথে সম্পূর্ণভাবে দ্বিমত পোষণ করি। আসলে এটি হল মূলত সালাফি মুভমেন্ট নিয়ে আমার লেখা সমালোচনার অন্যতম একটি উদাহরণ। প্রাসঙ্গিক অংশটুকু আপনারা এখান থেকে পড়তে পারেন "On Salafi Islam" লিংক: http://muslimmatters.org/2014/04/22/on-salafi-islam-dr-yasir-qadhi/4/ এটা একটি রাজনৈতিক অসচেতনতা এবং এমন অনুমান যাতে সম্পূর্ণ ইসলামকে বুঝানোর জন্য ব্যক্তির বিক্ষিপ্ত সংস্কৃতির উপর ভিত্তি করে অজ্ঞাত বিষয়গুলোকে (ইসলামের আলোকে) মূল্যায়ন করা হয়েছে। সম্ভবত কিছু সমাজে রাস্তায় নেমে বিক্ষোভ করা বিশৃঙ্খলা হিসেবে গণ্য হয়। কিন্তু যে কেউ, যিনি পশ্চিমা রাজনীতি ও মিডিয়ার বহুমাত্রিকতা বুঝেন তিনি জানেন যে গণবিক্ষোভ গুলো হল কারও দাবি-দাওয়াকে প্রচার-প্রসার ও জনপ্রিয় করে তোলার জন্য প্রাথমিক কৌশল। এর কারণ হল আমেরিকার সংবিধানে একটি ধারা রয়েছে যা গণবিক্ষোভকে নিষিদ্ধ করতে সরকারকে বারণ করে।

বিক্ষোভ ও প্রতিবাদ হল সাংস্কৃতিক ব্যাপার যার লাভ-ক্ষতি (যার ভিত্তিতে শারিয়া ভিত্তিক বিধান নেয়া হয়) সময়, স্থান, সংস্কৃতি ও ইস্যুর ব্যতিরেকে ভিন্ন হবে। মুফতি সাহেব মতামত দিয়েছেন তার নিজস্ব পটভূমি ও সংস্কৃতির ভিত্তিতে। আমি সহ অন্য অনেকেই সসম্মানে তার সাথে দ্বিমত পোষণ করি।

২. আমার কাছে এটা খুবই শোচনীয় মনে হয়েছে যখন অন্য অনেকেই তাঁর এই দ্বিমতকে পুঁজি করে একজন ইসলামি স্কলারের গায়ে কালিমা লেপনে মত্ত রয়েছেন, অথবা এটিকে ব্যবহার করে তারা দাবি করছেন যে তিনি ফিলিস্তিনিদেরকে সমর্থন করেন না, অথবা তিনি একজন ইজরায়েলের সমর্থক কিংবা তিনি নিজেই ( আমি নিজেই একাধিক ফেসবুক কমেন্টে এটা পড়েছি) সম্ভবত একজন দাজ্জাল (আমরা এহেন বোকামি ও শয়তানি থেকে আল্লাহর কাছে পানাহ চাই!)

একটি বিষয়ে মতপার্থক্য কখনও অপমান ও কাউকে খারাপ নিয়তের অভিযোগে অভিযুক্ত করার কারণ হতে পারে না (অন্তত কাউকে দাজ্জাল হিসেবে অভিযুক্ত করা!!)। আমি নিশ্চিতই জানি যে মুফতি ফিলিস্তিনি জাগরণ সমর্থন করেন এবং যায়নিষ্ট রাষ্ট্র ইজরায়েলকে সন্ত্রাসী হিসেবে গণ্য করেন। তিনি শুধুমাত্র ফিলিস্তিনদেরকে সাহায্যের একটি উপায়ের সাথে দ্বিমত পোষণ করেছেন, ফিলিস্তিনের সাথে নয়।

আমি জ্ঞানের ছাত্রদের কাছে অনুরোধ করবো যারা তার মতামতের সাথে দ্বিমত পোষণ করেন (এবং আমি তাদেরই একজন) তারা যেন তাদের ধৈর্য না হারান। এবং তারা যেন শারিয়ার সীমা লঙ্ঘন না করেন।

আসলে আজ যারা পাবলিকলি বিক্ষোভ না করায় মুফতির বিরুদ্ধে কৌতুক করছেন তারা কোথায় ছিলেন যখন আরেক দেশের এক মুফতি তাদের নিজস্ব আর্মিকে তাদেরই নিজ দেশের সরকার বিরোধী বিক্ষোভ কারিদেরকে হত্যা ও ম্যাসাকার করতে সমর্থন করেছিলেন? যদিও আপনি এই ফতোয়ার সাথে দ্বিমত পোষণ করেন, তিনি কাউকে ক্ষতি করার জন্য আহবান করেন নি, যেখানে অন্য মুফতির আহবানটি ছিল ঘৃণ্য একটি আহবান, যেহেতু সেটা রক্তপাতকে বৈধতা দিয়েছে।

পক্ষপাতহীন থাকুন প্রিয় জ্ঞানের ছাত্ররা! আসুন অন্য মুসলমানদের প্রতি ঘৃণা পোষণ করে তাদের প্রতি অবিচার না করি।

আমার মতামতও এটাই।

০৫ আগস্ট ২০১৪ সকাল ০৯:০০
195276
বেদনা মধুর লিখেছেন : এই সময়ে উনার এই ফতোয়া দেয়া দরকার হলো কেন? “যে সরকার মুসলমানদের বিপক্ষে ইসরাইলকে সাহায্য করবে তার আনুগত্য ত্যাগ করা মুসলমানদের উপর ফরজ” এরকম ফতোয়া তিনি দিতে পারেন না কেন? এই ফতোয়া চাইলে উনি কী সাহস এর পরিচয় দিবেন?
০৫ আগস্ট ২০১৪ সকাল ১০:৫৪
195319
আনোয়ার আলী লিখেছেন : ড. ইয়াসির কাদির আসলে দ্বিমত পোষন করেননি। তিনি ইনিয়ে বিনিয়ে গ্রান্ড মুফতিকে মানুষের কাছে সহনীয় করার অপচেষ্টা করেছেন মাত্র।
১০
251017
০৫ আগস্ট ২০১৪ রাত ১২:৪৯
মোহাম্মদ ফখরুল ইসলাম লিখেছেন : http://www.onbangladesh.org/blog/blogdetail/detail/1864/fakhrul/50358
আমার এই বরকতময় লেখাটা পড়ার জন্য সবাইকে অনরোদ করছি । এই লেখা পড়রে দোজাহানের অশেষ নেকি হাসিল হবে ।


সম্মানিত ভাই ও দোস্ত !
সম্মানিত বোন ও খালাম্মা !
আমার হৃদয়ে অন্তস্হল হতে সালাম ও শুভেচ্ছা গ্রহণ করুন ।
আমার লেখা যদি ভাল লাগে আমার জন্য আপনারা দুয়া করবেন । প্রচন্ড পড়াশোনা করে আমি লেখালেখি করে থাকি । শুধুমাত্র আপনাদের কাছে ইসলামের সত্যিকার মর্মবানীর সাথে আপনাদের পরিচয় করিয়ে দেওয়ার জন্য ।
কিন্তু ইদানিং বিপথগামী মুসলিম আমাকে ক্রমাগত হুমকি প্রদান করে যাচ্ছেন যাতে আমি কোনক্রমেই নেট ব্যবহার না করি এবং মসজিদে যাতায়াত না করি ।
তাদের অনেকে আমাকে প্রকাশ্যেই হত্যার হুমকি দিয়েছেন এবং আমার বিয়ে পর্যন্ত ভেঙ্গে দেওয়ার জন্য তারা হেন কাজ নেই করছেন না । । আমি অত্যন্ত ধৈর্যশীল হওয়ায় আমি তাদের সাথে বিনয়ী আচরণ করে যাচ্ছি এবং আমি তাদের সত্যিকারভাবে ইসলামের আদর্শকে ধারণ করার আহবান জানাচ্ছি ।
আর কিছু লোক এই ব্লগে আর ফেসবুকে আমার সম্পর্কে আজে বাজে কথা বলে যাচ্ছে । আর কুচ্ছিত ভাষায় মন্তব্য লিখে যাচ্ছেন । অথচ তারা এক সময় প্রচন্ড ভদ্র ও অমায়িকভাবেই এই ব্লগ সাইটে মন্তব্য লিখতেন । এই ব্যাপারে সবাইকে বিনয়ী ও নম্র হওয়ার আহবান জানাচ্ছি । অন্যথায় আল্লাহ আমাদের সবাইকে হাসরের মাঠে মুসলিম ভ্রাতৃত্ব বিনষ্ট করার জন্য পাকড়াও করবেন ।
সবাইকে আমার জন্য এবং আমার বিরোধী মুসলিম ভাই-বোনদের জন্য দুয়া করার জন্য অনুরোদ করছি ।
আমি চাই আপনাদের প্রেম,ভালবাসা,প্রীতি,শ্রদ্ধাঞ্জলি ও স্নেহ ।
আল্লাহই সব । বাকি সব মিথ্যা ।
ওয়ামা আলাইনা ইল্লাল বালাগুল মুবিন ।
০৫ আগস্ট ২০১৪ সকাল ১০:৫৫
195320
আনোয়ার আলী লিখেছেন : জালিমেরা হুমকি দেবেই। আল্লাহ আপনার সাথে আছেন। মুমিনের জন্য আল্লাহই যথেষ্ট।
১১
251091
০৫ আগস্ট ২০১৪ সকাল ০৮:৫৯
বেদনা মধুর লিখেছেন : এই সময়ে উনার এই ফতোয়া দেয়া দরকার হলো কেন? “যে সরকার মুসলমানদের বিপক্ষে ইসরাইলকে সাহায্য করবে তার আনুগত্য ত্যাগ করা মুসলমানদের উপর ফরজ” এরকম ফতোয়া তিনি দিতে পারেন না কেন? এই ফতোয়া চাইলে উনি কী সাহস এর পরিচয় দিবেন?
১২
251116
০৫ আগস্ট ২০১৪ সকাল ১০:৩৩
ইয়াফি লিখেছেন : এভাবে পোষ্ট করা উচিত হয়নি! কারণ অবিশ্বাসীদের কাছে এটা রেফারেন্স হয়ে থাকবে। সবাই আল্লাহর কাছে চান আল্লাহ যেন আমাদেরকে তাঁর দ্বীনের দাবী অনুযায়ী চলার পথে রাখেন।
০৫ আগস্ট ২০১৪ সকাল ১০:৫৭
195322
আনোয়ার আলী লিখেছেন : তাই বলে ইহুদীর চরদের ইসলামী বলে চালিয়ে দেবেন? এইসব মুনাফিকের চরিত্র ফাঁস করে দেয়াও ঈমানের দাবী।
১৩
273123
১১ অক্টোবর ২০১৪ দুপুর ০১:৩৫
সবুজ মিনার লিখেছেন : ‘এই জন্যই হাজীগো দোয়া কবুল হয় না। কারন হাজীদের খোতবা নাকি এই বেত্তুমিজটাই পড়া্য়!!’ Waiting

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File