হাস্যকর মানবতাবাদ আর ভাঁওতাবাজির মানবাধিকার!

লিখেছেন লিখেছেন ইশতিয়াক আহমেদ ১০ ডিসেম্বর, ২০১৬, ০৯:২৭:৩৫ রাত



ফেসবুক মারফত জানতে পারলাম আজ মানবাধিকার দিবস। হাউ লুল! আচ্ছা, মানবাধিকার কি? বর্তমান দুনিয়ায় কি মানবতা বলতে কিছু আছে যে মানবাধিকার থাকবে! নাকি মানবাধিকার শুধু কোন এক প্রজাতির মানুষের জন্য নির্দিষ্ট করা?

যারা আজ মানবাধিকার দিবস পালন করছে । দুনিয়ার এ মাথা থেকে ও মাথা অবদি যারা মানবতা মানবতা বলে বুজুর্গি বেশ ধরছে তারা কি অন্ধ নাকি বধির নাকি বোবা?

তাদের চোখ কি দেখেনা মায়ানমারের বিভৎস রোহিঙ্গা মুসলিমদের দেহ? তারা কি শুনেনা মজলুম রোহিঙ্গাদের বুকফাটা আর্তচিৎকার? নাকি তারা দেখে শুনেও কিছু বলতে পারেনা বোবাকালা হওয়ার কারণে?

আসলে তাদের সবই ঠিক আছে কিন্তু তাদের মাঝে মানুষত্য নেই। তাই তারা চুপ। বরং উপভোগ করছে তারা। আর যাদের মাঝে মানুষত্যই নেই তাদের মাঝে মানবতা বলেও কিছু নেই। আর যাদের মাঝে মানবতা বলে কিছু নেই তারা মানবাধিকার দিবস পালন করাটা কৌতুকের মতো। এটা শ্রেফ লোক হাসানো।

আগেও বলেছি এখনো বলছি এবং বারবার বলবো যে- বর্তমান মানুষখেকোদের দুনিয়ায় মানবতা আর মানবাধিকার বলতে কিচ্ছু নেই। যা করা হয় আর আমরা যা দেখি সবই ভাঁওতাবাজি। আর যারা এ দিবস পালন করে আর নিজেদের মানবতাবাদী মানুষ বলে তারা ভাঁওতাবাজ।

দুনিয়াটা মানুষখেকোদের হাতে। তাই এই মানুষখেকোদের দুনিয়ায় মানবতা আশা করা আর মানবতা খুঁজা দুটাই বোকামি। মানবতা বলে কিছু হয়না। এ জগত মানবতার সংজ্ঞাটাই পালটে দিয়েছে। এ জগত এখন শুধুই মানুষখেকোদের।

বিষয়: আন্তর্জাতিক

৯৭২ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

380591
১১ ডিসেম্বর ২০১৬ রাত ১২:১৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মানবাধিকার শুধু ব্যবসা যেখানে সেখানে!
১১ ডিসেম্বর ২০১৬ রাত ১০:১৭
314943
ইশতিয়াক আহমেদ লিখেছেন : হুম
381426
২৪ জানুয়ারি ২০১৭ দুপুর ১২:৫৭
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : মুসলিমদের জন্য কোনো মানবতা নাই

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File