স্বপ্ন পূরণ (Crazy fan of Muhib Khan)

লিখেছেন লিখেছেন ইশতিয়াক আহমেদ ০২ ডিসেম্বর, ২০১৬, ০৪:২৩:৫৭ বিকাল



সেই ছোট্ট বেলা থেকেই তার গান শুনি। শুনতে শুনতে এক সময় বুঝতে শুরু করলাম তার কবিতা গানের কথাগুলির মর্ম। আর যখন থেকে বুঝতে শুরু করলাম তখন থেকে অবাক হই কিভাবে একটা মানুষ এতগুলি বিষয় একটা গানে ঢুকায়। বিটিভিতে ইঞ্চি ইঞ্চি মাটি গানটা দেখেই প্রথম প্রেমে মজেছিলাম তার।

তারপর উনার প্রথম লাইভ অনুষ্টান দেখি ২০০৭/৮ এ। বড় ভাইয়ের সাথে। তখন আমরা বি-বাড়ীয়া মাদ্রাসায় পড়তাম। এরপর আরো ২বার দেখি বি-বাড়ীয়াতে। তারপর আমাদের হবিগঞ্জ শহরের কিবরীয়া মিলনায়তনে একবার। সবগুলিই দেখেছি বড় ভাইয়ের সাথে। তখন থেকেই স্বপ্ন দেখতাম আহ! যদি একবার হাত মিলাতে পারতাম যদি একবার কাছ থেকে দেখতে পারতাম!

তার এমন কোন গান নেই যেটা আমি শুনিনি। তার কোন গানই আমার কাছে পুরাতন মনে হয় না। মাঝখানে অনেকদিন তার কোন গান বের হয়নি। অপেক্ষা করতাম নতুন কিছুর জন্য। কিন্তু ভাবিনি এতো বড় একটা সারপ্রাইজ উনি দিবেন। আগের সবগুলিকে চাপিয়ে নিয়ে আসলেন একইসাথে দুটি এলবাম। "নতুন ইশতেহার আসছে" এবং "দাস্তানে মুহাম্মদ"। প্রতিটি রাত উনার গান শুনতে শুনতে ঘুমাতাম।

উনার সাথে দেখা করার ইচ্ছাটা আমার মাঝে আরো বেড়ে যায়। দুনিয়াতে আর কোন মানুষ যার আমি পাগলা ভক্ত। আমার আর কোন ইচ্ছাও নেই যে অমুকের সাথে যদি মিট করতে পারতাম! কিন্তু এই মুহিব খানের আমি পাগলা ভক্ত। একমাত্র এই মানুষটার জন্য আমার মনে এই ইচ্ছাগুলি ছিল। একমাত্র এই মানুষটার সাথে মিট করার ইচ্ছা মনে পোষণ করতাম।

হ্যাঁ, আমার স্বপ্ন পূরণ হয়েছে গতকাল। আমি পেরেছি সালাম মুসাফা করতে। জিজ্ঞাস করতে পেরেছি কেমন আছেন। এর বেশি কিছু পারিনি। না উনি সময় দেননি যে তা না। উনি সরেও যাননি। বরং নরম কন্ঠে হাসি মুখে জিজ্ঞাস করেছেন কেমন আছি। এমনকি পাশের চেয়ারে বসতেও বলেছেন। কিন্তু আমি পারিনি। সাহস হয়নি। হার্টবিট বেড়ে গিয়েছিল। এরপর অনেকক্ষণ একই রুমে ছিলাম। কিন্তু আর সাহস করতে পারিনি কথা বলার। কারণ আমার কাছে তখনও সবকিছু স্বপ্ন মনে হচ্ছিল।

স্বপ্ন পূরণ হওয়াটাকেই স্বপ্ন মনে হচ্ছিল। এভাবেই একসময় কন্সার্ট শেষ হয়ে গেলো। উনিও চলে গেলেন আমিও চলে আসলাম। কিন্তু এই অনুষ্টানের মাঝে সবথেকে খুশি হয়ে বোধহয় আমিই ফিরেছি।

মুহিব খানের মতো যোগ্যতা সম্পন্ন মানুষ দুনিয়াতে বারবার আসেন না। তারা আসে জয় করে তারপর চলে যায় কিন্তু জায়গায়টা আর পূর্ণ হয়না। আল্লাহ আমাদের মুহিব খানকে লম্বা নেক হায়াত দান করুন। উনার কন্ঠে আর উনার লিখনীতে আরো স্পৃহা দান করুন। আমীন



বিষয়: বিবিধ

১১৩৭ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

380374
০২ ডিসেম্বর ২০১৬ রাত ০৮:০৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : উনার গান ও লিখা দুটাই ভাল লাগে আমারও।
০৪ ডিসেম্বর ২০১৬ সন্ধ্যা ০৭:৩০
314841
ইশতিয়াক আহমেদ লিখেছেন : ধন্যবাদ
381430
২৪ জানুয়ারি ২০১৭ দুপুর ০১:০৫
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : উনার গান গুলো আমারও খুব ভালো লাগে, বলতে পারেন আমিও উনার ভক্ত।
ধন্যবাদ আপনাকে
১৯ মার্চ ২০১৭ সন্ধ্যা ০৬:৪৫
316032
ইশতিয়াক আহমেদ লিখেছেন : ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File