Rose সপ্নের রুপায়ণ Rose

লিখেছেন লিখেছেন ইশতিয়াক আহমেদ ০৯ ফেব্রুয়ারি, ২০১৪, ০১:৩৯:৪৮ দুপুর

মাঝে মাঝেই দেখতে পাই, বাজারের বড় লাইব্রেরী গুলোর অধিকাংশ জায়গা জুড়ে আছে আমার লেখা অসংখ্য বই। গর্বে বুক ভরে যায়। ঘুম ভাঙ্গলে বুঝতে পারি-ওটা সপ্ন ছিল। আবার সপ্নই যে বাস্তবের পথ দেখায়,তা-ও বিশ্বাষ করি মনে-প্রাণে। এ বিশ্বাষের ওপর ভর করেই দেখছি, অদূর ভবিষ্যতে আমি একজন খ্যাতিমান আদর্শ লেখক হবো। আর এ জিনিসটি অর্জন করার জন্য যা প্রয়োজন,তা হলো একাগ্রতার সাথে সাহিত্যচর্চা।

আমাদের বাড়ীর উত্তরপাশ দিয়ে বয়ে যাওয়া শান্ত নদীর সাথে ছোটবেলা থেকেই আমার গভীর সম্পর্ক। আমার কিশোর হৃদয় যখন বেদনাঘন স্মৃতিতে নীল হয়ে মেঘ-ভাসা আকাশের মতো এলোমেলো হয়ে যেত,তখন মৃদু বাতাসে শান্ত নদীর বুকে ছোট ছোট ঢেউ উঠতো,আবার অদূরেই গিয়ে মিলে যেত। এই ছোট্ট নদীর শান্ত পানিগর্ভের দিকে তাকালে আমার কিশোর হৃদয়ের সব ব্যাথা-বেদনা দূর হয়ে যেত। এখনো একটু সময় পেলেই ছুটে যাই সেখানে। মুক্ত পরিবেশে বসে থাকি কিছুক্ষণ। তখন মনে পড়ে জীবনের কত স্মৃতি, কত গান।

এই নদীটা আমার জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে গিয়েছে। এখানে বসে দৈনন্দিন জীবনের হিসাব করে যাই। আনমনে ভাবি আরও কত কি ! আর তখন আমার পাশ দিয়ে পাড়াগাঁয়ের অন্য ছেলেরা ব্যাট-স্ট্যাম্প নিয়ে শ্লোগান দিতে দিতে চলে যায় গ্রামের শেষ প্রান্তে খেলার মাঠে। মাঝে মাঝে ইচ্ছা জাগে , তাদের সাথে হৈ চৈ করে খেলি । কিন্তু পরক্ষণে মন সায় দেয় না । অন্য কিছু নিয়ে ভাবতে উদ্বুদ্ধ করে।

তাহলে কি করা? কিছু তো একটা করতেই হবে। অবশেষে বেছে নিলাম এক বিরাট হাতিয়ার। যে হাতিয়ার চালানোর ভাগ্য সবার হয়ে ওঠে না। রাস্তার মোড়ে বখাটেপনায় ব্যস্ত থাকায় অথবা ক্রিকেটের মধ্যে ডুবে থাকায় অনেকেই এ পথে এগুতে পারে না। সেই হাতিয়ার হলো কলম।

আমি হতে চাই সেরকম একজন লেখক, যার লেখায় পথহারা মানুষ পথ খুঁজে পাবে । আল্লাহ যেন আমার আশা পূরণ করেন।

এখন হাতে কিছু টাকা হলেই কিনে নেই আমার প্রিয় লেখকদের লেখা বইগুলো। আর অধীর আগ্রহ ভরে সপ্ন দেখি , অদূর ভবিষ্যতে আমি একজন আদর্শ লেখক হবো। বাজারের বড় লাইব্রেরীগুলোর অধিকাংশ জায়গা জুড়ে থাকবে আমার লেখা অসংখ্য বই । গর্বে আমার বুক ভরে যাবে। কবে বাস্তবে রুপ নেবে আমার সেই সপ্ন?

বিষয়: সাহিত্য

১১৩০ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

202137
০৩ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:৩০
আফরা লিখেছেন : চর্চা চালিয়ে যান ইনশা আল্লাহ সফল হবেন। আল্লাহ আপনার স্বপ্ন পূরন করুন আমীন ।
০৩ এপ্রিল ২০১৪ রাত ১০:৫০
151886
ইশতিয়াক আহমেদ লিখেছেন : চেষ্টায় আছি। দোয়া করবেন আপুজ্বি
202378
০৪ এপ্রিল ২০১৪ সকাল ০৫:৪২
প্যারিস থেকে আমি লিখেছেন : আপনার লেখাটা পড়ে খুব ভালো লেগেছে।
০৫ এপ্রিল ২০১৪ দুপুর ০১:২৬
152212
আফরা লিখেছেন : ভাইয়া আপনার তৈরি রেডী কমেন্টা ভালই লাগতেছে ।চালিয়ে যা ভাইয়া ।
০৫ এপ্রিল ২০১৪ দুপুর ০১:২৬
152213
আফরা লিখেছেন : ভাইয়া আপনার তৈরি রেডী কমেন্টা ভালই লাগতেছে ।চালিয়ে যান ভাইয়া ।
203885
০৭ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:০৩
ভিশু লিখেছেন : খুব ভালো লাগ্লো...Happy Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File