এশিয়া কাপে পুনরায় হতাশা তবুও বাংলাদেশ ক্রিকেট টিম তাদের স্পিরিটটা ধরে রাখুক!

লিখেছেন লিখেছেন বাংলাদেশ_জিন্দাবাদ ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ০১:৫৪:২৭ রাত





এর আগে ঢাকায় এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের কাছে ২ রানে হারাতে বেশ কয়েকদিন বেশ দুঃখে ও হতাশায় মন কাটাইতে হইছে। এবারও ভারতের কাছে হারাতেও পুনরায় সেই অবস্থা। এবারকার লক্ষ্যণীয় বিষয় হচ্ছে নতুন দল আফগানিস্তান ভয়ংকর প্রতিপক্ষ বাংলাদেশের জন্য। দ্বিতীয় তথা সুপার ফোরের ম্যাচে তাদের সাথে মাত্র ৩ রানে জেতাটা ছিল অনেক ভাগ্যের বিষয়। তারপর পাকিস্তানকে হারিয়ে ভারতের সাথে ফাইনালে বাংলাদেশের এই একটা বিষয় বিশেষ লক্ষ্যণীয়। মাত্র ৩ জন ব্যাটসম্যান ছাড়া বাকী ৮ জনের সবার স্কোরই ১০ রানের নীচে। এখানেই বস্তুত বাংলাদেশের জন্য বিষয়টা অনেক কঠিন হয়ে দাড়ায়। কিন্তু বলতেই হবে আমাদের বোলাররা ও অন্য ক্রিকেটারদের ভাল ফিল্ডিংর এর কারণে ভারতকে শেষ বলে জিততে হইছে। বাংলাদেশের জন্য এটা অনেক হতাশার বিষয়। অনেক কাঠখড় পুড়ায়া ফাইনালে উঠলেও হাতের একেবারে নাগালের মধ্যে দিয়ে শিরোপাটা হাতছাড়া হয়ে গেল। তবে দিনশেষ বলতেই হবে হাজারও হতাশর মধ্যে বাংলাদেশের জাতীয় টিম ও ক্রিকেট শক্তি ভেঙে না পড়ে। বরং ভুল ত্রূটি গুলো শুধরে যেন চেষ্টা অব্যাহত রাখে। সেই ১৯৯৭ সালে মালয়শিয়ার আই.সি.সি শিরোপা তথা বিশ্বকাপে উঠার টূর্নামেন্টে হল্যান্ডের কাছে হারার অবস্থা হইলে মনে হচ্ছিল যে আবারও ১৯৯৪র ব্যার্থতার পুনরাবৃত্তি ঘটছে। কিন্তু ধন্যবাদ আকরাম খান যে বাংলাদেশকে ধৈহ্য ও বুদ্ধি সহকারে টেনে সেই ম্যাচে অবিশ্বাস্য জয় এনে বাংলাদেশ ক্রিকেটের জন্য ইতিহাস রচনা করে। এখন তাদের উত্তরসুরীদেরকে তার হাল ধরে এগিয়ে চলতে হবে। শুভ কামনা রইল বাংলাদেশের ক্রিকেটের জন্য!

বিষয়: বিবিধ

৮৭৪ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

385880
০১ অক্টোবর ২০১৮ সকাল ১০:২৬
হতভাগা লিখেছেন : ভারতের বিপক্ষে মুশফিক-মাহমুদুল্লাহর ব্যাটিং খুবই সন্দেহজনক। এবারের ফাইনালের মত ২০১৬ এর টি টুয়েন্টি বিশ্বকাপেও ভারতের সাথে এই দুই ভায়রা একই কায়দায়, একই জায়গায় আউট।
386069
২৭ অক্টোবর ২০১৮ রাত ০৪:০৩
বাংলাদেশ_জিন্দাবাদ লিখেছেন : মামুন ভাই, ম্যাচটা পুরাই পাতানো ছিল। ১২০ রান বিনা উইকেটে ২০ ওভারে সেখানে বাংলাদেশের স্কোর ৩০০+ হওয়ার কথা। কিন্তু ভারতের নির্দেশে হাসিনা বাংলাদেশকে এশিয়া কাপ হতে বঞ্চিত করে!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File