ইসলাম কি আসলেই দ্রুতবর্ধশীল ধর্ম?

লিখেছেন লিখেছেন সত্য বচন ১৫ অক্টোবর, ২০১৩, ০৭:০৬:১৪ সকাল



পাকিস্তান, ইরান, আফগানিস্তান সহ উত্তর সাহারার মুসলিমদেশ সমুহের ক্ষুদা, দারিদ্র, আভ্যন্তরিন দ্বন্দ কলহ, বোমাবাজি, কতল, হত্যা এবং ইসলামী শরিয়া শাসনের যাতাকলে পিষ্ট মুসলিমরা নিজ দেশ ছেড়ে পশ্চাত্যের উন্নত দেশের নতুন জীবনের আশায় মরিয়া হয়ে উঠেছে। প্রায় প্রতিদিনই বিভিন্ন মুসলিমদেশের অভিবাসিরা অবৈধ যাত্রা পথে সাগরে ডুবে মারা যায়। এই হছ্ছে মুসলিমদেশের হালচাল।

ইসলাম প্রচারকারীরা তারস্বরে প্রচার চালায় ইউরোপ-আমেরিকায় ইসলাম নাকি দ্রুত বর্ধনশীল। কিন্তু মুসলিমরা পশ্চাত্য দেশের সোস্যাল বেনিফিটের আশায় যে বছর বছর বাচ্চা বিয়ায় তা বলে না। আবার কোন চোর, বদমাশ, দাগি, স্ট্রিট বেগার কে কখন মুসলমান হয়েছে তার হিসাব রাখে। কিন্তু যখন শতশত ইসলাম ত্যাগ করে তা বেসুমার।

বৃটেন এমনই একটা পশ্চিমা দেশ যেখানে মানুষ অপার স্বাধীনতা ও উদারতা ভোগ করে থাকে। আর তাই সেখানে কিছু মানুষ নিত্যদিন ইসলাম গ্রহন করে এবং কিছু মানুষ তা ত্যাগ করে। ইসলাম গ্রহনকারীদের জন্য একটা অনুষ্ঠান করতে হয় , তাই সেটার হিসাব থাকে ও তা প্রচার করা যায়। কিন্তু যারা ইসলাম ত্যাগ করে তাদের কোন অনুষ্ঠান করা লাগে না তাই তার কোন হিসাব নাই। ধারনা করা গত ১২ বছরে বৃটেনে প্রায় ১,০০,০০০ মানুষ ইসলাম ধর্ম গ্রহন করেছে এবং কয় বছরের মধ্যে প্রায় ৭৫% ই তা ত্যাগ করেছে। মুসলিম দেশ সমূহে কেউ ইসলাম ত্যাগ করলে তা প্রকাশ করতে পারে না , কারন তাতে কল্লা কাটা যাওয়ার ভয় থাকে। পশ্চিমা দেশে সেই সমস্যা নাই বলে তারা প্রকাশ্যে বলতে পারে যে তারা ইসলাম ত্যাগ করেছে। তবে পশ্চিমা দেশে মুসলিম পরিবারে জন্মগ্রহন কারীরা যদি ইসলাম ত্যাগ করে তাহলে তার পক্ষে অনেক সময় সেটা প্রকাশ করা সম্ভব হয় না পারিবারিক কারনে।

বৃটেন, রাশিয়া ও উত্তর আফ্রিকার বিভিন্ন দেশে ইসলাম ধর্ম ত্যাগের হিরিক পরেছে। তা জানতে নিচের লিংক গুলোতে ক্লিক করুকন।

https://www.amarblog.com/index.php?q=vumikompo/posts/172892

http://en.wikipedia.org/wiki/Turan_Dursun

http://robertlindsay.wordpress.com/2012/01/14/millions-are-leaving-islam-every-year/

http://www.newstatesman.com/religion/2013/05/confessions-ex-muslim

বিষয়: বিবিধ

১৫০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File