আল্লাহ্ জুলুম সহ্য করেন না

লিখেছেন লিখেছেন মুহাম্মদ লুত্ফুল আনাম ১১ জুন, ২০১৪, ০৭:১৭:৩৪ সন্ধ্যা

নরহত্যা অথবা দুনিয়ায় ধ্বংসাত্নক কাযর্ করা হেতু ব্যতীত কেহ কাহাকেও হত্যা করিলে সে যেন দুনিয়ার সকল মানুষকেই হত্যা করিল, আর কেহ কাহারও প্রাণ রক্ষা করিলে সে যেন সকল মানুষের প্রাণ রক্ষা করিল। - সুরা ৫, আয়াত ৩২

মন্দের প্রতিফল অনুরুপ মন্দ এবং যে ক্ষমা করিয়া দেয় ও আপোস-নিষ্পত্তি করে তাহার পুরস্কার আল্লাহ্ র নিকট আছে। আল্লাহ্ জালিমদিগকে পছন্দ করেন না।

তবে অত্যাচারিত হইবার পর যাহারা প্রতিবিধান করে তাহাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করা হইবে না;

কেবল তাহাদের বিরুদ্ধে ব্যবস্থা অবলম্বন করা হইবে যাহারা মানুষের উপর অত্যাচার করে এবং পৃথিবীতে অন্যায়ভাবে বিদ্রোহাচরণ করিয়া বেড়ায়, উহাদের জন্য মর্মন্তুদ শাস্তি।

আল্লাহ্ যাহাকে পথভ্রষ্ট করেন তৎপর তাহার জন্য কোন অভিভাবক নাই। জালিমরা যখন শাস্তি প্রত্যক্ষ করিবে তখন তুমি উহাদিগকে বলিতে শুনিবে, প্রত্যাবর্তনের কোন উপায় আছে কি? - সুরা ৪২, আয়াত ৪০-৪২, ৪৪

তুমি কখনও মনে করিও না যে, জালিমরা যাহা করে সে বিষয়ে আল্লাহ্ গাফিল, তবে তিনি উহাদিগকে সেই দিন পর্যন্ত অবকাশ দেন যেদিন তাহাদের চক্ষু হইবে স্থির। - সুরা ১৪, আয়াত ৪২

আমরা অনেকেই নিয়মিত নামাজ ও কুরআন পড়ার দাবি করি। তাহলে কিভাবে আমরা এত ব্যাপকভাবে সংঘটিত খুন, গুম, ধর্ষণ ইত্যাদি চরম জুলুমগুলকে সহ্য করে যাচ্ছি। নির্যাতিতদের বাললবা, মা, ভাই, বোন, স্বামী, স্ত্রী, ছেলে, মেয়েদের জন্য আমাদের প্রাণ ব্যথিত হয় না, আল্লাহ্ র ভয়ে আমাদের বুকও কাঁপে না।

আল্লাহ্ জুলুম সহ্য করেন না। এর প্রমান ইতিহাসের পাতায় পাতায়। আমাদের দেশেও এর প্রমান আছে। মানুষ উদ্ধত ও নির্বোধ। ইতিহাস থেকে খুব কমই শিক্ষা গ্রহন করে।

উপরে এ সংক্রান্ত কুরআনের কিছু আয়াতের অনুবাদ উদ্ধৃত করলাম। কুরআন ও হাদিসের অনেক জায়গায় দুনিয়া ও আখেরাতে উদ্ধত, স্বৈরাচারী, জালিম ও দুনিয়ায় অশান্তি সৃষ্টিকারীদের ভয়ংকর পরিনতির কথা বলা হয়েছে।

আমরা সাবধান হব কি? আমরা নিজেরা নিজেকে ধ্বংস করা থেকে বিরত হব কি? আল্লাহর ক্ষমার দরজা সব সময় সবার জন্য খোলা। আল্লাহ্ শুধু তাদেরই সৎ পথে পরিচালিত করেন যারা অসৎপথ পরিত্যাগ করে সৎপথ অবলম্বন করতে চায়।

আল্লাহ্ আমাদের বিচারের দিনে তাঁর সামনে দাড়ানর ভয়াবহ অবস্থা উপলব্ধি করার যোগ্যতা দান করুন।

বিষয়: রাজনীতি

১০৬৯ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

233876
১১ জুন ২০১৪ সন্ধ্যা ০৭:৫৩
ঘারতেরা লিখেছেন : Click this link
233892
১১ জুন ২০১৪ রাত ০৮:২০
সন্ধাতারা লিখেছেন : অনেক ধন্যবাদ খুব ভালো লাগল।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File