আবারও গোপন বৈঠক : উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা প্রিজাইডিং ও পোলিং অফিসাররা

লিখেছেন লিখেছেন ইমরানখান ০৩ জুলাই, ২০১৩, ১২:৪৯:২৫ রাত

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিক প্রার্থী আজমত উল্লাহর পক্ষে কাজ করতে প্রিজাইডিং ও পোলিং অফিসারদের নিয়ে দুই এমপিসহ আওয়ামী লীগ নেতারা গতকালও গোপন বৈঠক করেছেন। এসব বৈঠকের ছবি তুলতে গেলে আওয়ামী লীগের এমপি আবদুল মান্নান এক সাংবাদিককে গুম করার চেষ্টা করেন বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাস্থলে উপস্থিত আরও কয়েকজন সাংবাদিককে লাঞ্ছিত করেছেন আওয়ামী লীগ নেতারা। সূত্র জানায়, গোপন বৈঠকে যোগ দেয়া প্রিজাইডিং ও পোলিং অফিসার হিসেবে নিয়োগপ্রাপ্ত বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত সরকারি কর্মকর্তাদের আজমতের পক্ষে কাজ না করলে চাকরিচ্যুত করারও হুমকি দেয়া হয়েছে।

সূত্র জানায়, গতকাল সকাল থেকে প্রায় বেলা ১২টা পর্যন্ত ধান গবেষণা ইনস্টিটিউট অডিটরিয়ামে অনুষ্ঠিত গোপন বৈঠকে এ হুমকি দেন আওয়ামী লীগ এমপিরা। আওয়ামী লীগ নেতারা ধান গবেষণা ইস্টটিউটের অডিটরিয়াম ভেন্যু হিসেবে ব্যবহার করেছেন বলে স্বীকার করেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক ড. সাইদুর রহমান। তিনি দৈনিক আমার দেশকে জানান, ‘ওই সভায় তিনি উপস্থিত ছিলেন না। এমনকি সাংবাদিকদের সঙ্গে এ ধরনের কোনো ঘটনাও ঘটেছে বলে তার জানা নেই’।

এর আগে সোমবারও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের শ্রমিক ক্লাবে গোপন বৈঠক করেন আওয়ামী লীগ ও সরকারি কর্মকর্তারা। সূত্র জানায়, আজমতকে জেতাতে তারা প্রতিদিনই একাধিক গোপন বৈঠক করে কৌশল নির্ধারণ করছেন। এ ব্যাপারে রিটার্নিং অফিসার মো. মতিয়ার রহমান জানান, বিষয়টি তিনি শুনেছেন। এসব অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

সাংবাদিক গুমের চেষ্টা : সূত্র জানায়, গতকাল সকালে ধান গবেষণা ইনস্টিটিউট অডিটরিয়ামে আওয়ামী লীগের দুই এমপি ঢাকা-৪ আসনের সানজিদা খাতুন ও বগুড়ার আবদুল মান্নানের নেতৃত্বে বিভিন্ন প্রতিষ্ঠানের সরকারি কর্মকর্তা ও সিবিএ’র প্রায় দেড় হাজার কর্মকর্তা-কর্মচারী গোপন বৈঠক করেছেন। গোপন বৈঠকের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান সাংবাদিকরা। এ সময় ভিডিও এবং ছবি করতে গেলে দৈনিক দিনকালের সিনিয়র সাংবাদিক রাশেদুল হককে গুম করার চেষ্টা করেন এমপি মান্নানের দলীয় ক্যাডাররা। এ সময় ২৭ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ধান গবেষণা ইনস্টিটিউটের সহকারী বৈজ্ঞানিক শরিফুল ইসলাম, পরিচালক প্রশাসন ড. জীবনকৃষ্ণ বিশ্বাস, সহকারী বৈজ্ঞানিক শাহজাহান কবীর, পরিচালক গবেষণা শমসের আলি, গাজীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ওয়াজউদ্দিন মিয়া উপস্থিত ছিলেন। সাংবাদিক রাশেদুল হক ঘটনার সত্যতা স্বীকার করেন।

আওয়ামী লীগ সমর্থক কর্মকর্তারা এ সময় স্থানীয় দৈনিক আজকের জনতার স্টাফ রিপোর্টার মো. হাবিবুর রহমানসহ কয়েকজন সাংবাদিককে লাঞ্ছিত করেন। হাবিবুর রহমানসহ উপস্থিত সাংবাদিকরা আমার দেশকে জানান, রাশেদুলকে এসব দলীয় ক্যাডার এমপি মান্নানের নির্দেশে মারধর করে অন্য রুমে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। সাংবাদিকরা বাধা দিলে তাকে আবার গলা ধাক্কা দিয়ে ধান গবেষণা ইনস্টিটিউট থেকে বের করে দেয়া হয়।

জানা গেছে, শরিফুল ইসলামসহ আওয়ামী লীগের দলীয় ব্যানারে থাকা ধান গবেষণা ও কৃষি গবেষণা ইনস্টিটিউটের যেসব কর্মকর্তা প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ পেয়েছেন, গতকাল ওই গোপন বৈঠকে তারা সবাই উপস্থিত ছিলেন বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট সূত্র। ১৪ দল প্রার্থী আজমত উল্লাহর পক্ষে কাজ না করলে এসব কর্মকর্তা-কর্মচারীকে চাকরিচ্যুত করার হুমকি দেয়া হয়েছে বলে জানান সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কয়েকজন কর্মকর্তা।

বিষয়: রাজনীতি

১১৬৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File