বাংলাদেশে বর্তমানে বিরাট সংখ্যক জনগোষ্ঠী মুসলিম দাবী করা সত্ত্বেও ঈমানহীন হয়ে যাচ্ছে ,-আপনি কি নিজেকে নিয়ে একটু চিন্তা করে দেখবেন ?

লিখেছেন লিখেছেন জাকির হোসাইন আজামী ১৩ ডিসেম্বর, ২০১৩, ০৮:৫৯:৪৮ রাত

আমি এ লেখাটি কোন সাধারণ পোষ্ট হিসেবে উপস্থাপন করছিনা বরং এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ লেখা । ব্লগার ভাই ও বোনদের কাছে আমার আর্জি, - আপনারা নিজেরাও এ বিষয়টি ভাবুন এবং যতটা সম্ভব প্রচার করুন ।

= মানুষ আল্লাহ্‌র নাফরমানি করে দুটি স্তরে । একটি ফাসেক্বী আর অপরটি তাগুতি ।

ফাসেক্বী হচ্ছে - একজন ব্যক্তি পূর্ণভাবে বিশ্বাস করে যে, আল্লাহ্‌র আইন অমান্য করা নিঃসন্দেহে গুনাহ্‌ । কিন্তু মানবীয় দূর্বলতার দরুন বা শয়তানের প্ররোচনায় পড়ে কোন গুনাহ্‌ করে বসলে পরে অনুতপ্ত হয় এবং অন্যকে কখনই আল্লাহ্‌র আইন মানতে বাঁধা দেয়না । এমন ব্যক্তি হচ্ছে ফাসেক্ব বা গুনাহ্‌গার ।

এসব ব্যক্তির নেক আমল সমূহের কারণে ঐসব গুনাহগুলো আল্লহ্‌ তায়ালা দয়া করে মাফ করে দেবেন যেগুলো তাদের মানবীক দূর্বলতার কারণে সংঘটিত হয়েছে ।

এখানে একটি জিনিস মনে রাখতে হবে , শিরক্‌ এবং অপরের হক্ব নষ্ট করার গুনাহ্‌ আল্লাহ্‌ মাফ করবেননা ।

= আর তাগুতি হচ্চে - নিজে আল্লাহ্‌র আইন না মানা এবং অন্যকেও মানতে না দেওয়া।

যেমন এক ব্যক্তি কুরআনের আইন নিজে মানেনা এবং যারা সমাজে কুরানের আইন চালু করার জন্য চেষ্টা করছে সে তাদেরকে বাঁধা দিচ্ছে । এ লোকটি তাগুত বা আল্লাহ্‌ দ্রোহী শক্তি । আর আল্লাহ্‌ দ্রোহী শক্তি নিশ্চিত জাহান্নামী ।

বাংলাদেশে আওয়ামীলীগ বা এ জাতীয় যত বাতিল দল আছে , যারা ক্বুরানের আইন চায় এমন লোকদেরকে সহ্য করতে পারেনা এবং তাদেরকে শেষ করার জন্য চেষ্টা করছে- তারা অবশ্যই আল্লাহ্‌ দ্রোহী শক্তি ।

তারা যদি তাওবা করে এ পথ না ছাড়ে তাহলে তাদের ঠিকানা অবশ্যই জাহান্নাম । নাউযুবিল্লাহি মিন যালিক ।

এখন আপনি যদি এদের সহযোগী হন তাহলে অবশ্যই আপনাকে ভাবতে হবে যে, আপনি কি আপনার মহান সম্পদ ঈমানকে বাচাবেন নাকি এদের সঙ্গী হয়ে তা ধ্বংস করবেন ।

বিঃ দ্রঃ - আওয়ামীলীগ বা এ জাতীয় মিত্যার পতাকাবাহী যত দল আছে তাদের সংগে বিয়ে- শাদীর মত আত্নীয়তা করা ঈমানের জন্য সাঙ্ঘাতিক বিপদ । এ কাজটি আপনার বা আপনার প্রিয় সন্তানকে জাহান্নামের উপযোগী করে তুলতে পারে ।

সুতরাং আমি একজন মুমিন ভাই হিসেবে এ কাজ থেকে দূরে থাকবার আহবান করছি ।

বিষয়: বিবিধ

২১৮৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File