উদয়ন স্কুলে ছাত্রীদের হাতাকাটার ঘটনায় ভাইস প্রিন্সিপালকে অব্যাহতি, প্রিন্সিপালের বিষয়ে সিদ্ধান্ত দিতে সভাপতির অপারগতা, অভিভাবকদের আন্দোলনের ঘোষণা

লিখেছেন লিখেছেন শাহিন আলম ২৭ মে, ২০১৩, ০৮:৪৭:০৩ রাত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে অবস্থিত উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের জামার হাতাকাটার অভিযোগে ভাইস প্রিন্সিপাল অধ্যাপক মাহবুবা আক্তার কল্পনাকে অপসারণ করা হয়েছে। গতকাল রাতে উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সভাপতিত্বে এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। তবে এ ঘটনার হুকুমদাতা স্কুল প্রিন্সিপালের অপসারণের দাবিতে সিদ্ধান্ত নিতে অপারগতা প্রকাশ করায় আন্দোলনের ঘোষণা দেয় উদয়ন অভিভাবক পরিষদ। আজ তারা মানববন্ধন, লিফলেট বিতরণ ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা দেন।

জানা যায়, ২২ মে ছাত্রীদের হাতাকাটার ঘটনায় গতকাল সন্ধ্যায় এক জরুরি সভা ডাকে উদয়ন উদয়ন ব্যবস্থাপনা কমিটি ও উদয়ন অভিভাবক পরিষদ। সভায় অভিভাবকরা ভাইস প্রিন্সিপাল ও প্রিন্সিপালের অপসারণ দাবি করে। এ সময় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ভিসি ভাইস প্রিন্সিপালের চাকরি থেকে অব্যাহতির সিদ্ধান্ত নেন। কিন্তু প্রিন্সিপালের বিষয়ে কোন সিদ্ধান্ত নিতে অপারগতা প্রকাশ করেন। অভিভাবকদের চাপের মুখে এ পর্যায়ে তিনি নিজে ব্যবস্থাপনা কমিটি থেকে সরে দাড়াবেন বলে ঘোষণা দিয়ে সভা ত্যাগ করেন। এ সময় অভিভাবকরা এই মিটিং নস্ফিল বলে তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

তবে ভিসি অধ্যাপক ড. আরেফিন সিদ্দিক বলেন, ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ভাইস প্রিন্সিপাল অধ্যাপক মাহবুবা আক্তার কল্পনাকে অপসারণ করা হয়েছে। তার চাকরির মেয়াদ বাড়ানো হলেও তা প্রত্যাহার করা হয়েছে। এছাড়াও একটি তদন্ত কমিটি গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে অভিভাবকরা কল্পনার এই অপসারণের পাশাপাশি ও প্রিন্সিপাল উম্মে সালেমা বেগমের অপসারণ দাবি করেছেন।

ব্যবস্থাপনা কমিটির অভিভাবক প্রতিনিধি রুহুল আমিন বলেন, আমরা প্রিন্সিপালের অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের আন্দোলন হবে শান্তিপূর্ণ। যেহেতু প্রিন্সিপাল জামার হাতা কাটার সিদ্ধান্ত মিডিয়াকে জানিয়েছেন, এই কথা থেকে বুঝা যায় তার নির্দেশেই এই নেক্কারজনক ঘটনাটি ঘটেছে। তাই আমরা প্রিন্সিপালের অপসারণ না করা হলে আমাদের শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাব

বিষয়: বিবিধ

৯৭২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File