বাঙ্গালী হিন্দুরা মৌলবাদীদের আক্রমণের শিকার হয়ে থাকেন ? নিন্দা জানায় এই ধরনের জগণ্য মিথ্যা সংবাদের

লিখেছেন লিখেছেন আইল্যান্ড স্কাই ০৪ আগস্ট, ২০১৪, ০১:২৭:১০ দুপুর



আসামের বরাক উপত্যকার বিজেপি সমন্বয়ক ও সাবেক বিধায়ক মিশনরঞ্জন দাশ দিল্লি সফরকালে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করে বাংলাদেশ থেকে আসা হিন্দু শরণার্থীদের ভারতীয় নাগরিকত্ব প্রদান সংক্রান্ত দশ দফা দাবির একটি স্মারকলিপি পেশ করেন। স্মারকলিপিতে বলা হয়েছে, বাংলাদেশে বসবাসকারী হিন্দুরা নিরাপদ নন। বাংলাদেশি মৌলবাদীদের অত্যাচারে নিরীহ বাঙ্গালী হিন্দুরা দলে দলে আসামে আসছেন। সুতরাং বাংলাদেশের নির্যাতিত হিন্দুদের আসামে পুনর্বাসন ও নিরাপত্তা বিধানের জন্য ভারতীয় নাগরিকত্ব দিতে হবে। সেখানে আরো বলা হয়েছে অত্যন্ত পরিকল্পিতভাবে সংখ্যালঘু হিন্দুৃদের উপর নির্যাতন করা হচ্ছে, হিন্দুদের সম্পত্তি লুণ্ঠন করা হচ্ছে, খুন-ধর্ষণ করা হচ্ছে। প্রাণ বাঁচানোর তাগিদে হিন্দুরা বাংলাদেশ ছেড়ে ভারতে আশ্রয় গ্রহণ করছেন। তবে এটা সত্য যে বাংলাদেশ বর্তমান স্বৈরাচার সরকার (হাসিনা) হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে এবং তাদের দলের লোকদের হাতেই হিন্দুরা দারুন ভাবে নির্যাতীত হয়ে থাকেন। ২০০১ সালের পর থেকে কৌশলে হিন্দুদের উপর ধারাবাহিক আক্রমণ চলছে বলে তাদের এ দাবি সম্পূর্ণ কাল্পনিক। বাংলাদেশে বসবাসরত হিন্দুদের জন্য মাত্র তিনটি পথ খোলা রয়েছে বলে তারা মনে করেন প্রথমত জোরপূর্বক ধর্মান্তরিত হয়ে মুসলমান হয়ে যাওয়া, আর না হয় ভিটেমাটি ছেড়ে বাংলাদেশ ত্যাগ করা অথবা মৌলবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য আন্তর্জাতিক বিশ্বের সাহায্য কামনা করা। সুতরাং বাংলাদেশে নির্যাতিত হিন্দুদের রক্ষা করার জন্য ভারত সরকারকে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। কারণ বাংলাদেশে নির্যাতিত হিন্দুদের রক্ষা করা ভারতের নৈতিক দায়িত্ব।এ ধরনের অবান্তর অবাস্তব সংবাদ দু:খ জনক বলে আমরা মনে করি। বাংলাদেশের জনগণ সব সময় শান্তি চাই ? বাংলাদেশে অশান্তির মূল কারণ হলো বর্তমান আওয়ামী স্বৈরাচার সরকার এ সরকার যতবারই হ্মমতায় আসছে ততবার হিন্দুদের উপর নির্মম নির্যাতন,খুঁন, ধর্ষন, জমি দখল সহ নানা ধরনের অত্যাচার আওয়ামীলীগের লোকেরাই করে থাকেন। এবং বিরোধী দলের লোকদের উপর দোষ চাপিয়ে দেয়াটা তাদের বদ-অভ্যাসে পরিনত হয়েছে, শুধু তাই নয় ভারত সরকারের দালালি,গোলামি করে অার্শিবাদ আদায় করে অবৈধ ভাবে হ্মমতায় থাকাটা তাদের মূল লহ্ম। শুধু হিন্দু কেন কোন ধর্মের লোকেরাই বর্তমান এই স্বৈরাচার সরকারের কাছে নিরাপদ নয়। নিরাপদ একটাই তাদের এই সন্ত্রাসী সংগঠনে অর্ন্তভূক্ত হওয়া । যা কোন বিবেকবান মানুষের কাছে আদৌ সম্ভব কিনা আমার জানা নাই ?

বিষয়: বিবিধ

১৪৪৩ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

250708
০৪ আগস্ট ২০১৪ দুপুর ০১:৩৩
চোরাবালি লিখেছেন : হিন্দুরা এদেশকে তাদের দেশই মনে করে না। তারা মনে করে ভারত তাদের পূর্ণস্থান। তাই তারা এক জমি তিন জনার কাছে বিক্রি করে ভারতে পারি জমায়।
ভারত সরকারকে সাধুবাদ জানাবো যদি তারা তাদের লাথি দিয়ে বের করে দেয়।
০৪ আগস্ট ২০১৪ রাত ০৯:০৩
195132
আইল্যান্ড স্কাই লিখেছেন : আমি একমত,তবে বেশীর ভাগ হিন্দু স্বৈরাচার, মামলাবাজ,জুডিশিয়াল খুঁনি হাসিনার আওয়ামীলীগের নেতা কর্মীদের হাতে নির্যাতীত।
250724
০৪ আগস্ট ২০১৪ দুপুর ০২:২২
হতভাগা লিখেছেন : হিন্দুরা বাংলাদেশে যে সুবিধাদি উপভোগ করে তা তাদের পূণ্য ভূমি ভারতেও পাবে না । এদেরকে সুযোগ দিয়ে বরং সংখ্যা গরিষ্ঠ মুসলমানদেরকেই অবহেলা করা হয় প্রতি নিয়ত ।
বাংলাদেশের প্রশাসনের সর্বোচ্চ পদে বেশ অনেক হিন্দ ধর্মাবলম্বীদের দেখা যায় যেটা ভারতে কল্পনাও করা যায় না মুসলমানদের ব্যাপারে ।

হিন্দুদেরকে এই অতি মূল্যায়ন করা বাংলাদেশের জন্য কখনও ভাল ফল বয়ে আনবে না ।
০৪ আগস্ট ২০১৪ রাত ০৯:০৪
195133
আইল্যান্ড স্কাই লিখেছেন : সুন্দর মন্তব্য এর জন্য ধন্যবাদ।
250735
০৪ আগস্ট ২০১৪ দুপুর ০২:৩১
সজল আহমেদ লিখেছেন : শিরোনামে ভুল আছে সেড়ে নিবেন ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File