মেয়ের চোখে কেমন ছিল পিতার শাহাদাতের প্রস্তুতি

লিখেছেন লিখেছেন রায়ান মাসরুর ১৬ নভেম্বর, ২০১৪, ০৯:৪৭:২৫ রাত

মেয়ে আমাতুল্লাহ শারমিনের লেখায় উঠে এসেছে কিভাবে শাহাদাতের পথে নিজেকে সপে দিলেন শহীদ আবদুল কাদের মোল্লা। আজ সন্ধ্যারাতে তার দেয়া ফেসবুক পোষ্ট। .......



''২০১১ সালের ৮/৯ তারিখ আব্বু আমাদের সবাইকে নিয়ে মিটিং এ বসলেন । বললেন, দেশের অবস্থা ভাল না । নিজামি ভাই মুজাহিদ ভাই অ্যারেস্ট হয়েছেন আব্বুও যেকোনো সময় অ্যারেস্ট হতে পারেন। আমাদের সবাই কে কোরআন , হাদিস বেশি বেশি পড়ে আল্লাহর কাছে দোয়া করতে বললেন। অবাক করা বিষয় হল আব্বু আমাদের দাদা বাড়ির জমি জমা বিষয় বা সম্পত্তির কোন জটিলতার বিষয় নিয়ে কোন কথা সেদিন বলেন নি। আমরা দেশের একচুয়াল অবস্থা জানতে চাইলে তিনি খুলে বললেন । তারপর বললেন যদি আব্বু এরেস্ট হন আর সরকার বলে প্রানভিক্ষা চাইতে তাহলে আমরা যেন তা না চাই। আমরা অবাক হলাম, বললাম আমরা কেন প্রান ভিক্ষা চাবো ?????????? আব্বু আরেকবার জোর দিয়ে একই কথা বললেন । এখন অবাক লাগে ভাবতে আব্বু কেন সেদিন আর কোন কথা না বলে শুধু এই একটি কথাই বলেছিলেন । তারপর আমরা সবাই ২/৩ দিন বাসায় ছিলাম । কিন্তু কোন কিছু হল না । তাই আমি আমার শ্বশুর বাড়ি ফেরত চলে গেলাম । এরপর ৩/৪ দিন পর ১৩ ই জুলাই ২০১১ সাল । আমি ঘরের কাজে ব্যস্ত । হঠাৎ বাসা থেকে ফোন আসলো , আব্বু অ্যারেস্ট হয়েছেন। দ্রুত টেলিভিশন খুলে দেখলাম , হাইকোর্টের ইতিহাসের কলঙ্কজনক অধ্যায়ের সূচনা । আদালত প্রাঙ্গন থেকে আব্বুকে ওরা টেনে হিঁচড়ে নিয়ে যাচ্ছে । রাগ, দুঃখ , কষ্ট অদ্ভুদ অনুভুতি। সেদিন আব্বু আর কামারুযযামান চাচা একই সাথে ছিলেন ।আদালত যখন পুলিশ ঘিরে ফেলেছেন , তখন আব্বুরা বুঝেছিলেন, বের হলেই অ্যারেস্ট হবেন । আব্বু চাচাকে বললেন , আমরা একসাথে না বের হই। আগে আমি যাই টেস্ট কেস হিসাবে। তারপর আপনি বের হন । এই কথা বলে আব্বু আগে বের হয়েছিলেন । তারপর থেকে কেন যেন সব কিছুতেই আব্বু আগে রয়ে গেলেন । আব্বু শহীদ হবার পর চাচা অনেক কান্না করে বলেছিলেন, মোল্লা ভাইয়ের জায়গায় আজকে আমি থাকতাম,টেস্ট কেস হিসাবে উনি সব জায়গায় অগ্রগামী থাকলেন ।

আব্বুর সাথে থাকা মিন্টু ভাই আব্বু শহীদ হবার পর বলেছিলেন, আব্বু সেদিন হাইকোর্টে যাবার আগে সবার থেকে বিদায় নিয়ে লিফটে উঠে চলে জাচ্ছিলেন, হঠাৎ কি মনে করে বললেন, মিন্টু লিফট একটু ধর, আমি আসছি । বলে তিনি আবার বাসার দরজার কাছে এসে ভিতরে আর একবার উকি দিয়ে পুরো বাসার দিকে কয়েক সেকেন্ড তাকিয়ে ছিলেন । তারপর ছলে যান । খুব জানতে ইচ্ছে করে আব্বু সেদিন কি দেখছিলেন ?? আব্বুর অবচেতন মন কি তাকে বলেছিল তিনি তার ছোট সাজানো ভালবাসার সংসারে আর কক্ষনো ফেরত আসবেন না ''

.....................



বিষয়: বিবিধ

১২৪৩ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

284958
১৬ নভেম্বর ২০১৪ রাত ১০:২৯
লজিকাল ভাইছা লিখেছেন : আল্লাহ্‌ কাদের মোল্লাহ ভাই কে শহীদ হিসাবে কবুল করুন। আমীন আমীন আমীন। তার রক্তের বিনিময়ে যেন এদেশে ইসলাম কায়েম হয়। শত কোটি সালাম শহীদ কাদের মোল্লাহ পরিবার কে যারা মৃত্যুর মুখে দাঁড়িয়ে, ইসলামের জয় গান গায়। বিশেষ করে উনার স্ত্রীকে, এক মহীয়সী নারী, যিনি স্বামীর সাথে শেষ দেখা করে আসার সময় চেতনাবাজদের গালে থাপ্পড় দিলেন, তার সাহসী V চিহ্ন দেখিয়ে। এই দৃশ্য জীবনেও ভুলা সম্ভব নয় । আল্লাহ্‌ তাদের কে উত্তম প্রতিদান দিন। আমীন।
১৬ নভেম্বর ২০১৪ রাত ১১:০০
228266
রায়ান মাসরুর লিখেছেন : বড় মন বড় মানুষদেরই হয়। তিনি অবশ্যই পবিত্র আবেগ থেকে শহীদদের আহ্বানে সাড়া দিয়েছিলেন, তাইতো পালিয়ে না গিয়ে ন্যায়বিচারের আশায় হাইকোর্টে উপস্থিত হয়েছিলেন। শহীদের মর্যাদা অবশ্যই আল্লাহর পক্ষ থেকে ন্যায়বিচারই বটে। আর ওদের অপবাদ না থাকলে কি আর মানুষকে এভাবে হত্যা করা যায়!
284963
১৬ নভেম্বর ২০১৪ রাত ১০:৪৬

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 10348

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> মুক্তিযুদ্ধের কন্যা লিখেছেন : চোর, বদমাশ মরে গেলেই শহীদ হয়ে যায়!
১৬ নভেম্বর ২০১৪ রাত ১০:৫৬
228261
রায়ান মাসরুর লিখেছেন : মানুষকে জোর করে অপবাদ দেয়া যায় যদি শক্তি থাকে তবে শাস্তিও দেয়া যায়।
কিন্তু মিথ্যাবাদীদের জয় ক্ষণিকের আর সত্যের জয় ঘুরে ফিরে আসবেই। এবং সত্যই বিজয়ী।
যে মৃত্যু নিয়ে তার নিজের গৌরববোধ ছিল, যে মৃত্যু নিয়ে সন্তানরা আজো গর্বিত, যে মৃত্যু অজস্র মানুষকে কাঁদিয়েছে সে মৃত্যু তোমাদের কলিজে পচনের কারণই বটে।
আমরা এই মৃত্যুকে বরণ করেছি এক পবিত্র আমেজ থেকে আর তোমরা ক্ষণিক উতসব করে নেতিয়ে গেছো। তবে সুখী হতে পারোনি, পারবেনা কখনও
284972
১৬ নভেম্বর ২০১৪ রাত ১১:১২

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 10348

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> মুক্তিযুদ্ধের কন্যা লিখেছেন : মিথ্যাবাদীদের জয় ক্ষণিকের আর সত্যের জয় ঘুরে ফিরে আসবেই। এবং সত্যই বিজয়ী।

তো ভায়া, এত সত্য!! পূজা করেও জন্মের ৭০ বছরে ভারতিয় উপমহাদেশে জামাতীদের রোলনং এখনো ৫ এর নিচে কেন?
284974
১৬ নভেম্বর ২০১৪ রাত ১১:২১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
284992
১৭ নভেম্বর ২০১৪ রাত ১২:১১
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম......রায়ান মাসরুর ভাইয়া। অনেক বেদনাদায়ক ......। আল্লাহ্‌ পাক এই মহান আত্মাকে শহীদের মর্যাদায় অভিষিক্ত করুণ আমীন।
285043
১৭ নভেম্বর ২০১৪ রাত ০২:১৮
বড়মামা লিখেছেন : আল্লাহ,আব্দুল কাদের মোল্লা ভাই এর দ্বীনি মেহনত তুমি কবুল করো এবং তাঁকে জান্নাহ নসীব করো। আামিন।
285149
১৭ নভেম্বর ২০১৪ দুপুর ০১:৪০
বড়মামা লিখেছেন : মধিনাতে আমির হামজাহ[রঃ] এর কবর সহ অনেক শহীদের কবর রয়েছে কারো কবরে নাম তারিক লেখা নাই।তাঁরা রয়েছন মুমিনের হৃদয়ে আমরাতো তাঁদের তুলনায় বালুর কনার সমান নয়।তাহলে আমরা কেন নাম তারিক লিখে বিদয়াত করবো।
285174
১৭ নভেম্বর ২০১৪ দুপুর ০২:১৬
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : খুব ভালো লাগলো পড়ে। ধন্যবাদ আপনাকে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File