সহজ সরল নির্বাচন কি জিনিষ?

লিখেছেন লিখেছেন মুহসিন বান্দাহ ১৭ এপ্রিল, ২০১৩, ০৭:১৩:৫৭ সন্ধ্যা

জাতীয় নির্বাচন অনুষ্ঠান নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবির দেয়া ফর্মুলা নাকচ করে দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

বুধবার ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আয়োজিত মেহেরপুরের মুজিবনগর আম্রকাননে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি দলের এই অবস্থানের কথা জানান।

হানিফ বলেন, নির্বাচন সংক্রান্ত টিআইবির দেওয়া ‘জটিল ফর্মুলা’ এদেশে বাস্তবায়ন করা যাবে না। যদিও টিআইবির দেওয়া ফরমুলা অন্তর্বর্তীকালীন সরকারের কাছাকাছি।

‘বাংলাদেশের মানুষ সহজ সরলভাবে নির্বাচন করতে চায়। তারা জটিল ফর্মুলা চায় না। এদেশে সব দলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে চায় বর্তমান সরকার’ যোগ করেন তিনি।

আওয়ামী লীগ মুখপাত্র বলেন, ‘গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন সংক্রান্ত সহজ ফর্মুলাই দিয়েছেন। তারপরেও নির্বাচন নিয়ে বিরোধী নেতার কোনো সংশয় থাকলে খোলা মনে সেটা আলোচনা করতে পারেন।’

দেশের মানুষ যেখানে একটি সুষ্ঠু নির্বচনের অপেক্ষায় তখন টিআইবি র ফর্মুলা আশা জাগিয়েছে। কিন্তু সরকারি দলের ফর্মুলাটি প্রত্যাখ্যান নতুন করে সঙ্কটে ফেলে দিয়েছে দেশকে।

তাই জনাব হানিফ সাহেব জানতে মুঞ্ছায় আপনাদের 'সহজ সরল নির্বাচন' জিনিষটা আসলে কী?

বিষয়: বিবিধ

১০০৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File