জেলগেট থেকে ফের আটক শামীম সাঈদী!! বিভিন্ন স্থান থেকে শিবির জামায়াতের শীর্ষ নেতাদের ধরে প্রথমে গুম। এরপর........

লিখেছেন লিখেছেন মুক্তি পেতে চাই এই অসহায়ত্ব থেকে ১৫ মে, ২০১৩, ০১:৫৪:০৩ রাত

জেলগেট থেকে ফের আটক শামীম সাঈদী:

জামিনে বেরিয়ে আসার সময় ফের জেলগেট থেকে আটক করা হয়েছে জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে শামীম বিন সাঈদীকে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় কাশিমপুর কারাগার থেকে জামিনে বের হওয়ার পর তাকে আটক করা হয়।

সাড়ে তিনমাস কারাভোগের পর জামিনে বেরিয়ে আসলে জেলগেট থেকেই সাদা পোশাকধারী পুলিশ তাকে আটক করে।

কারা কর্তৃপক্ষ জানায়, দুটি মামলায় ঢাকা মহানগর দায়রা জজ আদালত ও সিএমএম আদালত পৃথকভাবে তাকে জামিন দেয়। মঙ্গলবার বিকেলে জামিনের কাগজপত্র যাচাইবাছাই করে তাকে কারাগার থেকে মুক্তি দেয়া হয়।

উল্লেখ্য, শামীম সাঈদীকে মতিঝিল ও যাত্রাবাড়ি থানায় দায়ের করা দুটি মামলায় গত ১১ ফেব্রুয়ারি রাজধানীর উত্তরা থেকে গ্রেপ্তার করা হয়। শামীম সাঈদী গত ২৫ ফেব্রুয়ারি থেকে কাশিমপুর কারাগারের ইউনিট-২ এ বন্দি ছিলেন

অপরদিকে, সুন্দরবন গহীণ অরণ্যে জলদস্যুদের নিয়ন্ত্রনের জন্য RAB এর যে ক্যাম্প রয়েছে সেটি অচিরেই শিবির-জামায়াত নেতাকর্মীদের ক্রসফায়ার ক্যাম্পহিসেবে ব্যবহার করা হবে, এমন তথ্য জানিয়েছেন র‌্যাব এর এক মধ্যম পর্যায়ের কর্মকর্তা, দায়িত্বে থাকবে র‌্যাব বরিশাল ও খুলনার সদস্যরা...।

তিনি বলেন, বিভিন্ন স্থান থেকে শিবির জামায়াতের শীর্ষ নেতাদের ধরে প্রথমে গুম করা হবে, অর্থাৎ সাদা পোষাকে গ্রেফতার করে Officially অস্বীকার করা হবে, এরপর তাদের সুন্দরবন ক্যাম্পে নিয়ে ক্রসফায়ারে মেরে ফেলা হবে....।

কেউ লাশ পাবেনা, তাই দাবিও করতে পারবেনা সেই ব্যক্তিটি আদৌ জীবিত না মৃত....।

তথ্যটি কতখানি সত্য তা এই মুহূর্তে বলা না গেলেও একেবারে অমূলক নয়, কারন ইতিমধ্যে শিবিরের একজন সাথী পর্যায়ের নেতাকে ২দিন আগে ক্রসফায়ারে মেরে ফেলে র‌্যাব...।

কেউ নিরপরাধ হোক বা অপরাধী হোক সুবিচার পাবার ‍অধিকার সবারই রয়েছে, তাই আমরা আশা করবো, কোন ব্যক্তি যেন সরকারী বাহিনীর বিনা বিচারে ক্রসফায়ারে নিহত না হন, কেউ যদি ‍অপরাধী হয় তাকে যেন বিচারের মুখোমুখি করা হয়...!

আর যাদের আত্মীয়-স্বজন কেবলমাত্র শিবির-জামায়াত বা হেফাজত করার কারনে গ্রেফতার হয়েছেন, আপনারা আপনাদের আত্মীয় স্বজনের সাথে সর্বদা যোগাযোগ রাখুন....বিশেষ করে যাদের আত্মীয়-স্বজন সাদা পোষাকের পুলিশ/র‌্যাব সদস্যদ্বারা গ্রেফতার হয়েছেন তারা সর্বোচ্চ সতর্ক থাকুন, আপনার আত্মীয়কে গুম হওয়া থেকে রক্ষা করুন.....!!

বিষয়: বিবিধ

১৫১০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File