জয়কে দিয়ে ক্ষয় ঠেকানো যাবেনা

লিখেছেন লিখেছেন ভালোবাসার পচা গন্ধ ০২ আগস্ট, ২০১৩, ১১:২৪:৫১ সকাল



প্রধানমন্ত্রীপুত্র সজিব ওয়াজেদ জয় এখন বাংলাদেশে। এতদিন বিদেশের মাটিতে বসেই সরকারের অন্দর মহলের যাবতীয় কর্মকান্ডের নির্দেশনা দিলেও এখন তিনি প্রকাশ্যে এসেছেন। বিএনপির শাসনামলে তারেক রহমানকে যেমন সরকারের ভেতরের সরকার মনে করা হত অভিযোগ উঠেছে- ঠিক সেই আদলেই বিদেশে বসে সরকারের ভেতরে আরেকটা সরকার গড়ে তুলেছিলেন জয়। তারেক রহমান দেশে ছিলেন বলে সেটা জনগণের চোখে বেশি ধরা পড়েছে কিন্তু জয়ের ব্যাপারটা হয়েছে ভিন্ন। সরকারের জনপ্রিয়তা ও জনসমর্থন তলানিতে নামার পর এবার তিনি প্রকাশ্যেই হাজির হয়েছেন। গতকাল বৃহস্পতিবার একটি বেসরকারি টেলিভিশনের বিশেষ সাক্ষাতকারে পরিস্কার বলেছেন, ডিজিটাল বাংলাদেশ তারই স্বপ্ন অন্য কারো নয়। অর্থাৎ শেখ হাসিনার নেতৃত্বে দলের সিনিয়র ও অভিজ্ঞদের বাদ দিয়ে মন্ত্রীসভা গঠন করা হয়েছে এটা জয়ের পরামর্শেই হয়েছে। যারা বিএনপির সিনিয়র নেতাদের ওপর তারেকের খবরদারির সমালোচনা করেন তারা এখন কী বলবেন?

যাহোক, জয় পরিস্কার বলেছেন আগামী নির্বাচনে আবারও আওয়ামীলীগকে বিজয়ী করতেই তিনি দেশে এসেছেন। তাহলে প্রশ্ন হলো- বর্তমানে যারা আ’লীগ পরিচালনা করছেন স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তারা কি দল পরিচালনায় অক্ষমতার পরিচয় দিচ্ছেন? দলকে সঠিকভাবে নেতৃত্ব দেয়ার ক্ষমতা কি তারা হারিয়ে ফেলেছেন? তাই বাধ্য হয়ে জয়কে দিয়েই নিজেদের ক্ষয়ে যাওয়া জনসমর্থন ফিরে পেতে বিদেশ থেকে জয়কে টেনে আনতে হলো? এটাকি আওয়ামীলীগের ভবিষ্যতের জন্য কোনধরনের মঙ্গল বয়ে আনবে?

দেশের মানুষ গত পৌনে ৫ বছরে আওয়ামীলীগকে নতুন করে চিনেছে। কথায় বলে ন্যাড়া নাকি একবারই বেল তলায় যায়। তাই জয়কে নিয়ে যতই মাতামাতি করা হোক আ’লীগের হারানো জনসমর্থন ফিরে পাবার কোন সুযোগই দেখতে পাচ্ছিনা। তারা যে অকাম কুকাম করেছে তা ভুলে যাওয়া সাধারন মানুষের পক্ষে মোটেও সহজ নয়।

বিষয়: বিবিধ

১২৩০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File