কোথায় মানবতা?

লিখেছেন লিখেছেন আলম০০৭ ০৭ এপ্রিল, ২০১৬, ০৯:৫৬:১২ সকাল

আমি রাজনীতি বুঝি না আমি রাজনিতির ছায়াও মাড়াইনা। আমি শুধু এতটুকু জানি এটা স্বাধীন দেশ আর এই স্বাধীন দেশে প্রত্যেকটা মানুষের –ই সমান স্বাধীন তা আছে। আজ আপনারা রাজনীতিবিদরা নিজেদের নিছক স্বার্থ উদ্ধারের জন্য অযথা হরতাল, মানব্বন্ধন সহ নানা মুখি অসামাজিক কার্যক্রম করে থাকেন সেদিন তো পশুর মত গুলি করা হয় না (পশু বললাম এজন্য যে বাংলাদেশে পাখি মারাও নাকি আইনের দৃষ্টিতে অপরাধ ), আর বাশখালির সাধারন মানুষ গুলো তো আন্দোলন করেছে তাদের মাথা গুজার একটু নিরাপদ আশ্রয়ের জন্য যেন তাদের সামান্য ভিটা- মাটি ছেড়ে যাযাবর হয়ে যেতে না হয়। ওরা তো কোন পদের জন্য আন্দোলন করেনি, করেনি উচ্চ-মানের জীবন যাপন করার জন্য, চাইনি vat মুক্ত দামি গাড়ি। চেয়েছে সারা দিন মজুর দিয়ে যেন রাতের বেলা একটু নিঃশ্বাস নিতে পারে এই স্বাধীন দেশে এতটুকু তার নিজ স্বাধীন জায়গা । কিন্তু কোথায় স্বাধীনতা? কোথায় মানবতা ? তবে কি মনবতা শুধু উচ্চ বিত্তদের জন্যই?

তবে কি বাংলাদেশে স্বাধীনতার জন্য ও মুকিযোদ্দার মত কোটা লাগবে যে যারা একটি নিদিস্ট শ্রেনির রাজনীতি বিদ

আর যারা উচ্চ শ্রেনির লোক তারাই কেবল স্বাধীনতার সুজোগ ভোগ করবে বাদ বাকি সব মেঙ্গো- পিপোল যারা স্বাধীন নয়। ধিক্কার জানাই আমি এই স্বাধীনতাকে।যে মা নিজের সন্তান কে রক্ষা করতে পারে না সে মা মাতৃত্বের স্বকীয়তা হারিয়েছে এটা অবলীলায় বলা যায়।

দুঃখ প্রকাশের ভাষা খুজে পাচ্ছিনা , কার কাছে আজ দুঃখের কথা জানাব। যারা রক্ষক তারাই আজ সেরা ভক্ষক।বিদেশ থেকে শত শত কোটি টাকার অস্ত্র কেনা হয় দেশকে রক্ষা করার জন্য, ভুলে যাবেন না এই শত শত কোটি টাকার সামান্য ভাগ আছে ঐ দিন মজুরের ও আছে। আর আজ সেই অস্ত্র ব্যাবহার করা হচ্ছে তাদের উপর। যারা বুকে হাত দিয়ে শপথ করেছে , এই দেশের মানুষকে বিপদ থেকে রক্ষা করবে তারাই আমাদেরকে এভাবে মারছে। আমার শুধু একটাই প্রশ্ন ভাই ওরা কি আমাদের মত মেঙ্গো- পিপোল দেরকে আসলেই মানুষ মনে করে? না কি আগাছা? একটা জিনিস মনে রাখবেন আমাদের মত এই আগাছা আছে বলেই আজ আপনারা স্পেশাল।

বিষয়: বিবিধ

১১৪৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File