না হবে দেশের পরিবর্তন না হবে তাদের মনমানসিকতার Straight Face

লিখেছেন লিখেছেন বিশেষ দ্রষ্টব্য ১০ এপ্রিল, ২০১৩, ০৭:০২:৪৩ সকাল

71 এ কেন যুদ্ধ করেছি তা কারো অজানা নয়।দেশ স্বাধীন হওয়ার পর একটু একটু করে দেশটাকে গডে তুলছিলেন জাতির পিতা।আর এই জাতির পিতাই খুন হলেন এই বাংলার মাটিতে!খুন হলেন আরেক নেতা জিয়া।

নববিবাহিতা দম্পতিরা সুন্দর একটি ঘর বাধার সপ্ন দেখেন।ধীরে ধীরে এগিয়ে চলে তাদের ঘর বাধা।ঠিক ঐ সময় নব বিবাহিতা স্ত্রী বিধবা হলে মেয়েটির যে অবস্থা হয় জাতির পিতা আর জিয়াকে হারিয়ে এদেশের ও একৈ হাল হয়েছিল।

মুজিব কিংবা জিয়া হয়ত ছিল না কিন্তু এই মুজিব আর জিয়ার আদর্শে অনুপ্রানীত হাজারো বাঙালি তখনো বেচে ছিল।

হাটতে শেখা বাচ্চাদের মত হোচট খেতে খেতে বাংলাদেশ আজ নিজের কোমরে ভর দিয়ে দাডানোর ক্ষমতা রাখে।

ভাতের অভাবে মানুষ মরে না এখন এদেশে।প্রাপ্তি কি এতটুকুই?এর চেয়ে বেশি কি আমরা আশা করতে পারি না?কিংবা জাতির পিতা কি সপ্ন দেখেন নি?

হাসিনা/খালেদা ভাতের অভাব আপনাদের কোন কালেই ছিল না!

ছিল না আর দশটা ইচ্ছা পূরণের উপযুক্ত সামর্থের অভাব!!

খালেদা,আপনার ছেলে আপনার শাসনামলে এমন ভাবে অর্থ গিলেছে যেন সে হাজার বছর ধরে অভুক্ত!!আপনার ছেলের এখন কুজো হয়ে হাটা লাগে অর্থের ভারে নয়,অর্থ আত্মসাধের অপরাধে !!

আমার অবাক লাগে কখন জানেন?এতকিছুর পরেও যখন আপনার ছেলে জনসম্মুখে বলে সে নির্দোষ তার উপর অন্যায় করা হয়েছে!!

শহীদ জিয়ার অপূর্ণ সপ্ন পূরণের প্রত্যয়েই তো হাতে নিয়েছিলেন দেশ পরিচালনার ভার|

কতটুকু সফল আপনি?কি করতে পেরেছেন?

জননেত্রী হাসিনা,

খালেদা না হয় আন্ডার মেট্রিক,উঠে এসেছেন সিদা রান্নাঘরে থেকে!তিনি আর গনতন্ত্রের বুঝবেনৈ বা কি দেশ চালাবেনৈ বা কিভাবে?

আপনি তো জাতির জনকের সোযোগ্য উত্তরসূরী কথিত গনতন্ত্রের মানস কন্যা!কি বালের কাজটা করেছেন আপনার এত বছরের শাসনামলে?আপনার ব্যার্থতার লিষ্ট করতে গেলে কর্নফূলী পেপার মিলের 6 মাসের উত্‍পাদনের পুরাটাই শেষ হয়ে যাবে!

10টাকা কেজি চাল খাওয়াবেন,দেশ ডিজিটাল হবে এরকম হাজারো বালের কিচ্ছা শুনালেন!কিচ্ছা যে বাস্তব হতে পারেনা এটা জনগণের বুঝা উচিত ছিল।ভুলটা আমাদের আমরা আপনার মধ্যে জাতির পিতাকে খুজার চেষ্টা করি!আমাদের বুঝা উচিত ডাক্তারের পুলা ডাক্তার হয় না চোর ডাকাইত ও হয়!ধর্ম নীরপেক্ষতার নামে ইসলাম বিদ্দেষ আমাকে দ্বিধায় ফেলে আপনি কি আসলেই জাতির পিতার ডি.এন.এ হতে সৃষ্ট কোন মানব দেহ?

দেশকে লুটেপুটে খাওয়া আর জাতির পিতার গালে 38 সাইজের বাটা স্যান্ডেল দিয়া থাবরানোর মাঝে আমি কোন পার্থক্য দেখি না আর এই হিসেবে আপনি আর আপনার কলো বিডালরা প্রতিনিয়ত জাতির পিতাকে বাটা স্যান্ডেলের পরশ দিয়ে যাচ্ছেন!!

সুখী রাস্ট্রগুলোর তালিকায় 13 নম্বরে থাকা রাস্ট্রটাকে আজ জাহান্নামের চৌরাস্তায় ঠেলে দিলেন!!

আমরা জানি দেশ কখনোয় আগাবেনা আর পরিবর্তন হবে না আপনাদের কুত্‍সিত মন মানসিকতার।তবু আমরা আশায় থাকি দেশ একদিন সোনার দেশ হবে কারণ মানুষ বাচে আশায় ।।

(এক বঙ্গোপসাগর হতাশা)

বিষয়: বিবিধ

১০৯৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File