অবিশ্বাস্য কান্ড! এসব ছাগল কি স্পাইডার ম্যান থেকে অনুপ্রাণিত! ( না দেখলে চরম মিস)

লিখেছেন লিখেছেন বেকার সব ১১ ডিসেম্বর, ২০১৩, ০৬:২২:৩৩ সন্ধ্যা

সাধারণ চোখে দেখলে বুঝার উপায় নেই ইতালির Gran Paradiso National Park এর বিশাল দেয়ালে কি হচ্ছে, একটু কাছ থেকে দেখলেই বুঝা যাবে সেখানে অসংখ্য ছাগল দেয়াল বেয়ে উঠে যাচ্ছে উপরে অনেকটা স্পাইডার ম্যানের মতই



বিশাল বাঁধের দেয়াল! উচ্চতা কম করে হিসেব করলেও হাজার ফুট তো হবেই, সেখানে নিরাপত্তা ছারা মানুষের পক্ষেই আরোহণ অসম্ভব কিন্তু বিনা ঝামেলায় বেয়ে উঠে যাচ্ছে কিনা এক দল ছাগল! এটা কি করে সম্ভব! অনেকেই ভাবতে পারেন এসব ফটোশপ কিংবা অন্য কোন কার সাজি! কিন্তু প্রকৃত ঘটনা হচ্ছে এসব ছাগল সত্যি সত্যি এই বিশাল খাড়া দেয়াল বেয়ে উপরে উঠে এবং নিরাপদে নেমেও আসে!





বিশেষজ্ঞরা বলেন এসব দেয়ালের অপর পাশে রয়েছে সাগর সেখান থেকে লবণাক্ত জলবায়ু এর প্রভাবে দেয়ালের গায়ে প্রচুর খনিজ লবণ লেগে থাকে যা এসব আরোহণকারী ছাগলের স্বাস্থ্যের জন্য খুব প্রয়োজনীয়, আর নিজেদের জন্য প্রয়োজনীয় খনিজ লবণ এবং দেয়ালের গায়ে আগাছা লতা পাতা খেতেই এসব ছাগল পাল পশুচারণের উদ্দেশ্য নিয়েই এই বিপদ জনক কাজ করে থাকে।



দীর্ঘদিন ধীরে ধীরে আরোহণ করার ফলে এসব ছাগল এবং তাদের ছানাদের এক ধরণের অভিজ্ঞতা এবং বিবর্তন হয়ে গেছে, ফলে তাদের জন্য এটা কোন অবাক করার মত ঘটনা নয় এবং তারা বিশাল এই দেয়ালের উপর থেকে নিচে সর্বত্র নিরাপদেই বিচরণ করতে পারে।



সূত্রঃ Viralnova

বিষয়: বিবিধ

২১৭৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File