মুসলমানের জীবনের চেয়ে বৌদ্ধদের মাটির মূর্তিও অনেক বেশি মূল্যবান!

লিখেছেন লিখেছেন সামছুল ২১ মে, ২০১৫, ০৮:৩০:০৩ রাত

কোন সন্দেহ নেই- মুসলমানের জীবনের চেয়ে বৌদ্ধদের মাটির মূর্তিও অনেক বেশি মূল্যবান। আপনাদের মনে পড়ে- রামুতে বৌদ্ধদের কয়েকটা অপদার্থ মূর্তি ভেঙে ফেলার পর বিশ্বজুড়ে কিরকম প্রতিক্রিয়া হয়েছিল? দেশে প্রতিবাদের কি ঝড় উঠেছিল মনে পড়ে? মূর্তির জন্য জাফর ইকবাল গংরা চোখের পানি নাকের পানি এক করে ফেলেছিল তখন। আজ তারা কোথায়?

আজ হতভাগা কিছু মুসলমান খাবার ও পানিহীন অবস্থায় অতল সমূদ্রে মৃত্যুর প্রহর গুনছে- বিশ্ব বিবেক নীরব কেন? জাফর ইকবাল গংদের কলমের কালি আজ ফুরিয়ে গেল কেন?

নেপালীরা হিন্দু, তাই ভূমিকম্পের পর তাদেরকে খাদ্য সাহায্য দেয়ার জন্য লাইন পড়ে গেল। হিন্দু-মুসলিম-নাস্তিক সবাই তাদের জন্য ফান্ড গঠন করে সাহায্যের হাত বাড়িয়ে দিল। অথচ রোহিঙ্গাদের জন্য কেউ কিছু করছে না। সবাই কেবল বক্তৃতা-বিবৃতি দিয়ে দায় সারছে! নেপালীদের জন্য এদেশে 'কনসার্ট ফর নেপাল' হয়, কিন্তু রোহিঙ্গাদের জন্য কেউ 'কনসার্ট ফর রোহিঙ্গা' আয়োজন করে না।

একবার ভাবুন তো- বার্মার সন্ত্রাসী বৌদ্ধরা রোহিঙ্গাদের সাথে যে নিপীড়ন চালাচ্ছে- সেই একই আচরন যদি বাংলার মুসলমানরা উপজাতি বৌদ্ধদের সাথে করে- তাহলে বিশ্বব্যাপী কিরকম প্রতিক্রিয়া সৃষ্টি হবে? জাতিসংঘ, বিশ্বমোড়ল আমেরিকা, মানবাধিবার সংস্থা, শাহবাগী নাস্তিক এবং এদেশের সেক্যুলার বুদ্ধিজীবিরা সুরে সুর মিলিয়ে জাতভাই বৌদ্ধদের জন্য গর্জে উঠবে। অমুসলিমদের এই একতা মুসলমানদের মধ্যে কেন নেই? কাফির-নাস্তিক-মুনাফিকরা পরষ্পরের বিপদে এগিয়ে আসতে পারলে- আমরা মুসলমানরা কেন আরেক মুসলমানের বিপদে এগিয়ে আসতে পারি না? ভাবতে অবাক লাগে, বিশ্বে এত অগণিত মুসলিম রাষ্ট্র- কিন্তু কেউ সেভাবে এগিয়ে আসলো না রোহিঙ্গাদের জন্য। কেউই তাদেরকে উদ্ধার কিংবা পুনর্বাসনের দায়িত্ব নিল না। সারা বিশ্বে মুসলমানরা যে আজ কোনঠাসা হয়ে আছে- এজন্য মূলত আমরা নিজেরাই দায়ী। আর আল্লাহও আমাদের এই দুরবস্থার পরিবর্তন করবেন না- যতদিন না আমরা নিজেরা শুধরাচ্ছি।

বিষয়: বিবিধ

৯০৩ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

321685
২১ মে ২০১৫ রাত ০৮:৪৩
কুয়েত থেকে লিখেছেন : হাঁ ভাই তাতো হবেই সাম্প্রদায়িক সম্প্রীতি বলে কথা আছেনা..? ধন্যবাদ
321728
২২ মে ২০১৫ রাত ০২:১৫
নীলাঞ্জনা লিখেছেন : রহিঙ্গাদের জন্য কান্নাকাটি করেন ক্যান? আপনাদের এতবড় পদার্থ(!?) আল্লা থাকতে চিন্তার কি আছে। ওনার কাছে বিচার দিন। তখন দেখা যাবে, আপনার পদার্থ আল্লা কি করতে পারেন।
322711
২৬ মে ২০১৫ রাত ০৮:১৮
গালিব আক্তার লিখেছেন : নীলাঞ্জনা নাস্তিক নাকি ইসলাম বিদ্বেষী ?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File