হিন্দুরা কি পরিমাণ সাম্প্রদায়িক এবার দেখুন।

লিখেছেন লিখেছেন সামছুল ১৪ এপ্রিল, ২০১৫, ০৮:৩৭:৪২ রাত

কলকাতার সবচেয়ে জনপ্রিয় পত্রিকা আনন্দবাজার তাদের ফেসবুক পেইজে স্ট্যাটাস দিয়েছে- "মুসলমানদের ভোটাধিকার কেড়ে নেয়া উচিৎ- এটা কি আপনারা সমর্থন করেন?"

ভারতীয় হিন্দুরা গণহারে কমেন্ট করে বলছে- হ্যাঁ, মুসলিমদের ভোটাধিকার কেড়ে নেয়া উচিৎ। ওদেরকে পাকিস্তানে পাঠিয়ে দেয়া উচিৎ...

হিন্দুরা কি পরিমাণ সাম্প্রদায়িক এবার চিন্তা করে দেখুন। আজ যদি প্রথম আলোর পেইজে স্ট্যাটাস দিতো- "হিন্দুদের ভোটাধিকার তুলে দেয়া উচিৎ- এটা কি আপনি সমর্থন করেন?" দেখতেন এদেশের ৯০% মুসলমান বলতো- এটা ঠিক না, এদেশে হিন্দু-মুসলিম সবার সমান অধিকার।

হিন্দুদের সাথে মুসলমানদের পার্থক্যটা এখানেই। ভারতে মালুরা মুসলমানদের উপর চালাচ্ছে বহুমুখী অত্যাচার ও নির্যাতন। আর এদেশে আমরা তাদেরকে রেখেছি জামাই আদরে। এদেশে সরকারী চাকরীতে নিয়োগের বেলায় মুসলমানদেরকে বঞ্চিত করে হিন্দুদেরকে অগ্রাধিকার ভিত্তিতে নেয়া হচ্ছে। ভারত সরকার যখন মুসলমানদের গরু কোরবানী নিষিদ্ধ করে দেয়, তখন আমাদের দেশের সরকার মুসলমানদের ট্যাক্সের টাকায় এদেশে মন্দির গড়ে দেয়। পূজামন্ডপে দেয় ভিভিআইপি প্রটেকশন। শুধু কি তাই পূজামন্ডপে গিয়ে তাহাজ্জুদী নেত্রী বলেন- মা দূর্গার কৃপায় এবার ফসলের বাম্পার ফলন হয়েছে!!

এই হল মুসলমানদের ধর্মীয় চেতনা! এই হল গরু খাওয়া মুসলমানদের অবস্থা। আমি বলছি না, আমাদেরকেও হিন্দুদের মত কট্টর সাম্প্রদায়িক হয়ে যাওয়া উচিৎ, কিন্তু ন্যুনতম ধর্মীয় চেতনাটুকু তো আমাদের মধ্যে থাকা উচিৎ ছিল, নাকি?

বিষয়: বিবিধ

৯৭৫ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

315028
১৫ এপ্রিল ২০১৫ রাত ০৪:০৩
আব্দুল গাফফার লিখেছেন : যথার্থ সুন্দর লেখেছেন , অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File