আমার ধারনা সত্য হলে আওয়ামী জাহিলিয়াতের পতন সময়ের ব্যাপার।

লিখেছেন লিখেছেন মাজহার১৩ ২৭ মার্চ, ২০১৪, ০৩:৫৬:২১ দুপুর

অনেক দিন থেকেই বলার চেষ্টা করে আসছি, নিজস্ব পরিসরে আলোচনা করছি এবং ব্লগে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে লেখার চেষ্টা করেছি কিভাবে আওয়ামী জাহেলিয়াতের পতন ঘটানো যায়। নিম্নলিখিত ঘটনাগুলো ঘটলেই স্বয়ংক্রিয়ভাবে আওয়ামী লীগের অবৈধ ক্ষমতা দখল দীর্ঘায়িত হবে না।

১। জামায়াত নিষিদ্ধ হওয়া

২। ১৯ দলের বাহিরে এসে ইসলামী ঐক্যজোট, খেলাফত মজলিস,জমিয়তে উলামায়ে ইসলাম নিষিদ্ধ জামায়াতের নেতা কর্মী নিয়ে ইসলামী জোট। প্রয়োজনে অন্যান্য নিবন্ধিত ও অরাজনৈতিক ইসলামী দল নিয়ে জোট সম্প্রসারন।

৩। জামায়াত বের হয়ে গেলে, কাদের সিদ্দিকীর দল, বিকল্প ধারা, জাসদ(রব), গনফোরাম নিয়ে বি এন পি সম আদর্শ অনুসারী দলগুলো নিয়ে ১৯ দলীয় জোট গঠন করবে। প্রয়োজনে আওয়ামী বিরোধী বামদলগুলোকে জোটে টানা যেতে পারে।

তাহলে সরকার বিরোধী দুটি শক্তিশালী জোটকে সক্রিয় করা যাবে।

ইসলামি দলগুলো জাতীয় স্বার্থবিরোধী চুক্তি,ভারতীয় আগ্রাসন, স্বার্বভৌমত্ব ও ইসলামী ইস্যুতে ধারাবাহিক আন্দোলন করবে। নতুন ১৯ দল বাংলাদেশী জাতিয়তাবাদ ও গনতন্ত্র রক্ষার লক্ষ্যে আন্দোলন করবে।

অভিন্ন ইস্যুতে দুটি জোট যুগপৎ আন্দোলন করবে।

বি এন পি ও জামায়তের কেউ কেউ মনে করতে পারে জামায়াত জোট থেকে বের হয়ে গেলে বিএনপি দুর্বল হবে অথবা জামাত নিঃশেষ হয়ে যাবে, তা ভুল ধারনা।

বি এনপি জামাতকে বের করে দিলে আন্তজার্তিক সমর্থন নেয়ার সুযোগ বেড়ে যাবে ও সরকারের প্রতি আন্তজার্তিক চাপ অব্যাহত বাড়বে, এমনকি ভারতের নতুন সরকারের সমর্থন আদায়ও সম্ভব হবে। যত দ্রুত উপরের তিনটি ঘটনা ঘটবে ততদ্রুত বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বএর জন্য কল্যানকর হবে।

বিষয়: বিবিধ

১৪৭১ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

198752
২৭ মার্চ ২০১৪ বিকাল ০৪:০৫
পুস্পিতা লিখেছেন : বাম দলগুলো বাংলাদেশের স্বার্থে কি কখনো কোন কাজ করেছিল?! ওদের দিয়ে কি করে ফ্যাসিবাদ বিরোধী আন্দোলন হবে?

আর ভারতের সিদ্ধান্তে আওয়ামী লীগ যেভাবে ক্ষমতা কুক্ষিগত করে রাখছে তাতে সুবিধাবাদী ও ভোগবাদী আন্দোলন দিয়ে কোন ফল আসবে না। কিন্তু বিএনপি কি সেই পথ থেকে বের হয়ে আসতে পারবে?
২৭ মার্চ ২০১৪ বিকাল ০৪:২১
148623
মাজহার১৩ লিখেছেন : যদি এই ফর্মুলাটি বাস্তবায়িত হয়, তাহলে আওয়ামী লীগ হবে তৃতীয় দল। বাম দল গুলোকে অধিকতর সক্রিয় ও মিডিয়াকে কাছে টানতে জামাতের সংগ ত্যাগ করা বিএনপির জরুরী। সেই ক্ষেত্রে দ্রুততম সময়ে আরেকটি নির্বাচনের জন্য আন্তজার্তিক চাপ সৃষ্টি হবে। আওয়ামী লীগ শান্তিপূর্ণভাবে ক্ষমতা থেকে হটানোর একমাত্র পথ সুষ্ট নির্বাচন। নতুন নির্বাচনে বাধ্য করার জন্য কৌশল অবলম্বন করতে হবে।
জামাত জোট থেকে বের হয়ে গেলে আওয়ামী লীগ নিজেদেরকে জয়ী মনে করবে, এটা তাদের জন্য হবে একটা ফাঁদ।
198760
২৭ মার্চ ২০১৪ বিকাল ০৪:২৬
নানা ভাই লিখেছেন : বিএনপিও চায় সরকার জামাতকে নিষিদ্ধ করুক। তাতে বিএনপির ই লাভ। কিন্তু বিএনপি নরমালি জামাতকে ছাড়বে না।
জামাত নিষিদ্ধ হলে জামাতীরা চোরাগোপ্তা আক্রমন চালাবে আওয়ামীদের ওপর। তখন আওয়ামীদের প্রতিপক্ষ হবে আওয়ামীরা বাদে প্রায় সবাই গুটি কয়েক পাছা চাটা দল বাদে।
পুস্পিতা@ বাম দলগুলোর ব্যপারে আপনার সাথে সহমত।
198767
২৭ মার্চ ২০১৪ বিকাল ০৪:৪০
আল্লাহর সন্তুষ্টি লিখেছেন :
বি এন পি যদি জামাতকে ছাড়ে তবে তা হবে ১ ই সাথে জঙ্গিবাদী--আওয়ামীলীগের জয় এবং BNP এর পরাজয়,
২৭ মার্চ ২০১৪ বিকাল ০৪:৪৭
148630
মাজহার১৩ লিখেছেন : রাজনীতি করতে আসলে রাজনীতিই করতে হবে। সবকিছুকে সরলীকরন করলে ভবিষ্যত অন্ধকার।
198768
২৭ মার্চ ২০১৪ বিকাল ০৪:৪১

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File